১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

প্রতিদ্বন্দ্বিতার সিদ্ধান্ত নির্ভর করছে আবেগের ওপর ॥ বাইডেন


মার্কিন ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন বৃহস্পতিবার বলেন যে, তার ছেলের মৃত্যুর পর এত শীঘ্রই তিনি প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার মতো কষ্ট সহ্য করতে পারবেন কি না, তা নিয়ে তিনি এখনও নিশ্চিত নন। খবর এএফপি।

বাইডেন স্পষ্টভাবে বলেন, আমি আপনাদের সঙ্গে খোলাখুলি কথা বলব। তিনি আটলান্টার এক সিনাগগে ভাষণ দিচ্ছিলেন। তার সবচেয়ে ছোট ছেলে বোর মৃত্যুর মাত্র কয়েক মাস পর তার দেয়া এ ভাষণকালে তিনি সময়ে সময়ে দুঃখপূর্ণ মন্তব্য করেন।

তিনি বলেন, ২০১৬ সালের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার মতো আবেগ চালিত কর্মশক্তি আমার পরিবার ও আমার রয়েছে কিনা, সেটি আমার ঐ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে সবচেয়ে প্রাসঙ্গিক বিষয়।

মে মাসে বো (৪৬) ব্রেন ক্যান্সারে মারা গেলে বাইডেন ও তার পরিবার গভীর শোকে নিমজ্জিত হন।

বাইডেনের প্রথম স্ত্রী ও শিশু কন্যা ১৯৭২ সালে বড়দিনের কেনাকাটার সময় এক গাড়ি দুর্ঘটনায় মারা যান। এতে বো ও তার ভাই হান্টার আহত হলেও প্রাণে বেঁচে যায়।

আজীবন ডেমোক্র্যাট বাইডেন বলেন, যদি না আমি আমার দল ও আমেরিকান জনগণের কাছে গিয়ে বলতে পারি যে, আমি এ প্রচেষ্টায় সর্বান্তকরণে আত্মনিয়োগ করতে সমর্থ, তা হলে প্রতিদ্বন্দ্বিতায় যাওয়া ঠিক হবে না।

বাইডেন (৭২) দলের মনোনয়নের জন্য ডেমোক্রেটিক পার্টির অগ্রগামী মনোনয়ন প্রত্যাশী ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনকে চ্যালেঞ্জ করবেন কিনা, তা নিয়ে চিন্তাভাবনা করছেন।

হিলারি তার প্রচার অভিযানে রিপাবলিকান পার্টির কয়েক দফা সমালোচনার মুখে পড়েছেন। তিনি সরকারী কাজে তার ব্যক্তিগত ই-মেইল সার্ভার ব্যবহার সম্পর্কিত ভুল পদক্ষেপ নেয়ার পর তার প্রচার অভিযানের ভিত্তি ফিরে পেতে কঠিন সমস্যায় রয়েছেন।