২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৩ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

ফরিদপুরে পুলিশ হেফাজতে আসামির মৃত্যু


নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ৪ সেপ্টেম্বর ॥ নগরকান্দা থানা পুলিশের হেফাজতে থাকাবস্থায় নূর মোহাম্মদ মুন্সী (৩৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার রাত সাড়ে ১২টার দিকে তালমা বাজার এলাকায় এ ঘটনা ঘটে। নূর মোহাম্মদ মুন্সী ফরিদপুরের তালমা ইউনিয়নের দক্ষিণ বিলনালিয়া গ্রামের মৃত শফিউদ্দিনের ছেলে।

বৃহস্পতিবার রাত বারোটার দিকে নগরকান্দা থানার উপ-পরিদর্শক (এসআই) ফরহাদ হোসেন বিলনালিয়া গ্রামে মৃত শফিউদ্দিনের বাড়িতে অভিযান চালিয়ে ওয়ারেন্টভুক্ত আসামি নূর মোহাম্মদ ও তার ভাই নুরুল ইসলাম মুন্সীকে (৩০) গ্রেফতার করেন।

নিহতের মা হাজেরা বেগম জানান, রাত সাড়ে বারোটার দিকে পুলিশ ফোন করে নূর মোহাম্মদের মৃত্যুর বিষয়টি জানান। তিনি অভিযোগ করে বলেন, পুলিশ দুই ভাইকে গ্রেফতার করার পর বাদী পক্ষের লোকজন পুলিশের সামনে মারধর করায় আহত হয় নূর মোহাম্মদ।

অভিযোগ অস্বীকার করে নগরকান্দা থানার উপ-পরিদর্শক (এসআই) ফরহাদ হোসেন বলেন, আসামিদের উপর বাদী পক্ষের কোন হামলার ঘটনা ঘটেনি। দুই আসামিকে গ্রেফতার করে নগরকান্দা নিয়ে যাওয়ার পথে তালমা বাজার এলাকায় পৌঁছলে আসামি নূর মোহাম্মদ মুন্সী অসুস্থ বোধ করেন। তখন আমি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার নির্দেশে তাকে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে (নূর মোহাম্মদ) মৃত বলে ঘোষণা করেন। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ফরিদ উদ্দিন আহমেদ জানান, রাতে পুলিশ দুইজনকে হাসপাতালে নিয়ে আসে। এদের মধ্যে একজন মৃত অবস্থায় ছিল।

পুলিশ জানায়, এলাকায় জমিজমা সংক্রান্ত মামলার ধারাবাহিকতায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করার অভিযোগে নূর মোহাম্মদসহ তার তিন ভায়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়। সেই পরওয়ানা অনুযায়ী তিন ভাইকে গ্রেফতারের জন্য বৃহস্পতিবার দিবাগত রাতে তালমার দক্ষিণ বিলনালিয়া গ্রামের মৃত শফিউদ্দিনের বাড়িতে অভিযান চালিয়ে দুই ভাইকে গ্রেফতার করা হয়।

নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আফসার উদ্দিন জানান, পুলিশ হেফাজতে আসামির মৃত্যুর ঘটনায় ফরিদপুর কোতোয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। এই ডায়েরির বলে মৃতদেহটি ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে মর্গে ময়নাতদন্ত করা হবে। ময়নাতদন্তের প্রতিবেদনের আলোকে পরবর্তী আইনগত পদক্ষেপ নেয়া হবে। তিনি আরও বলেন, গ্রেফতারকৃত অপর আসামি নুরুল ইসলাম মুন্সীকে শুক্রবার সকালে জেলার মুখ্য বিচারিক হাকিমের আদালতে সোপর্দ করা হলে আদালত তার জামিন মঞ্জুর করেন।

সম্পর্কিত:
পাতা থেকে: