১৯ জানুয়ারী ২০১৮,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৬ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

মোহাম্মদপুরে ছেঁড়া তার পড়ে লেগুনা বিদ্যুতায়িত ॥ হত ১


মোহাম্মদপুরে ছেঁড়া তার পড়ে লেগুনা বিদ্যুতায়িত ॥ হত ১

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর মোহাম্মদপুরে একটি চলন্ত লেগুনার ওপর বৈদ্যুতিক খুঁটি থেকে তার ছিঁড়ে পড়ে এক মহিলাযাত্রীর মৃত্যু হয়েছে। মারাত্মক দগ্ধ ১৪ বিদ্যুতায়িত যাত্রী সোহ্রাওয়ার্দী হাসপাতালের বার্ন ইউনিটে যন্ত্রণায় ছটফট করছে। এদিকে মৎস্য ভবনের সামনে বিদ্যুতায়িত হয়ে আরেকজনের মৃত্যু হয়েছে। পৃথক সড়ক দুঘর্টনায় এক স্কুলছাত্রসহ দু’জন নিহত হয়েছে। এতে একটি শিশু আহত হয়েছে। মুগদায় এক স্কুলছাত্রী আত্মহত্যা করেছে। শুক্রবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে জানা গেছে, শুক্রবার সকালে মোহাম্মদপুর কৃষি মার্কেটের সামনে যাত্রীবাহী একটি চলন্ত লেগুনার ওপর বৈদ্যুতিক খুঁটি থেকে তার ছিঁড়ে পড়ে। এ সময় সেলিনা খাতুন মিরা (২৫) নামে লেগুনা যাত্রীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। এতে ১৪ যাত্রী বিদ্যুতস্পৃষ্ট হয়। এদের মধ্যে আটজনকে সোহ্রাওয়ার্দী হাসপাতালে ভর্তি করা হয়। নিহত মিরার স্বামী আব্দুল মজিদ রাজধানীর হামিদ গ্রুপের কনস্ট্রাকশনে কর্মরত। বাড়ি পাবনা জেলার সাঁথিয়ায়। তিনি মোহাম্মদপুর নবোদয় হাউজিংয়ের ৭ নম্বর রোডের ৩ নম্বর বাড়িতে সপরিবারে থাকেন। নিহত মিরা এক ছেলে ও এক মেয়ের জননী। নিহতের বাবা ব্যবসায়ী গোলাম মোস্তফা জনকণ্ঠকে জানান, সকাল এগারোটার দিকে সেলিনা খাতুন মিরা তার ছেলেকে হলিক্রস স্কুল থেকে আনতে লেগুনাযোগে ফার্মগেটের দিকে যাচ্ছিলেন। পথিমধ্যে কৃষি মার্কেটের স্বর্ণপট্টি এলাকায় একটি বৈদ্যুতিক তার ছিঁড়ে তাদের লেগুনার ওপর পড়ে। এ সময় লেগুনার ১৫ যাত্রী বিদ্যুতস্পৃষ্ট হয়। পরে তাদের উদ্ধার করে সোহরাওয়ার্দী হাসপাতালের নেয়ার পথে সেলিনার মৃত্যু হয়। স্থানীয়রা জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে আসেন। এর আগে স্থানীয় ডেসার লোকজন ওই ছেঁড়া বৈদ্যুতিক তারটি সরিয়ে ফেলেন। ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা ব্রজেন কুমার জানান, সকালে চলন্ত অবস্থায় লেগুনাটির ওপর একটি তার ছিঁড়ে পড়লে যাত্রীরা আহত হন। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে গিয়েছিলেন। তবে তার আগেই বিদ্যুতের লোকজন এসে তারটি সরিয়ে নেন। মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জামান উদ্দিন মীর জানান, বৈদ্যুতিক তার পড়ে লেগুনার বেশ কয়েক আরোহী স্পৃষ্ট হয়েছেন। এদের মধ্যে আটজনকে সোহ্রাওয়ার্দী হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের চারজন নারী ও চারজন পুরুষ। তাদের নাম-পরিচয় এখনও জানা যায়নি। ঢাকা মেট্রোপলিটন পুলিশের তেজগাঁও বিভাগের উপ-কমিশনার বিপ্লব কুমার সরকার জানান, সোহ্রাওয়ার্দী হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে জানা গেছে, আহতদের মধ্যে চারজনের অবস্থা গুরুতর। ওই লেগুনার বেশ কয়েকজনকে সোহ্রাওয়ার্দী হাসপাতালে নেয়া হয়। এদের আটজনকে ভর্তি করা হয়। তাদের চারজনের অবস্থা আশঙ্কাজনক। আরও কয়েক আরোহী প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছেন।

এদিকে একইদিন দুপুর একটার দিকে রাজধানীর শাহবাগে মৎস্য ভবনের সামনে বিদ্যুতের পুরনো তার পাল্টানোর সময় বিদ্যুতায়িত হয়ে মামুন হোসেন (৩২) নামে এক বিদ্যুতমিস্ত্রির মৃত্যু হয়েছে। বিদ্যুতের প্রযুক্তি বিনিময় নামে একটি বেসরকারী প্রতিষ্ঠানের কর্মচারী রেজা আহম্মেদ জানান, তারা পুরনো তার বদলে নতুন তার লাগানোর কাজ করছিলেন। এ সময় অসাবধানবশত মামুন বিদ্যুত স্পৃষ্ট হন। পরে তাকে উদ্ধার করে দুপুর দেড়টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে নেয়া হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সড়ক দুর্ঘটনায় মাদ্রাসার ছাত্রসহ দু’জনের মৃত্যু ॥ রাজধানীর তেজগাঁও কুনিপাড়া এলাকায় কাভার্ডভ্যানের ধাক্কায় মোশাররফ হোসেন পারভেজ (১৪) নামে এক মাদ্রাসার ছাত্র নিহত হয়েছে। নিহতের বাবার নাম জালাল উদ্দিন। গ্রামের বাড়ি নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানা এলাকায়। নিহতের বাবা জালালউদ্দিন জানান, তারা তেজগাঁও কুনিপাড়ায় ভাড়া থাকেন। তার ছেলে স্থানীয় একটি মাদ্রাসায় লেখাপড়া করত। তিনি জানান, শুক্রবার সকাল ১১টার দিকে বাসার সামনে সাইকেল চালাচ্ছিল ছেলে পারভেজ। এ সময় বেপরোয়া একটি কাভার্ডভ্যান তার সাইকেলকে সজোরে ধাক্কা দেয়। এতে ছেলে সাইকেল থেকে রাস্তায় ছিটকে পড়ে গুরুতর আহত হয়। পরে তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালের জরুরী বিভাগে আনা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুর দেড়টার দিকে তার মৃত্যু হয়।

এদিন সকাল সাড়ে ছয়টার দিকে মধ্যবাড্ডা ওভারব্রিজের নিচে ট্রাকের ধাক্কায় শফিকুল ইসলাম (২৫) নামে এক সিএনজিচালিত অটোরিক্সার চালকের মৃত্যু হয়েছে। নিহতের বাবার নাম আব্দুর রহমান। বাড়ি গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলায়। তিনি মধ্যবাড্ডার ইদ্রিস আলীর বাসায় ভাড়া থাকতেন। নিহতের স্ত্রী নূরজাহান বেগম জানান, সারারাত সিএনজি চালিয়ে সকালে তা গ্যারেজে জমা দিয়ে বাসায় ফিরছিলেন শফিকুল। মধ্যবাড্ডার ওভারব্রিজের নিচ দিয়ে রাস্তা পার হওয়ার সময় একটি ট্রাক তাকে ধাক্কা দেয়। এতে তিনি গুরুতর আহত হন। পরে তাকে ঢামেক হাসপাতালে নেয়া হয়। সেখানে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মোজাম্মেল হক জানান, লাশ দু’টি ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এছাড়া বিকেল পৌনে ৩টার দিকে রাজধানীর গুলশান নর্দ্দা এলাকায় সিএনজি অটোরিক্সার ধাক্কায় এক শিশু আহত হয়েছে। গুলশান জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) রফিকুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, আহত শিশুটিকে উদ্ধার করে ইউনাইটেড হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

আত্মহত্যা ॥ রাজধানীর মুগদা এলাকায় মুন্নি আক্তার (১৪) নামে এক স্কুলছাত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। নিহতের বাবার নাম মোঃ হোসেন। গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলার কদমতলি গ্রামে। তারা দক্ষিণ মুগদার ওয়াপদা গলির একটি বাসায় ভাড়া থাকেন। কমলাপুর স্কুল এ্যান্ড কলেজের ষষ্ঠ শ্রেণীর ছাত্রী ছিল মুন্নি। মৃত মুন্নি আক্তারের মা আফিয়া বেগম জানান, তিনি মানুষের বাড়িতে কাজ করেন। প্রতিদিনের ন্যায় শুক্রবার সকালে মেয়ে মুন্নিকে ঘরে একা রেখে তিনি কাজে যান। দুপুর সাড়ে ১২টার দিকে মুন্নি ফ্যানের সঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে। পরে তার ছোট ছেলে পাপ্পু বাইরে থেকে এসে দেখে তার বোন ফ্যানের সঙ্গে ঝুলছে। সেখান থেকে মুন্নিকে উদ্ধার করে দুপুর ২টার দিকে ঢামেক হাসপাতালের জরুরী বিভাগে আনলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার মেয়ে কী কারণে আত্মহত্যা করেছে তা তিনি জানাতে পারেননি।

ছিনতাই ॥ রাজধানীর নর্দ্দা এলাকায় সিএনজিচালিত অটোরিক্সা ছিনতাইকারী সন্দেহে রফিকুল ইসলাম শেখ (৩০) নামে এক ব্যক্তিকে পুলিশে দিয়েছে জনতা। শুক্রবার ভোররাতে নর্দ্দা এলাকা থেকে তাকে আটক করে অটোরিক্সাচালক ও স্থানীয়রা। ভাটারা থানার উপ-পরিদর্শক (এসআই) খোরশেদের নেতৃত্বে পুলিশের একটি টহল দল আটক ব্যক্তিকে থানায় নিয়ে আসে। তবে আটককৃত রফিকুল ইসলাম শেখ নিজেকে রিক্সাচালক বলে দাবি করেছেন।