২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

নেইমারকে অধিনায়ক করা ভুল!


স্পোর্টস রিপোর্টার ॥ এত অল্প বয়সে নেইমারকে ব্রাজিলের অধিনায়ক করাটা ভুল হয়েছে বলে মন্তব্য করেছেন দেশটির সাবেক ফুটবলার লিওনাদ্রো। শুক্রবার এক সাক্ষাতকারে তিনি বলেছেন, নেইমার ফুটবলার হিসেবে অসাধারণ। তবে এখনই তাঁকে এত বড় (অধিনায়ক করা) দায়িত্ব দেয়া ঠিক হয়নি।

২০১৪ ব্রাজিল বিশ্বকাপে দেশটির অধিনায়ক ছিলেন নেইমার। অথচ থিয়াগো সিলভা এই পদে নিজেকে প্রমাণ করেছিলেন। চলতি বছর কোপা আমেরিকাতেও নেইমারকে দলনেতা করা হয়। অনেকের মতে, বার্সিলোনা তারকার এখনও পরিপক্কতা আসেনি এই পদে। প্রমাণ ২৩ বছর বয়সী নেইমার নিজেই রেখেছেন বিশ্বকাপ ও কোপা আমেরিকায় নিজেকে বিতর্কে জড়িয়ে। লিওনাদ্রো বলেন, নেইমার অসাধারণ ফুটবলার। কিন্তু আমার দৃষ্টিতে তার এখনও অধিনায়ক হওয়ার মতো পরিপক্কতা আসেনি।

এদিকে কাল শনিবার রাতে আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে কোস্টারিকার মুখোমুখি হচ্ছে ব্রাজিল। যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে হবে ম্যাচটি। তবে ম্যাচটির আগে একটা দুঃসংবাদই পেয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। অনুশীলন করতে গিয়ে চোট পেয়েছেন দলটির তারকা ফরোয়ার্ড নেইমার। আন্তর্জাতিক সংবাদমাধ্যমের উদ্ধৃতিতে জানা যায়, নিউজার্সিতে সতীর্থদের সঙ্গে অনুশীলনে নেমে চোট পান নেইমার। ডান পায়ে চোট পেয়ে মাঠ ছাড়ার আগে প্রায় ২০ মিনিট অনুশীলন করেন বার্সিলোনা ফরোয়ার্ড। নেইমারের চোট মারাত্মক কিনা তা জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে, এই নির্ভরযোগ্য তারকাকে নিয়ে ঝুঁকি নিতে চাননি কোচ দুঙ্গা। এ কারণেই তাঁকে উঠিয়ে নেন তিনি। তবে কোস্টারিকার বিরুদ্ধে নেইমার খেলবেন বলে আশা করছে ব্রাজিল শিবির। এই ম্যাচের জন্য ব্রাজিলের ২৪ সদস্যের দলে সাত জন মুখ একেবারেই নতুন। বিখ্যাত হলুদ জার্সির দলটির হয়ে অভিষেকের অপেক্ষায় আছেন তারা। তবে অভিজ্ঞতারও খামতি নেই দুঙ্গার দলে। অধিনায়ক নেইমার যেমন আছেন, তেমনি আছেন প্রায় এক বছর পর দলে ফেরা কাকাও।