২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ইয়েমেনে আরব আমিরাতের ২২ সেনা নিহত


অনলাইন ডেস্ক ॥ ইয়েমেনে সৌদি নেতৃত্বে উপসাগরীয় রাষ্ট্রগুলোর যৌথবাহিনীর অভিযানে অংশ নেয়া সংযুক্ত আরব আমিরাতের (ইউএই)২২ সেনা সদস্য নিহত হয়েছেন। এক বিস্ফোরণে তাদের মৃত্যু হয় বলে জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ।

শুক্রবার ইয়েমেনের পূর্বঞ্চলীয় তেল সমৃদ্ধ মারিব প্রদেশে বিস্ফোরণের ঘটনাটি ঘটে বলে ইয়েমেনী সেনা সূত্রের বরাত দিয়ে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম। তবে সংযুক্ত আরব আমিরাত কর্তৃপক্ষ তাদের বিবৃতিতে বিস্তারিত কোনো তথ্য না দিয়ে শুধু বলেছে, ‘দুর্ঘটনাবশত’ বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে।

এদিকে, ইয়েমেনের রাজধানী সানা থেকে ২৫০ কিলোমিটার পূর্বে সাফের এলাকায় এক সামরিক ঘাঁটিতে অপর এক বিস্ফোরণে বেশ কয়েকজন ইয়েমেনীর মৃত্যু হয়েছে। প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

২০১৪ সালের সেপ্টেম্বর মাসে শিয়াপন্থি হুথি বিদ্রোহী ও সাবেক ইয়েমেনী প্রেসিডেন্ট আলি আব্দুল্লাহ সালেহের অনুগত বাহিনী রাজধানী সানা দখল করে নেয়। তাদের তাড়া খেয়ে ইয়েমেনের আন্তর্জাতিক স্বীকৃত বর্তমান প্রেসিডেন্ট আব্দ-রাব্বু মনসুর হাদি প্রথমে বন্দরনগরী এডেনে চলে যান। সেখান থেকে পরবর্তীতে তিনি সৌদি আরব পাড়ি জমান।

এরই ধারায় সন্ত্রাস দমনে ও ইয়েমেনের সরকার পুনঃস্থাপনে চলতি বছরের ২৬ মার্চ সৌদি আরবের নেতৃত্বে উপসাগরীয় রাষ্ট্রগুলোর যৌথবাহিনী ইয়েমেনে অভিযান শুরু করে।