২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৬ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

সরকারের জনপ্রিয়তার পরীক্ষা চান গয়েশ্বর


অনলাইন রিপোর্টার ॥ যুক্তরাষ্ট্রের জরিপ অনুযায়ী সরকারের জনপ্রিয়তা যদি বাড়ে, তবে তার একটা পরীক্ষা চান বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তার দাবি, জনগণের ইচ্ছানুযায়ী সরকার দ্রুত নির্বাচন দিক।

আজ শুক্রবার সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) আয়োজিত বিনামূল্যে চিকিৎসাসেবা ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধনকালে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

জনমত জরিপের পর গতকাল বৃহস্পতিবার মার্কিন গবেষণা প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউট (আইআরআই) দাবি করে, ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনের পর গত দেড় বছরে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের প্রতি জনসমর্থন বাড়ছে।

এই বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, জনসমর্থন যাচাই করার জন্য তো নির্বাচন দরকার। জনপ্রিয়তা বাড়লে সরকার নির্বাচন দেয় না কেন?

তিনি আরও বলেন, দেশে এখন গণতন্ত্র নেই। গণতন্ত্রের লেবাসে একদলীয় শাসন চলছে। মানুষের বাক ও গণমাধ্যমের স্বাধীনতা নেই। এসব কিছুর সমাধান হচ্ছে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন।

গতকাল বৃহস্পতিবার দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের অষ্টম কারামুক্তি দিবস উপলক্ষে বিএনপিপন্থী চিকিৎসকদের সংগঠন ড্যাব এই কর্মসূচির আয়োজন করে। উদ্বোধনী অনুষ্ঠানে ড্যাবের মহাসচিব এ.জেড.এম. জাহিদ হোসেনসহ ২০ জন চিকিৎসক উপস্থিত ছিলেন।