২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সৈয়দপুর বিমানবন্দরের রানওয়ে থেকে ছিটকে পড়ল ইউএস বাংলার বিমান


স্টাফ রিপোর্টার,নীলফামারী॥ দূর্যোগপূর্ন আবহাওয়ায় নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে অবতরণের সময় ইউএস বাংলা এয়ারওয়েজের একটি যাত্রীবাহী বিমান রানওয়ে থেকে ছিটকে পড়েছে। আজ শুক্রবার সকাল পনে আটটার দিকে এ দুর্ঘটনা ঘটে। তবে ওই ঘটনায় ভাগ্যক্রমে বিমানে থাকা যাত্রীরা অক্ষত অবস্থায় প্রাণে রক্ষা পেয়েছে।

সুত্রমতে ঢাকা থেকে বিমানটি ৭৪জন যাত্রী নিয়ে সকাল ৬টা ৫৫ মিনিটে ছেড়ে আসে। বিমানে নীলফামারী ৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা ও দিনাজপুরের সংসদ সদস্য ইকবালুর রহিম (হুইপ) সহ ৭৪ জন যাত্রী ছিলেন।

সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা জানান বিমানটি সকাল ৭টা ৪৫ মিনিটে সৈয়দপুর বিমান বন্দরে অবতরন করার সময় বৃষ্টি হচ্ছিল। অবতরের পর বিমানটি ট্যাক্সিক্যাপে প্রবেশের সময় সামনের চাকা রানওয়ে থেকে ছিটকে পড়ে।

সৈয়দপুর বিমান বন্দর কর্তৃপক্ষ জানায় ঘটনার পর সকল যাত্রীদের অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে। ঢাকা থেকে একটি প্রকৌশলী দল হেলিকপ্টারে এসে সৈয়দপুর সেনানিবাসের ইঞ্জিনিয়ারিং কোরের সহযোগীতায় বিমানটি উদ্ধার করে রানওয়েতে তুলার চেষ্টা করছে। তবে দুপুর সোয়া ১২টা পর্যন্ত উদ্ধারের কাজ চলছিল।

উল্লেখ যে ইউএস-বাংলা এয়ারলাইন্স বাংলাদেশের একটি বেসরকারি বিমান সংস্থা এবং তা মার্কিন যুক্তরাষ্ট্র এবং বাংলাদশেরে যৌথ উদ্যোগে ইউএস-বাংলা গ্রু“পের একটি সহায়ক প্রতিষ্ঠান। বিমান সংস্থাটি ২০১৪ সালের ১৭ জুলাই সর্বপ্রথম দুটি উড়োজাহাজ দিয়ে অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালনার মাধ্যমে তাদের কার্যক্রম শুরু করে।