মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
১৯ সেপ্টেম্বর ২০১৭, ৪ আশ্বিন ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

তাজরীনে অগ্নিকাণ্ড॥ এমডিসহ ১৩ আসামির বিচার শুরু

প্রকাশিত : ৪ সেপ্টেম্বর ২০১৫

কোর্ট রিপোর্টার ॥ তাজরীন ফ্যাশনসে এমডি দেলোয়ার হোসেন এবং তার স্ত্রী চেয়ারম্যান মাহমুদা আক্তার মিতাসহ ১৩ আসামির বিরুদ্ধে তাজরীন ফ্যাশনসে অগ্নিকা-ের ঘটনার মামলায় অভিযোগ গঠন করেছে আদালত।

অপর আসামিরা হলো, প্রকৌশলী এম মাহবুবুল মোর্শেদ, ফ্যাক্টরি ম্যানেজার আব্দুর রাজ্জাক, কোয়ালিটি ম্যানেজার শহিদুজ্জামান দুলাল, প্রোডাকশন ম্যানেজার মোবারক হোসেন মঞ্জু, প্রশাসনিক কর্মকর্তা দুলাল, স্টোর ইনচার্জ হামিদুল ইসলাম লাভলু, সিকিউরিটি সুপারভাইজার আল আমিন, ইনচার্জ আনিসুর রহমান, সিকিউরিটি গার্ড রানা ওরফে আনারুল, স্টোর ইনচার্জ আল আমীন ও লোডার শামীম মিয়া।

ঢাকার জেলা ও দায়রা জজ এস এম কুদ্দুস জামান বৃহস্পতিবার চার্জ গঠন বিষয়ে শুনানি শেষে এ চার্জ গঠন করেন। এ সময় আসামিপক্ষে করা অব্যাহতির আবেদনও তিনি নাকচ করে দেন। আসামিপক্ষে শুনানি করেন এ্যাডভোকেট টিএম আকবর। অগ্নিকা-ের প্রায় ৩ বছর পর চার্জ গঠনের মধ্য দিয়ে আসামিদের আনুষ্ঠানিক বিচার শুরু হলো। আগামী ১ অক্টোবর সাক্ষ্যগ্রহণের জন্য দিন ঠিক করা হয়েছে। ২০১৩ সালের ২ ডিসেম্বর মামলায় সিআইডি পুলিশের পরিদর্শক মহসীন উজ্জামান খান আদালতে চার্জশীট দাখিল করেন। চার্জশীটে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক দেলোয়ার হোসেন ও তার স্ত্রী প্রতিষ্ঠানটির পরিচালক মিতাসহ ১৩ জনকে অভিযুক্ত করা হয়। ২০১২ সালের ২৪ নবেম্বর ভয়াবহ অগ্নিকা-ের এক বছর ১ মাস পর এ চার্জশীট দাখিল করা হয়। এ ঘটনায় ১১১ জন অগ্নিদগ্ধ হয়ে মারা যান। আহত হন ১০৪ শ্রমিক।

প্রকাশিত : ৪ সেপ্টেম্বর ২০১৫

০৪/০৯/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



শীর্ষ সংবাদ: