১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

৬২ ভাগ লোক শেখ হাসিনার নেতৃত্বে আস্থাবান


জনকণ্ঠ ডেস্ক ॥ দেশের ৬২ শতাংশ মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আস্থাবান। সম্প্রতি যুক্তরাষ্ট্রভিত্তিক ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউট (আইআরআই) নামের একটি সংস্থার এক মতামত জরিপে এসব তথ্য উঠে এসেছে। জরিপটি পরিচালিত হয় ২৩ মে থেকে ১০ জুন পর্যন্ত। এর আগের জরিপে এই সমর্থন ছিল ৫৬ ভাগ। এবারের জরিপে তা ৬ শতাংশ বেড়েছে। ৭২ শতাংশ মানুষ মনে করে দেশের অর্থনৈতিক অবস্থা ইতিবাচক। ৬৮ শতাংশ মানুষ মনে করে দেশের সার্বিক নিরাপত্তাব্যবস্থা আশাব্যঞ্জক। রাজনৈতিক স্থিতিশীলতা ইতিবাচক বলে মনে করে জরিপে অংশ নেয়া ৬৪ শতাংশ মানুষ।

এ জরিপে দেখা গেছে, ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের চেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি জনসমর্থন বেশি। জরিপে বলা হয়, দেশের ভবিষ্যত সম্পর্কে বাংলাদেশীরা আশাবাদী। কিন্তু তাঁদের উদ্বেগের বিষয় দুর্নীতি। এ সমস্যার সমাধানে সরকারের উদ্যোগ কম বলেও তারা মনে করে।

জাতীয় নির্বাচন প্রশ্নে জরিপে দ্বিধাবিভক্ত মত প্রতিফলিত হয়েছে। ৪৩ শতাংশ মনে করে অতিসত্বর জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হওয়া দরকার। ৪০ শতাংশ অংশগ্রহণকারী মনে করে, এই সরকার মেয়াদ পূর্ণ হওয়ার পরই নতুন সংসদ নির্বাচন দিক। এর আগে ২০১৪ সালের সেপ্টেম্বরে আইআরআইয়ের জরিপে দেখা গিয়েছিল, ৪০ শতাংশ মানুষ চান অবিলম্বে জাতীয় সংসদ নির্বাচন হোক। অপরদিকে ৪৫ শতাংশ চান বর্তমান সরকার তার মেয়াদ পূর্ণ করুক।