মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৫ সেপ্টেম্বর ২০১৭, ১০ আশ্বিন ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ

শীঘ্রই সংসদ নির্বাচনের স্বপ্ন দেখছেন মওদুদ

প্রকাশিত : ৪ সেপ্টেম্বর ২০১৫, ১২:৫৪ এ. এম.
  • ছাত্রদল দুই গ্রুপের সংঘর্ষ

স্টাফ রিপোর্টার ॥ দেশে খুব শীঘ্রই জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেন, এ নির্বাচন হবে অবাধ ও সুষ্ঠু এবং তা সময়ের ব্যাপার মাত্র। বৃহস্পতিবার বিকেলে তারেক রহমানের অষ্টম কারামুক্তি দিবস উপলক্ষে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বিএনপি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এদিকে সন্ধ্যায় আলোচনা সভা শেষে ছাত্রদলের দুই গ্রুপ সংঘর্ষে লিপ্ত হয়।

আলোচনা সভা শেষে বিএনপির নেতাকর্মীরা বেরিয়ে যাওয়ার সময় ছাত্রদলের বর্তমান কমিটির যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান আসাদ ও সহ-সভাপতি মামুনুর রশীদ মামুনের সমর্থকরা প্রথমে কথা কাটাকাটি ও পরে হাতাহাতিসহ সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে ছাত্রদলের দুই গ্রুপই দ্রুত সরে পড়ে।

মওদুদ বলেন এখন তারেক রহমানের দেশে ফিরে আসার পরিবেশ নেই। তিনি বলেন, তারেক রহমানকে হত্যার উদ্দেশে মইন উদ্দিন-ফখরুদ্দীন টর্চার করেছে। তাকে রশি দিয়ে ওপরে তুলে পরে শূন্যে ফেলা দেয়া হয়। এতে তার মেরুদ- ভেঙ্গে যায়। উদ্দেশ্য ছিল তাকে মেরে ফেলা। তিনি যাতে আর দঁাঁড়াতে না পারেন সে ষড়যন্ত্র করেছিল তারা।

মওদুদ বলেন, আমরা যদি জনগণকে বোঝাতে পারি যে তাদের অধিকার রক্ষায় আন্দোলন করছি, তাহলে জনগণ আমাদের আন্দোলনে ব্যাপকভিত্তিতে অংশ নেবে। তবে এখন দরকার হচ্ছে রাজনৈতিক ঐক্য। দেশের সকল রাজনৈতিক দল ঐক্যবদ্ধ হয়ে সরকারের বিরুদ্ধে মাঠে নামলে এ সরকার টিকবে না।

উল্লেখ্য, ২০০৭ সালের ১১ জানুয়ারি বিএনপির তৎকালীন সিনিয়র যুগ্ম মহাসচিব তারেক রহমানকে ক্যান্টনমেন্টের বাসা থেকে গ্রেফতার করে যৌথবাহিনী। দীর্ঘ পৌনে ২ বছর কারাভোগের পর ২০০৮ সালের ৩ সেপ্টেম্বর বিদেশে উন্নত চিকিৎসার জন্য জামিনে মুক্তি পান তিনি। ৮ দিন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসা নেয়ার পর ১১ সেপ্টেম্বর তার মা বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া জামিনে মুক্তির পর উন্নত চিকিৎসার জন্য লন্ডন যান তিনি। এরপর থেকে সেখানেই অবস্থান করছেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান।

ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, দেশে গণতন্ত্র ফিরিয়ে আনা বিএনপির একার পক্ষে সম্ভব নয়, সকল গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধ করে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে । তিনি বলেন, বিএনপি প্রতিহিংসার রাজনীতি করে না। ক্ষমতায় গেলে গণতন্ত্র ও সহনশীলতার পরিচয় দেবে দলটি।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, বিএনপি আন্দোলনে ব্যর্থ হয়নি বরং ষড়যন্ত্র মোকাবেলায় ব্যর্থ হয়েছে। তিনি বলেন, বিএনপি ক্ষমতায় থাকাকালে মেয়াদ শেষ হওয়ার তিন বছর আগ থেকেই ষড়যন্ত্র শুরু হয়েছে। বিএনপি সেই ষড়যন্ত্র মোকাবেলা করতে না পারায় খালেদা জিয়া, তারেক রহমানসহ এদেশের জনগণকে সেই ষড়যন্ত্রের মাসুল দিতে হচ্ছে।

বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন দলের স্থায়ী কমিটির সদস্য আসম হান্নান শাহ, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, হাফিজউদ্দিন আহমেদ, চৌধুরী কামাল ইবনে ইউসুফ, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, আহমদ আযম খান প্রমুখ।

আজ বিএনপি কার্যালয়ে ফ্রি মেডিক্যাল ক্যাম্প ॥ বিএনপির ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ফ্রি মেডিক্যাল ক্যাম্প ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচীর আয়োজন করছে ডক্টরস এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)। আজ শুক্রবার নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের নিচ তলায় এ কর্মসূচী অনুষ্ঠিত হবে। সেখানে চিকিৎসা নিতে আসা রোগীদের বিনামূল্যে ওষুধও বিতরণ করা হবে। সকাল ১০টায় এ কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

প্রকাশিত : ৪ সেপ্টেম্বর ২০১৫, ১২:৫৪ এ. এম.

০৪/০৯/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: