১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

টিএসসিতে ছাত্রীর যৌন হয়রানি ॥ ঢাবির তিন ছাত্রকে সাময়িক বহিষ্কার


স্টাফ রিপোর্টার ॥ টিএসসির সামনে এক ছাত্রীকে যৌন হয়রানির ঘটনায় আটক তিন ছাত্রকে সাময়িক বহিষ্কার করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বহিষ্কৃতরা হলেন- ফলিত গণিত বিভাগের রাতুল হাসান নাঈম, প্রাণিবিদ্যা বিভাগের আমিনুল ইসলাম এবং পরিসংখ্যান বিভাগের নাজমুল সাকিব। প্রথম বর্ষের এ তিন ছাত্রই ছাত্রলীগের কর্মী বলে অভিযোগ উঠেছে। তবে ছাত্রলীগ বিষয়টিতে ‘সঠিক নয়’ উল্লেখ করে বলছে, ওরা কখানও কোনদিন ছাত্র লীগ করেনি। তিনজনের কেউই কোন পদেও নেই।

বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অমর একুশে হল শাখার এ তিন ছাত্রকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক আমজাদ আলী তিনজনকে সাময়িক বহিষ্কারের কথা জানিয়েছেন। এর আগে মঙ্গলবার গভীর রাতে টিএসসির সামনে দুই বন্ধুর সঙ্গে আড্ডারত এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে ওই তিন ছাত্রকে আটক করে পুলিশে দেয় বিশ্ববিদ্যালয়ের প্রক্টোরিয়াল টিম।

মাউশিতে শিক্ষা অফিসার লাঞ্ছিত হওয়ার ঘটনায় তদন্ত ॥ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের (মাউশি) সহকারী পরিচালক এটিএম ফাত্তাহর বিরুদ্ধে মাধ্যমিক শিক্ষা অফিসারকে কান ধরানো ও থাপ্পড় মারার অভিযোগ উঠেছে। ঘটনা তদন্ত করে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন মহাপরিচালক অধ্যাপক ফাহিমা খাতুন। বৃহস্পতিবার তিনি সাংবাদিকদের জানিয়েছেন, এটা অত্যন্ত গর্হিত কাজ হয়েছে। তদন্ত রিপোর্ট হাতে পেলেই বিস্তারিত জানা যাবে।