২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

নোয়াখালীতে দুই ডাকাতকে গণধোলাই


নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ৩ সেপ্টেম্বর ॥ কোম্পানীগঞ্জ উপজেলার চরপারবর্তী ইউনিয়নে ডাকাতি শেষে পালিয়ে যাওয়ার সময় দুই ডাকাতকে আটক করে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেছে স্থানীয়রা। তবে তাদের কাছ থেকে ডাকাতি হওয়া কোন মালামাল উদ্ধার করা যায়নি। বুধবার রাত সাড়ে ৩টার দিকে ইউনিয়নের ২নং ওয়ার্ডের পাঠানতলা এলাকার আবদুল গফুর পাটোয়ারীর বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতদল ওই বাড়ি থেকে ৮ ভরি স্বর্ণালঙ্কার, নগদ ৩ হাজার টাকা ও মূল্যবান জিনিসপত্র লুট করেছে। বৃহস্পতিবার সকালে আটককৃতদের পুলিশে সোপর্দ করা হয়েছে।

আটককৃতরা হচ্ছে, জেলার সেনবাগ উপজেলার উত্তর মোহাম্মদপুর গ্রামের আবুল কালামের ছেলে সুমন হোসেন (১৯) ও কোম্পানীগঞ্জ উপজেলার চরপারবর্তী ইউনিয়নের ২নং ওয়ার্ডের সফি আলমের ছেলে আব্দুর রহিম বাবুল (৪৭)।

গোপালপুরে অধ্যক্ষের অপসারণ দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ৩ সেপ্টেম্বর ॥ গোপালপুর কলেজের অধ্যক্ষ আনোয়ারুল ইসলাম আকন্দের অপসারণ দাবিতে বৃহস্পতিবার দুপুরে ক্যাম্পাসে শিক্ষক ও শিক্ষার্থী মৌন মিছিল ও মানববন্ধন কর্মসূচী পালন করে।

কর্মসূচীতে শিক্ষকরা অধ্যক্ষের বিরুদ্ধে আবাসন ব্যবস্থা থাকা সত্ত্বেও কলেজ অধ্যক্ষ বেআইনীভাবে ২৭.৫% বিশেষ ভাতা গ্রহণ, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের এইচএসসি ও ডিগ্রী কোর্সের অর্থ আত্মসাত করা, শিক্ষক-কর্মচারীকে বাদ দিয়ে নিজের জন্য অতিরিক্ত একটি বার্ষিক প্রবৃদ্ধির সুবিধা গ্রহণ, শ্রেণিকক্ষকে বাস ভবন হিসেবে ব্যবহার, কলেজের অর্থায়নে গ্যাস সংযোগ গ্রহণ করে কলেজের আর্থিক ক্ষতিসাধন, কোন ক্লাস না নেয়া, কলেজের আয়-ব্যয়ের কোন অভ্যন্তরীণ অডিট না করানো, বিনা প্রয়োজনে বৈকালিক কার্যালয় স্থাপন করা, সর্বোপরি কলেজের শিক্ষক, শিক্ষিকা, অভিভাবক ও শিক্ষার্থীদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণসহ মোট ১৩টি অভিযোগে তারা অবিলম্বে কলেজ অধ্যক্ষের অপসারণ দাবি করেন।

কেসিসির বর্ধিত ট্রেড লাইসেন্স ফি প্রত্যাহার দাবিতে অনশন

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) আরোপিত বর্ধিত ট্রেড লাইসেন্স ফি প্রত্যাহারের দাবিতে বৃহস্পতিবার সকালে মহানগরীর সকল স্তরের ব্যবসায়ী প্রতিকী অনশন কর্মসূচী পালন করেছেন। নগর ভবনের সামনে এই অনশন কর্মসূচী পালন করা হয়। এ সময় বক্তারা অবিলম্বে বর্ধিত ফি প্রত্যাহার করে পূর্বের হারে ট্রেড লাইসেন্স ফি গ্রহণের জন্য দাবি জানান।

কর্মসূচী চলাকালে সমাবেশে সভাপতিত্ব করেন খুলনা বিভাগীয় অভ্যন্তরীণ নৌ-পরিবহন মালিক গ্রুপের মহাসচিব ও খুলনা চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি এ্যাডভোকেট মোঃ সাইফুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন নৌ-পরিবহন মালিক গ্রুপের সাবেক মহাসচিব ওয়াহিদুজ্জামান খান পল্টু, ব্যবসায়ী নেতা গোপী কিষাণ মুন্ধরা, এসএম আকবর হোসেন, এসএম ওবায়দুল্লাহ, মোঃ হাফিজুল ইসলাম চন্দন, মফিজুল ইসলাম টুটুল, মোঃ খুরশিদ আলম কাগজি, শেখ আসাদুর রহমান, ফরহাদ আহমেদ আকন পম্পি, মোঃ মনিরুজ্জামান খান, ফকির সাইফুল ইসলাম, কাজী মাসুদুল ইসলাম, ওলিউর রহমান, ইকবাল হোসেন তুহিন প্রমুখ।

চাঁপাইয়ে বিদ্যুতস্পৃষ্টে ছাত্রের মৃত্যু

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ পৌর এলাকার রেহাইচর মহল্লায় বৃহস্পতিবার সকালে বিদ্যুতস্পৃষ্ট হয়ে মিজানুর রহমান নামে এক মাদ্রাসা ছাত্রের মৃত্যু হয়েছে।

সে হরিপুর দেওয়ানপাড়া মহল্লার আনারুল ইসলামের ছেলে। সে নামো শঙ্করবাটি হেফজুল মাদ্রাসার অষ্টম শ্রেণীর ছাত্র ছিল।

পার্বতীপুরে শিবির ক্যাডার সহযোগীসহ আটক

নিজস্ব সংবাদদাতা, পার্বতীপুর, ৩ সেপ্টেম্বর ॥ পুলিশ ছাত্র শিবিরের ক্যাডার সিরাজী মোস্তফা মিরাজ (২৪) ও তার সহযোগী মজিদুল (২৬) কে চুরির অভিযোগে আটক করেছে। সূত্রমতে বুধবার রাত ১১টায় পার্বতীপুরের খোলাহাটি এলাকায় চিহ্নিত ছিনতাইকারী মজিদুল (২৬)কে সন্দেহজনক ঘোরাফেরা করতে দেখে স্থানীয়রা তাকে আটক করে ইউপি চেয়ারম্যান মোফাখখারুল ইসলাম ফারুকের কাছে হস্তান্তর করেন। তার স্বীকারোক্তি অনুযায়ী মিরাজকে বুধবার গভীর রাতে স্থানীয়রা পুলিশে সোপর্দ করেন। পার্বতীপুর উপজেলার পলাশবাড়ী ইউনিয়নের দুর্গাপুর বালাপাড়ায় মিরাজের বাড়ি।