২৫ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

যশোরে ৩০ শিক্ষা প্রতিষ্ঠানের ভবন ঝুঁকিপূর্ণ


স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরের ৬ উপজেলার ৩০টি শিক্ষা প্রতিষ্ঠানের ভবন ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে। এর মধ্যে রয়েছে ৫টি কলেজ, ৪টি মাদ্রাসা ও ২৩টি মাধ্যমিক বিদ্যালয় ভবন। এসব শিক্ষা প্রতিষ্ঠানের নতুন ভবন নির্মাণের লক্ষ্যে যশোর শিক্ষা প্রকৌশল অধিদফতর থেকে ঢাকা অফিসে তালিকা পাঠানো হয়েছে।

যশোর শিক্ষা প্রকৌশল অধিদফতর সূত্রে জানা গেছে, জরাজীর্ণ ঝুঁকিপূর্ণ ভবনের মধ্যে রয়েছে যশোর সদর উপজেলার খয়েরতলা মাধ্যমিক বিদ্যালয় ভবন, খোজারহাট মাধ্যমিক বিদ্যালয়, রুদ্রপুর মাধ্যমিক বিদ্যালয, কুয়াদা দারুল সুন্নাহ মাদ্রাসা ও খাজুরা এনএম দারুল মাদ্রাসা ভবন। অভয়নগর উপজেলার নওয়াপাড়া কলেজ, শংকরপাশা মাধ্যমিক বিদ্যালয়, মশিয়াহাটী মাধ্যমিক বিদ্যালয়, পায়রা মাধ্যমিক বিদ্যালয়, রাজঘাট মাধ্যমিক বিদ্যালয়, সিদ্ধিপাশা মাধ্যমিক বিদ্যালয় ও মহাকাল পাইলট স্কুল এ্যান্ড কলেজ ভবন। ঝিকরগাছার বাঁকড়া জেকে মাধ্যমিক বিদ্যালয় ভবন। কেশবপুরের সুজলাকাটি মাধ্যমিক বিদ্যালয়, পাইলট স্কুল, বিদ্যানন্দকাটি বিয়ড়ী মাধ্যমিক বিদ্যালয়, মঙ্গলকোট মাধ্যমিক বিদ্যালয় ও কেশবপুর বাহারুলপুর কামিল মাদ্রাসা ভবন, মণিরামপুর ডিগ্রি কলেজ, শহীদ মুক্তিযোদ্ধা এআরএম কলেজ, নেহালপুর স্কুল এ্যান্ড কলেজ, রাজগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়, মণিরামপুর সরকারী বালিকা বিদ্যালয়, নেগুড়াহাট ফাজিল মাদ্রাসা পলাশী মাধ্যমিক বিদ্যালয় ভবন, বাঘারপাড়া পাইলট উচ্চ বিদ্যালয়, পাইলট বালিকা বিদ্যালয়, নাড়িকেলবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয় ও ভাগুড়া আদর্শ ডিগ্রী কলেজ ভবন।

মেঘনায় ট্রলারডুবি এক জেলে নিখোঁজ

নিজস্ব সংবাদদাতা, ভোলা, ৩ সেপ্টেম্বর ॥ ভোলার মেঘনা নদীতে তীব্র স্রোতের ৮ জেলেসহ মাছধরা একটি ট্রলারডুবির ঘটনা ঘটেছে। এতে ৭ জেলে উদ্ধার হলেও জাহাঙ্গীর (৩৫) নামে এক জেলে নিখোঁজ রয়েছে। বৃহস্পতিবার দুপুরে ভোলা সদর উপজেলার ইলিশা বিশ্ব রোডের মাথায় ফেরিঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মী উদ্ধার তৎপরতা শুরু করে।

স্থানীয় মৎস্যজীবী সায়েদ আলী জানান, মেঘনা নদীতে মাছ ধরা শেষে ৮ জেলেসহ একটি মাছ ধরা ট্রলার ইলিশা ফেরিঘাটের কাছে তীরে ওঠার চেষ্টা করে। এ সময় নদীর তীরে ব্যাপক ভাঙ্গন ও তীব্র স্রোতে তাদের ট্রলার উল্টে ডুবে যায়। এ সময় ৭ জেলে ফেরিঘাটের রশি ধরে ও স্থানীয়দের সহায়তায় উদ্ধার হলেও জাহাঙ্গীর মাঝি উদ্ধার হতে পারেনি। নিখোঁজ জাহাঙ্গীর মাঝি ভোলা সদরের চর আনন্দ পাট-৩ কালুপুর গ্রামের মৃত রাজু বেপারীর পুত্র।

রাজশাহীতে ২৯ বস্তা শিশুমাতা কার্ডের চাল জব্দ

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ দুর্গাপুর উপজেলার জয়নগর ইউনিয়নে সরকারী বরাদ্দ শিশুমাতা কার্ডের চাল চোরাই পথে বিক্রি করতে নিয়ে যাওয়ার সময় উদ্ধার করেছে জনতা। পরে ২৯ বস্তা চাল থানা পুলিশ তাদের হেফাজতে নিয়ে যায়। বুধবার রাতে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, জয়নগর ইউনিয়নের ৩৭৭ উপকারভোগীর মাঝে শিশুমাতা কার্ডের চাল মঙ্গলবার দুপুর থেকে বিতরণ শুরু হয়। রাত সাড়ে ৯টার দিকে চাল বিতরণ শেষ করে ইউপি সচিব কামরুল ইসলাম, ইউপি সদস্য জাকির হোসেন ও নারী ইউপি সদস্য রুপালী খাতুন ভ্যান করে ১১ বস্তা চাল ইউনিয়ন পরিষদ থেকে রাতের আঁধারে বিক্রির জন্য নিয়ে যাওয়ার চেষ্টা করেন।