১৪ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৪ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

আর্জেন্টিনা শীর্ষেই অবনমন বাংলাদেশের


স্পোর্টস রিপোর্টার ॥ ফিফা র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছে আর্জেন্টিনা। এই প্রথম ইংল্যান্ডকে টপকে ইতিহাস গড়েছে ওয়েলস। আর অবনমন হয়েছে বাংলাদেশের। বুধবার ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা সর্বশেষ র‌্যাঙ্কিং প্রকাশ করে।

র‌্যাঙ্কিংয়ে দুই নম্বর অবস্থান ধরে রেখেছে বেলজিয়াম। তিনে আছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি। চার নম্বরে কলম্বিয়া আর পাঁচে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। কোপা আমেরিকা আর গত বিশ্বকাপের রানার্সআপ আর্জেন্টিনা ১৪৪২ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে। জার্মানিকে টপকে বেলজিয়াম ১২৬৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয়। বিশ্বচ্যাম্পিয়ন জার্মানির পয়েন্ট ১২৪৮। আর্জেন্টিনাকে হারিয়ে কোপা আমেরিকায় চ্যাম্পিয়ন হওয়া চিলি দুইধাপ এগিয়ে শীর্ষ আটে উঠে এসেছে। তাদের বর্তমান রেটিং ১১৪৯। চিলিয়ানদের পরেই আছে গ্যারেথ বেলের ওয়েলস। তাদের অর্জন ১১৪৬ রেটিং। দশম স্থানে ইংল্যান্ড। স্পেন ১১ ও হল্যান্ড আছে ১২তম স্থানে।

বিশ্বকাপ বাছাইয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামার আগে ১৭০তম অবস্থানে ছিল বাংলাদেশ। সর্বশেষ র‌্যাঙ্কিংয়ে তিনধাপ পিছিয়েছে লাল-সবুজের দেশের অবস্থান ১৭৩তম। দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে সবার উপরে ভারত। তাদের অবস্থান ১৫৫ নম্বরে। এরপর যথাক্রমে ভুটান (১৬৪) ও পাকিস্তান (১৭০)। এরপরই বাংলাদেশের অবস্থান। অন্য দক্ষিণ এশিয়ান দেশগুলোর মধ্যে মালদ্বীপ ১৭৭, শ্রীলঙ্কা ১৮৪ ও নেপাল ১৮৫ নম্বরে।

আন্তঃকলেজ রাগবি মাঠে গড়িয়েছে

স্পোর্টস রিপোর্টার ॥ ‘ইস্টার্ন ইউনিভার্সিটি আন্তঃকলেজ রাগবি প্রতিযোগিতা’ বৃহস্পতিবার পল্টন ময়দান মাঠে শুরু হয়েছে। উদ্বোধনী দিনের খেলায় ক্যামব্রিয়ান কলেজ ২২-০ পয়েন্টে ঢাকা ইমপিরিয়াল কলেজেকে, ক্যামব্রিয়ান কলেজ ২১-৫ পয়েন্টে কবি নজরুল সরকারী কলেজকে, আদমজী ক্যান্টনমেন্ট কলেজ ২৯-৫ পয়েন্টে লৌহজং ডিগ্রী কলেজকে, ঢাকা কমার্স কলেজ ২৯-০ পয়েন্টে সরকারী মাদ্রাসা-ই-আলিয়াকে এবং ইয়াকুব আলী স্কুল এ্যান্ড কলেজ ১৫-৫ পয়েন্টে কবি নজরুল সরকারী কলেজকে হারায়। প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতার উদ্বোধন করেন রাষ্ট্রীয় ক্রীড়া পুরস্কারপ্রাপ্ত এবং বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক রকিবুল হাসান। বিশেষ অতিথি ছিলেন ইস্টার্ন ইউনিভার্সিটির উপ-উপাচার্য অধ্যাপক ডক্টর আব্দুল হান্নান চৌধুরী। আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ রাগবি ফেডারেশনের (ইউনিয়ন) সাধারণ সম্পাদক মৌসুম আলী, যুগ্ম সম্পাদক সাঈদ আহমেদ, টুর্নামেন্ট কমিটির সম্পাদক মজিবুর রহমান এবং ফেডারেশনের সদস্য দীন ইসলাম এবং পারভীন পুতুল।

সম্পর্কিত:
পাতা থেকে: