মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৪ সেপ্টেম্বর ২০১৭, ৯ আশ্বিন ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

মাদক অধিদফতরের মাঠ কর্মকর্তাদের আগ্নেয়াস্ত্র দেয়ার পরিকল্পনা

প্রকাশিত : ৪ সেপ্টেম্বর ২০১৫
  • ইয়াবা পাচারে বদির সংশ্লিষ্টতার প্রমাণ মেলেনি- স্বরাষ্ট্রমন্ত্রী

বিশেষ প্রতিনিধি ॥ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের মাঠ পর্যায়ের কর্মকর্তাদের কাজের সুবিধার্থে ও তাদের নিরাপত্তার স্বার্থে আগ্নেয়াস্ত্র দেয়ার পরিকল্পনা করছে সরকার। এ সংক্রান্ত একটি বিধিমালাও তৈরি করা হচ্ছে। বিধিমালার ওপর ভিত্তি করে তাদের অস্ত্র দেয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বৃহস্পতিবার দুপুরে রাজধনীর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের প্রধান কার্যালয়ে কর্মকর্তাদের সম্মেলনে-২০১৫ এসব কথা বলেন তিনি। পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, এই সংসদ সদস্যের বিরুদ্ধে এখনও কোন প্রমাণ পাওয়া যায়নি।

আসাদুজ্জামান খান কামাল বলেন, দেশ ও সমাজকে মাদকমুক্ত রাখতে অধিদফতরের মাঠ পর্যায়ের কর্মকর্তারা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছেন। অস্ত্র ছাড়াই তারা বিভিন্ন ঝুঁকিপূর্ণ অভিযানে অংশ নিচ্ছেন। এসব দিক বিবেচনা করা হচ্ছে।

অধিদফতরের কর্মকর্তাদের কাজের সুবিধার্থে সরকারের পক্ষ থেকে সকল প্রকার সহযোগিতা প্রদান করা হবে। ধীরে ধীরে এ অধিদফতরকে স্বয়ংসম্পূর্ণ করা হবে বলেও জানান তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কোন অভিযানে যাওয়ার আগে তৎক্ষণিকভাবে ওই এলাকার পুলিশকে জানিয়ে তাদের সঙ্গে নিয়ে যাবেন। এতে আপনাদের নিরাপত্তার বিষয়টি নিশ্চিত হবে।

তিনি বলেন, বর্তমান সময়ে ইয়াবা একটি মরণনেশা। এটি দেশ ও সমাজের জন্য মহামারী আকার ধারণ করেছে। বিভিন্ন স্থানে মাদকদ্রব্যের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতসহ নানা অভিযান পরিচালনা করেও মাদককে নির্মূল করা করা সম্ভব হচ্ছে না। তবে আমরা এটিকে নিয়ন্ত্রণের জন্য কাজ করছি। শুধু আইন নয়, মাদকের ছোবল থেকে দেশের যুব সমাজকে রক্ষা করতে হলে সচেতনতা বাড়াতে হবে। এজন্য সমাজের প্রতিটি স্তরে সচেতনতা বিষয়ে কাউন্সিলিং করতে হবে। তবেই মাদক নিয়ন্ত্রণ করা সম্ভব।

১১ মামলায় আমানের জামিন

কোর্ট রিপোর্টার ॥ রাজধানীর দারুস সালাম থানায় দায়ের করা নাশকতার ১১ মামলায় জামিন দেয়া হলো বিএনপির যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমানকে। বৃহস্পতিবার শুনানি শেষে তার জামিন মঞ্জুর করেন ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আলী মাসুদ শেখ। আমানের আইনজীবী এই জামিনের আবেদন করেন। শুনানি শেষে আদালত তার জামিন মঞ্জুর করেণ। দারুস সালাম থানায় দায়েরকৃত নাশকতার ১১টি মামলায় ২ আগস্ট রাজধানীর সিএমএম আদালতে আমান উল্লাহ আমান আত্মসমর্পণ করেন। পরে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।

প্রকাশিত : ৪ সেপ্টেম্বর ২০১৫

০৪/০৯/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: