১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৬ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

রাজধানীতে যুবক খুন ॥ বাসচাপায় বৃদ্ধা ও দুই অটোযাত্রী নিহত


রাজধানীতে যুবক খুন ॥ বাসচাপায় বৃদ্ধা ও দুই অটোযাত্রী নিহত

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর সবুজবাগে চোর ধরতে গিয়ে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে এক যুবক খুন হয়েছে। এদিকে পুরান ঢাকার দয়াগঞ্জে স্কুল থেকে নাতনিকে নিয়ে বাসায় ফেরার পথে ঘাতক বাসের চাপায় প্রাণ গেছে দাদির। নিহতের স্কুলপড়ুয়া নাতনি হাসপাতালের বেডে মৃত্যুর সঙ্গে লড়ছে। আবারও কাকরাইলে বাসায় চাপায় সিএনজিচালিত অটোরিকশার দুই যাত্রী নিহত হয়েছে। এতে চালকও গুরুতর আহত হয়েছে। অন্যদিকে ভাটারায় এক দিনমজুর গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। একই থানা এলাকায় এক নারী শ্রমিককে গণধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এছাড়া কমলাপুর রেলস্টেশনে ২০০ পিস ইয়াবাসহ এক যুবককে গ্রেফতার করেছে ঢাকা রেলওয়ে থানা পুলিশ। বৃহস্পতিবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, রাজধানীর সবুজবাগে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে জসিম উদ্দিন (৩০) নামে এক যুবক খুন হয়েছে। নিহতের বাবার আব্দুল করিম। গ্রামের বাড়ি কুমিল্লা জেলার হোমনা থানার বাঘাইকান্দি গ্রামে। মাদারটেক চৌরাস্তা বাজার এলাকায় আমজাদ আলীর বাড়িতে তিনি ভাড়া থাকতেন। নিহতের বোন শিল্পী আক্তার জানান, গত ১৬ আগস্ট রাত ৩টায় মোবাইল চুরির উদ্দেশ্যে এক চোর ঘরে প্রবেশ করে। তখন আমার ভাই চোরকে ধরে ফেলে। পরে ধস্তাধস্তির একপর্যায়ে ওই চোর ভাই জসিমের পেটে ও বুকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে তাকে গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ১৭ দিন মৃত্যুর সঙ্গে বুধবার গভীররাতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে শিল্পী আক্তার জানান। তিনি জানান, তার ভাই সেই চোরকে চিনতে পেরেছে। আহত অবস্থায় সেই দুর্বৃত্তের নাম বলে গেছে। শিল্পী আক্তারের ভাষ্যমতে, দুর্বৃত্তের নাম মানিক। তার বাবার নাম শহীদুল ইসলাম। তারাও সবুজবাগের একই এলাকার বাসিন্দা। ঢামেক পুলিশ ফাঁড়ির এএসআই সেন্টু চন্দ্র দাস ঘটনার সত্যতা স্বীকার করে জানান, দুর্বৃত্তের ছুরিকাঘাতে নিহত জসিমের লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য ঢামেক হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ।

বাসচাপায় দাদির মৃত্যুÑ মৃত্যুর সঙ্গে লড়ছে নাতনি ॥ বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে পুরান ঢাকার দয়াগঞ্জ মোড়ে নাতনিকে নিয়ে স্কুল থেকে ফেরার পথে বাসের ধাক্কায় আঙ্গুরী বেগম (৭০) নামে এক বৃদ্ধার মৃত্যু হয়। এ সময় তার নাতনি নুসরাত আক্তার (৮) গুরুতর আহত হয়েছে। নাতনিকে নিয়ে আর আঙ্গুরী বেগমের বাসায় ফেরা হলো না। ঢামেক হাসপাতালে আঙ্গুরী বেগমের লাশের পাশে তার আত্মীয় ও প্রতিবেশীদের আহাজারিতে পরিবেশ ভারি হয়ে ওঠে। গুরুতর আহত স্কুলপড়ুয়া শিশু নুসরাত হাসপাতালের বেডে কষ্ট ও বেদনায় ছটফট করছে। আহত শিশু নুসরাতের মা রুমা আক্তার জানান, নুসরাত দয়াগঞ্জ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণীর ছাত্রী। তার বাবার নাম ইকবাল হোসেন। দয়াগঞ্জের বেগমগঞ্জ এলাকায় তাদের বাসা। তিনি জানান, প্রতিদিনের ন্যায় স্কুল ছুটি শেষে নুসরাত তার দাদিকে নিয়ে ৫ নম্বর উত্তর যাত্রাবাড়ীর বাসায় নিয়ে ফিরছিলেন। কিন্তু দয়াগঞ্জ মোড়ে একটি বাস এসে তাদের ধাক্কা দিলে শিশুটির দাদি মারা যান।

এদিকে একইদিন ভোরেরদিকে রমনা থানাধীন কাকরাইলের হোটেল ঈসা খাঁ’র পূর্ব পাশের রাস্তায় বাসচাপায় সিএনজিচালিত অটোরিক্সার দুই যাত্রীর মৃত্যু হয়েছে। এরা হচ্ছেন, রুবেল হোসেন (২৮) ও তার সহকারী আশিক হোসেন (২৫)। তাদের গ্রামের বাড়ি ঢাকার দোহারে। তারা তেলের লরি চালাতেন। আর এতে গুরুতর আহত অটোরিক্সাচালক ঠান্ডু মিয়াকে (৪০) গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আত্মহত্যা ॥ রাজধানীর ভাটারায় গলায় ফাঁস দিয়ে জহুরুল ইসলাম (২৩) নামে এক দিনমজুর আত্মহত্যা করেছে। পুলিশ ও স্থানীয়রা জানায়, খিলবাড়িরটেকে একটি টিনশেড বাড়িতে জহুরুলসহ কয়েকজন মিলে ভাড়া থাকতেন। বুধবার রাতে সবার অজান্তে ওই টিনশেডে ফ্যানের সঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে। খবর পেয়ে পুলিশ তার লাশ উদ্ধার করে বৃহস্পতিবার সকালে ময়নাতদন্তের জন্য ঢামেক হাসপাতাল মর্গে পাঠায়।

ধর্ষণ ॥ বুধবার গভীররাতে রাজধানীর ভাটারায় এক নারী শ্রমিক গণধর্ষণের শিকার হয়ে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে নারী শ্রমিককে ওসিসিতে নেয়া হয়। ভাটারা থানা পুলিশ জানায়, এ ঘটনায় ধর্ষকদের গ্রেফতারের চেষ্টা চলছে।

ইয়াবাসহ একজন গ্রেফতার ॥ রাজধানীর কমলাপুর রেলস্টেশনে ২০০ পিস ইয়াবাসহ যুবায়ের নামে এক যুবককে আটক করেছে ঢাকা রেলওয়ে থানা পুলিশ। বৃহস্পতিবার সকাল ৮টার দিকে তাকে আটক করা হয়। ঢাকা রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল মজিদ জানান, চট্টগ্রাম মেইল এক্সপ্রেস থেকে কমলাপুরে নামার পর যাত্রী যুবায়েরের দেহে তল্লাশি চালানো হয়। এ সময় ২শ’ পিস ইয়াবাসহ তাকে আটক করা হয়। পরে তার বিরুদ্ধে একটি মামলা করা হয়েছে।

সম্পর্কিত:
পাতা থেকে: