২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৭ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

জাতীয় ক্রীড়া পুরস্কার প্রদান শীঘ্রই


স্পোর্টস রিপোর্টার ॥ ‘জাতীয় ক্রীড়া পুরস্কার ও জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার নিয়ে আমরা কাজ করছি। বিশেষ করে জাতীয় ক্রীড়া পুরস্কারের বিষয়ে আমাদের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এখন প্রধানমন্ত্রী সময় দিলেই আমরা এ পুরস্কার প্রদানের ব্যবস্থা করতে পারব।’ কথাগুলো যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদারের। বৃহস্পতিবার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে জাতীয় ক্রীড়া পরিষদ কর্মচারী ইউনিয়ন ও শ্রমিক লীগ আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিল শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা জানিয়েছেন তিনি।

জাতীয় ক্রীড়া পরিষদ কর্মচারী ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি আফাজ দেওয়ানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক দেওয়ান শফিউল আরেফিন টুটুল ও জাতীয় ক্রীড়া পরিষদের সচিব অশোক কুমার বিশ্বাসসহ ক্রীড়া পরিষদ শ্রমিক ইউনিয়ন ও শ্রমিক লীগের বিভিন্ন পর্যায়ের নেতারা।

উল্লেখ্য, জাতীয় ক্রীড়া পুরস্কার সর্বশেষ দেয়া হয় ২০০৯ সালে। সেবার ২০০৮ ও ২০০৯ সালের পুরস্কার একসঙ্গে দেয়া হয়েছিল। ২০১৩ সালে একবারে ৩ বছরে এই পুরস্কারের জন্য ৩৩ জনের নাম মনোনীত করা হয়েছিল। কিন্তু পুরস্কার আর প্রদান করা হয়নি। ২০১৪ সালের জানুয়ারিতে নির্বাচনের মাধ্যমে দ্বিতীয় মেয়াদে আওয়ামী লীগ ক্ষমতায় এলেও এখনও জাতীয় ক্রীড়া পুরস্কার আলোর মুখ দেখেনি।