২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

পোগবার মূল্য ১০০ মিলিয়ন ইউরোরও বেশি!


স্পোর্টস রিপোর্টার ॥ বর্তমান বিশ্ব ফুটবলে প্রতিভাবান ফুটবলারদের মধ্যে অন্যতম শীর্ষ নাম পল পোগবা। ফ্রান্সের এই তরুণ মিডফিল্ডার ব্রাজিল বিশ্বকাপেও নিজের জাত চেনান। জয় করেন টুর্নামেন্টের সেরা তরুণ খেলোয়াড়ের পুরস্কার। ২২ বছর বয়সী এই ফুটবলার বর্তমানে খেলে থাকেন ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে।

ইতালিয়ান চ্যাম্পিয়নরা তার পারফর্মেন্সে রীতিমতো মুগ্ধ। যে কারণে পোগবাকে কেউ পেতে চাইলেও সেটা সম্ভব হবে না বলে জানিয়েছে ক্লাবটি। অবিশ্বাস্য মূল্য হাঁকালেও তাকে ছাড়বে না সিরি এ’র চ্যাম্পিয়নরা। উঠতি পোগবার স্বপ্ন একদিন বিশ্বসেরা হওয়া। জুভেন্টাসের পরিচালক বেপ্পে মারোট্টা জানিয়েছেন, পোগবাকে কেউ কিনতে চাইলে ১০০ মিলিয়ন ইউরোও যথেষ্ট নয়। গত মৌসুম শেষে ফ্রান্স জাতীয় দলের এ তারকাকে দলে ভেড়াতে ইউরোপিয়ান শীর্ষ ক্লাবগুলো উঠেপড়ে লেগেছিল। বিশেষ করে পোগবার দিকে ট্রেবল জয়ী বার্সিলোনার দৃষ্টি ছিল সবচেয়ে বেশি। তবে ৮০ মিলিয়ন ইউরো প্রস্তাব করেও কাতালানরা তাকে দলে ভেড়াতে পারেনি। আগামী এক বছরে পোগবার মূল আরও বেড়ে যাবে বলে মনে করেন জুভেন্টাস পরিচালক।

মোরাট্টা বলেন, বাজার দর এখন প্রতিদিনই উপরের দিকে যাচ্ছে। এটির সবচেয়ে বড় উদাহারণ ইংলিশ প্রিমিয়ার লীগ। আর পোগবা যদি তার পারফর্মেন্স ধরে রাখতে পারে তাহলে আগামী বছরে তার জন্য ১০০ মিলিয়ন ইউরোও যথেষ্ট হবে না। তিনি আরও বলেন, জয়ী দল সব সময় চায় সেরা ফুটবলারকে দলে ভেড়াতে। তবে ক্লাবটি যখন ১০০ মিলিয়ন ইউরোর সামনে পড়ে তখন হতবাক হয়ে যায়। তবে জুভেন্টাস এই যাত্রায় জিততে চায়। তাইতো আমরা তাকে ছাড়িনি।