১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

চিকিৎসকদের নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান নাসিমের


স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ স্বাস্থ্যসেবায় দেশকে সামনের দিকে এগিয়ে নিতে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনে চিকিৎসকদের প্রতি আহ্বান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের সভাকক্ষে চিকিৎসক ও বিএমএ নেতাদের সঙ্গে মতবিনিময়ের সময় মন্ত্রী এ আহ্বান জানান।

স্বাস্থ্যমন্ত্রী নাসিম চিকিৎসকদের উদ্দেশ্যে বলেন, আপনারা কাজ করেন। দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। আপনারা আন্তরিক হলে যে কোনো অসাধ্য সাধন সম্ভব।

রামেককে বিশ্ববিদ্যালয়ে রূপান্তরের বিষয়ে মন্ত্রী বলেন, রাজশাহীতে মেডিক্যাল বিশ্ববিদ্যালয় করার জন্য আইন পাশ হয়ে গেছে। এটি এখন আর কোনো স্বপ্ন নয়, এটি বাস্তব। রামেক হাসপাতাল ও কলেজকে হাত না দিয়ে রাজশাহীতে আলাদা জায়গায় মেডিক্যাল বিশ্ববিদ্যালয় তৈরি করার কথা ভাবা হয়েছে। এজন্য প্রয়োজনীয় জায়গার খোঁজ চলছে। জায়গা পেলেই মেডিকেল বিশ্ববিদ্যালয় তৈরির কাজ শুরু হয়ে যাবে।

নিজেদের সীমাবন্ধতার কথা তুলে ধরে মন্ত্রী বলেন, চেষ্টা করছি চিকিৎসাসেবায় কাজের মান বৃদ্ধি করার জন্য। কিন্তু মনে রাখতে হবে আমাদের অর্থনৈতিক সীমাবদ্ধতা আছে। এই মধ্যে দিয়েই আমাদের কাজ করে যেতে হবে।

মতবিনিময় সভায় উপস্থিত চিকিৎসকদের মুখে সমস্যার কথা শুনে মন্ত্রী স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালকের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করেন। এসময় মন্ত্রী অধিদপ্তরের পবিচালককে একটি টিম গঠন করে রামেক হাসপাতাল সফরে আসার নির্দেশ দেন। সেই সঙ্গে সমস্যাগুলো সমাধানের জন্যও নির্দেশ দেন তিনি। সেবিকাদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, যতদুর সম্ভব রোগি ও স্বজনদের সঙ্গে ভালো ব্যবহার করতে হবে। চিকিৎসাসেবা একটি মহান পেশা।

মতবিনিময় সভায় রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল এএসএম শফিকুল ইসলাম, রামেকের উপাধ্যক্ষ ডা. নওশাদ আলী, উপপরিচালক ডা. বেলাল, বিএমএ’র কেন্দ্রীয় সহ সভাপতি ডা. তবিবুর রহমান, রাজশাহী জেলা বিএমএ’র সভাপতি ডা. এসআর তরফদার, সাধারণ সম্পাদক ডা. খলিলুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।