২০ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

তাজরীন অগ্নিকাণ্ড ॥ মালিকসহ ১৩ জনের বিচার শুরু


অনলাইন রিপোর্টার ॥ তাজরীন ফ্যাশনসের অগ্নিকাণ্ডের ঘটনায় প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক দেলোয়ার হোসেন, তার স্ত্রী প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মাহমুদা আক্তার মিতাসহ ১৩ আসামির বিচার শুরুর আদেশ দিয়েছে আদালত। তিন বছর আগে ২০১২ সালের ২৪ নভেম্বর সন্ধ্যা ৭টার দিকে সাভারের আশুলিয়ার নিশ্চিন্তপুরে তুবা গ্রুপের তৈরি পোশাক কারখানা তাজরীন ফ্যাশনসে ভয়াবহেএই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে অন্তত ১১১ জনের মৃত্যুর হয়। আহত হন ১০৪ শ্রমিক।

ঢাকার জেলা ও দায়রা জজ এম কুদ্দুস জামান বৃহস্পতিবার এ মামলায় অভিযোগ গঠন করে সাক্ষ্য গ্রহণ শুরুর জন্য ১ অক্টোবর দিন ঠিক করে দেন। আদালতের পিপি খন্দকার আবদুল মান্নান জানান, এই মামলায় দোষী সাব্যস্ত হলে আসামিদের সর্বোচ্চ যাবজ্জীবন কারাদণ্ড হতে পারে।

অপরাধজনক প্রাণনাশের অভিযোগে ঢাকার প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে এই ১৩ আসামির বিচার হবে।

২০১২ সালের ২৪ নভেম্বরের অগ্নিকাণ্ডের ঘটনায় পরে তাজরীন ফ্যাশনসের ব্যবস্থাপনা পরিচালক দেলোয়ার হোসেন এবং তার স্ত্রী প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মাহমুদা আক্তার মিতাসহ বেশ কয়েকজন কর্মকর্তা কর্মচারীর বিরুদ্ধে মামলা হয়।

২০১৩ সালের ২ ডিসেম্বর পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পরিদর্শক মহসীন উজ্জামান খান আদালতে অভিযোগপত্র দাখিল করেন, যাতে দেলোয়ার ও তার স্ত্রীসহ ১৩ জনকে আসামি করা হয়।