মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ আগস্ট ২০১৭, ৬ ভাদ্র ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

দক্ষিণপূর্ব এশিয়ার দর্শকদের জন্য প্রচার শুরু করতে যাচ্ছে ডয়েচে ভেলে

প্রকাশিত : ৩ সেপ্টেম্বর ২০১৫, ০১:৩০ পি. এম.
 দক্ষিণপূর্ব এশিয়ার দর্শকদের জন্য প্রচার শুরু করতে যাচ্ছে ডয়েচে ভেলে

স্টাফ রিপোর্টার ॥ দক্ষিণপূর্ব এশিয়ার টেলিভিশন দর্শকদের জন্য ইংরেজি ভাষায় সংবাদসহ বিভিন্ন অনুষ্ঠান প্রচার শুরু করতে যাচ্ছে জার্মান সম্প্রচারমাধ্যম ডয়েচে ভেলে। ২০১৬ সালের জানুয়ারি থেকে বাংলাদেশের প্রায় সব কেবল অপারেটরের সহযোগিতায় দেখা যাবে চ্যানেলটি।

আজ বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে ডয়েচে ভেলের ‘নতুন রূপে’ যাত্রার উদ্বোধন করেন জার্মান রাষ্ট্রদূত ড. থমাস প্রিঞ্জ। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক আবদুল মান্নান, ডয়েচে ভেলে এশীয় অঞ্চলের বিপণন শাখার প্রধান ডরোটে উলরিচশ, ডয়েচে ভেলের বাংলা বিভাগের প্রধান দেবারতি গুহ, করভী রাসখান্দ, ডরোটে উলরিশস এবং এশিয়ার বিভিন্ন প্রতিনিধিরা।

উদ্বোধনী অনুষ্ঠানে ডয়েচে ভেলের এশীয় বিপণন শাখার প্রধান বলেন, নতুন সেবা বিপণনের দায়িত্বে থাকবে ইউনাইটেড কমিউনিকেশন্স সার্ভিসেস এবং বেক্সিমকো কমিউনিকেশন্স। ডয়েচে ভেলের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘নতুন রূপে, নতুন সাজে বস্তুনিষ্ঠ সংবাদ, তথ্যনির্ভর টাটকা প্রতিবেদন, ঘটনার একেবারে কেন্দ্রস্থল থেকে নিয়ে আসবে শুধু আপনার জন্য।’

২০১৩ সালের মার্চ মাসে বাংলাদেশে ৩৮ বছর বেডিও অনুষ্ঠান প্রচারের পর বন্ধ হয়ে গিয়েছিল জার্মান বেতার ডয়েচে ভেলের বাংলা বিভাগের রেডিও সার্ভিস। এর পরপর ২০১৩ সালের এপ্রিল মাস থেকে ডিডাব্লিউর প্রথম বাংলা টেলিভিশন অনুষ্ঠান ‘অন্বেষণ’ একুশে টিভি-তে প্রচারিত হচ্ছে। ২০১৬ সালে আবার নতুন রূপে ফিরে আসছে জার্মানভিত্তিক এই সংবাদমাধ্যমটি।

দেবারতি গুহ জানান, এই সংবাদভিত্তিক চ্যানেলটিতে ইউরোপসহ বিশ্বের বিশ্বের খবর প্রচারিত হবে। তবে বাংলাদেশে প্রচারিত খবরগুলোতে এশিয়ার আঞ্চলিক সংবাদ ও ঘটনাতে বিশেষভাবে আলোকপাত করা হবে।

সংবাদ ছাড়াও চ্যানেলটিতে ডকুমেন্টারি, টক শো, সংস্কৃতি ও লাইফস্টাইল সংক্রান্ত নানা অনুষ্ঠানে পাওয়া যাবে। বিশেষ আকর্ষণ হিসেবে থাকবে ইউরোম্যাক্স, আর্টস টোয়েন্টিওয়ান, টুমরো টুডে এবং ডিসকভার জার্মানি।

প্রকাশিত : ৩ সেপ্টেম্বর ২০১৫, ০১:৩০ পি. এম.

০৩/০৯/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: