২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

পুঁজিবাজারে প্রথম ঘন্টায় ১২১ কোটি টাকার লেনদেন


অর্থনৈতিক রিপোর্টার ॥ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার লেনদেন উত্থানে চলছে। তবে অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন চলছে পতনে। এদিন ডিএসইতে লেনদেনের প্রথম ঘণ্টায় ১২১ কোটি ৪০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। অপর বাজার সিএসইতে ৭ কোটি টাকা লেনদেন হয়েছে। ডিএসই ও সিএসই ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, আজ বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৭২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৩১টি কোম্পানির। আর দর কমেছে ৮৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৩টির।

সকালে নেতিবাচক প্রবণতা দিয়ে শুরুর পরে ডিএসই প্রধান বা ডিএসই এক্স সূচক ৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৭৭২ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ১৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ১৭৬ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৮২৮ পয়েন্টে।

ডিএসইর লেনদেনের সেরা কোম্পানিগুলো হলো : আমান ফিড, এমারেল্ড ওয়েল, খান ব্রাদার্স পিপি ওভেন, স্কয়ার র্ফার্মা, শাহজিবাজার পাওয়ার, ওরিয়ন ইনফিউশন, লিন্ডে বিডি, আলহাজ্ব টেক্সটাইল, ইবনে সিনা ও এপেক্স ট্যানারি।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসই সার্বিক সূচক ২৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ৫৬৯ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১৫৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৫৯টির, কমেছে ৬৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির।