২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বাউল শিল্পীসহ তিন খুন এক লাশ উদ্ধার


জনকণ্ঠ ডেস্ক ॥ গাজীপুরে স্বামী ও তার সঙ্গীরা মিলে খুন করেছে বাউল শিল্পী বিউটিকে। নড়াইলে মাছ ধরাকে কেন্দ্র করে খুন হয়েছে যুবক। টাঙ্গাইলে এক ব্যক্তিকে কুপিয়ে খুন করা হয়েছে। অপরদিকে কক্সবাজারে নিখোঁজের তিন দিন পর উদ্ধার হয়েছে যুবকের লাশ। স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো খবর:

গাজীপুর ॥ গাজীপুরে নৌকায় চড়ে বেড়াতে গিয়ে বাউল শিল্পী স্ত্রীকে মারধর করে বিলের পানিতে ফেলে হত্যা করেছে স্বামী ও তার সহযোগীরা। বুধবার সকালে পুলিশ গাজীপুর সিটি কর্পোরেশনের তিতারকুল এলাকার বিল থেকে নিহতের লাশ উদ্ধার করে। এ ঘটনায় জড়িত সন্দেহে পাঁচজনকে স্বামীসহ আটক করে জয়দেবপুর থানায় সোপর্দ করেছে এলাকাবাসী। নিহতের নাম বিউটি আক্তার (২৮)। সে মানিকগঞ্জের ঘিওর থানার উত্তরতরা গ্রামের আব্দুল মজিদ আকন্দের মেয়ে এবং গাজীপুর সিটি কর্পোরেশনের জোলারপাড় গ্রামের আইনদ্দিনের ছেলে সেলিম মিয়ার স্ত্রী।

পুলিশ ও এলাকাবাসী জানায়, তিতারকুল বাজারঘাট এলাকা থেকে মঙ্গলবার বিকেলে সহকর্মী শাকিলের মাধ্যমে ইঞ্জিনচালিত নৌকা ভাড়া করে সেলিম মিয়া। পরে সন্ধ্যার দিকে ঘুরে বেড়ানোর কথা বলে স্ত্রী বিউটিকে নিয়ে সেলিম মিয়া ও তার সহযোগীরা নৌকাযোগে স্থানীয় পূবাইল এলাকায় যায়। সেখান থেকে ফেরার পথে রাত ১১টার দিকে তিতারকুল বাজার ঘাটের অদূরে স্ত্রীকে মারধর করে বিলের পানিতে ফেলে দেয় তারা। এ সময় নৌকার মাঝি শাহ আলম টের পেয়ে মোবাইল ফোনে বিষয়টি এলাকাবাসীকে জানান। পরে লোকজন এগিয়ে এসে ওই পাঁচজনকে আটক করে পুলিশে সোপর্দ করে। আটকৃতরা হলো নিহতের স্বামী সেলিম মিয়া, গাজীপুর সিটি কর্পোরেশনের পশ্চিম জয়দেবপুর এলাকার আবুল খায়েরের ছেলে মামুন সিদ্দিকী, লক্ষীপুরা এলাকার কামাল উদ্দিনের ছেলে রুবেল, পূর্ব ভুরুলিয়া এলাকার আবুল কাশেমের ছেলে শাকিল ও নারায়ণগঞ্জের ২নং ঢাকেশ্বরী এলাকার সোহরাব হোসেনের ছেলে লিটন মিয়া। এদের মধ্যে নিহতের স্বামী সেলিম মিয়া ও শাকিল স্থানীয় জয়দেবপুর বাজারের উৎসব বস্ত্রালয়ের কর্মচারী।

নড়াইল ॥ মাছ ধরাকে কেন্দ্র করে নড়াইলের লোহাগড়া উপজেলার নোয়াপাড়া গ্রামে চাচাত ভাই সাদ্দাম শেখকে (২৫) কুপিয়ে হত্যা করা হয়েছে। বুধবার ভোর সাড়ে ৪টার দিকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। এ ঘটনায় দুই পরিবারের সংঘর্ষে ১০ জন আহত হয়েছে।

পুলিশ জানায়, স্থানীয় বিলে মাছ ধরাকে কেন্দ্র করে মঙ্গলবার রাত ১২টার দিকে নোয়াপাড়া গ্রামের টুকু শেখ ও হারু শেখের মধ্যে মারামারি শুরু হয়। একপর্যায়ে ধারালো অস্ত্র দিয়ে টুকু শেখের পরিবারের লোকজন হারু শেখের ছেলে সাদ্দামকে কুপিয়ে হত্যা করে।

কক্সবাজার ॥ কক্সবাজারে পেকুয়ায় নিখোঁজ হওয়ার তিন দিন পর এক যুবকের লাশ উদ্ধার করেছে স্থানীয়রা। বুধবার সকালে উজানটিয়া সøুইস গেটে বসানো জালের ভেতর থেকে নুর মোহাম্মদ (৩০) নামে ওই ব্যক্তির লাশ উদ্ধার করা হয়। পরে খবর পেয়ে পুলিশ এসে লাশটি থানা হেফাজতে নিয়ে যায়। নিহত যুবক উজানটিয়ার আবদু ছালামের পুত্র।

টাঙ্গাইল ॥ টাঙ্গাইল সদর উপজেলার মৈশানন্দলাল গ্রামে বুধবার ভোরে আবু হানিফ (৩০) নামে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহত আবু হানিফ ফজলুল হকের ছেলে। তিনি কৃষি কাজের পাশাপাশি সিএনজি চালিত অটোরিক্সা চালাতেন।

টাঙ্গাইল মডেল থানার ওসি গোলাম মোস্তফা জানান, একদল দুর্বৃত্ত আবু হানিফকে ঘর থেকে ডেকে নিয়ে উঠানেই ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে। বুধবার সকালে খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে। হত্যাকারীরা চরমপন্থী দলের সদস্য হতে পারে বলে তিনি জানান। তবে আবু হানিফও একই দলের সঙ্গে জড়িত ছিল কিনা, তা নিশ্চিত করতে পারেনি পুলিশ।