মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
১৭ আগস্ট ২০১৭, ২ ভাদ্র ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

সম্পদ গোপন ॥ স্ত্রীসহ সাবেক কর্মকর্তার বিরুদ্ধে মামলা

প্রকাশিত : ৩ সেপ্টেম্বর ২০১৫

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরে দুদকে দেয়া তথ্য বিবরণীতে ১৮ লাখ টাকার সম্পদ গোপন করার অপরাধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সাবেক কর্মকর্তা ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। বুধবার দুর্নীতি দমন কমিশন সমন্বিত যশোর জেলা কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ জহিরুল হুদা বাদী হয়ে কোতোয়ালি মডেল থানায় এ মামলা করেন। আসামিরা হলেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সাবেক সুপারিটেনডেন্ট ও শহরের বারান্দীপাড়ার বাসিন্দা, মণিরামপুর উপজেলার খালিয়া গ্রামের মৃত রজব আলী মোড়লের ছেলে মকবুল হোসেন ও তার স্ত্রী সালেহা বেগম।

মামলায় অভিযোগে জানা গেছে, আসামি মকবুল হোসেন ১৯৭৮ সালের ১ জুলাই মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের পরিদর্শক পদে চাকরিতে যোগদান করেন। ১৯৯৮ সালে তিনি সুপারিন্টেনডেন্ট পদে পদোন্নতি পান এবং ২০০৯ সালে ২৯ মে চাকরি থেকে অবসর গ্রহণ করেন। চাকরিকালে সময়ে তিনি বিপুল সম্পদের মালিক হন। ২০১৪ সালের ১০ সেপ্টেম্বর মকবুল দম্পতির কাছে সম্পদের হিসাব বিবরণী চেয়ে নোটিস প্রদান করে দুদক। ১৮ সেপ্টেম্বর দুদকের যশোরের উপপরিচালকের কাছে হিসাব বিবরণী জমা দেন তিনি। কিন্তু তিনি হিসাব বিবরণীর ৯টি কলাম পূরণ করলেও ১৩টি কলাম পূরণ না করে অসামঞ্জস্য একটি বিবরণী জমা দেন দুদকে।

পল্লীবিদ্যুতের লাইনম্যান বরখাস্ত

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ২ সেপ্টেম্বর ॥ দুর্নীতি, অনিয়ম ও শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বুধবার নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুত সমিতির সদর দফতরের গ্রেড-১ এর লাইনম্যান মুহাম্মদ সোহেল রানাকে (আইডি নম্বর ১৩১০) বরখাস্ত করা হয়েছে। গ্রাহকদের সঙ্গে প্রতারণা করে অবৈধভাবে টাকা কামানো, ব্যাংক থেকে ঋণ নিয়ে নির্ধারিত সময় পরিশোধ না করা, গ্রাহকদের কাছ থেকে মোটা অংকের টাকা নিয়ে মিটার প্রদান, পল্লী বিদ্যুতের নিয়ম বহির্ভূতভাবে মিটার প্রদান, উৎকোচ গ্রহণের মাধ্যমে নিয়মের বাহিরে লাইন সংযোগসহ ৬টি অভিযোগের অভিযুক্ত হওয়ায় তাকে বহিষ্কার করা হয়। এ ব্যাপারে নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুত সমিতির জেনারেল ম্যানেজার আবদুল্লাহ আল মামুন বলেন, পল্লী বিদ্যুত সমিতিতে শৃঙ্খলা ফিরিয়ে আনতে কোন কর্মকর্তা বা কর্মচারীর বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের বিষয়ে প্রমাণিত হলে তাদের বিরুদ্ধে আইনুনাযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

হবিগঞ্জে নায়েবে পুকুর দখলমুক্ত

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ২ সেপ্টেম্বর ॥ সমাজসেবক ও স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্রের প্রযোজক আব্দুর রকিব রনি আর বিপ্লব রায়ের নেতৃত্বে একঝাঁক প্রতিবাদী উদ্যমী তরুণের গড়ে উঠা আন্দোলন এবং সাবেক ডিসি মনীন্দ্র কিশোর মজুমদার ও বাপার সহযোগিতায় প্রভাবশালী ভূমি খেকোদের কবল থেকে হবিগঞ্জ শহরের চিড়াকান্দিস্থ প্রাচীনতম নায়েবে পুকুর দখল মুক্ত হয়ে এক অপরূপ সৌন্দর্যে রূপ ধারণ করায় প্রীতি আনন্দ-উল্লাস ও মুক্ত আলোচনা সভা করেছে জনতা। শহরের চৌধুরী বাজার ও চিড়াকান্দি এলাকার জনগণের উদ্যোগে মঙ্গলবার রাতে ওই পুকুর পাড়ে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংশ্লিষ্ট পুকুর সংরক্ষণ কমিটির সভাপতি ব্যবসায়ী জগদীশ মোদক। বদরুল আলম চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন কবি তাহমিনা বেগম গিনি, শিল্পপতি শংকর পাল, শচীন্দ্র ডিগ্রী কলেজের প্রিন্সিপাল সৈয়দ ফরাস, সাংবাদিক রফিকুল হাসান চৌধুরী প্রমুখ।

প্রকাশিত : ৩ সেপ্টেম্বর ২০১৫

০৩/০৯/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: