২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বাংলায় হোয়াটসআপ ব্যবহারের সুযোগ আনল বাংলালিংক


বাংলাদেশে প্রথমবারের মতো এ্যান্ড্রয়েড মোবাইল ব্যবহারকারীদের জন্যে বাংলাভাষায় হোয়াটসআপ ব্যবহারের সুযোগ নিয়ে এলো মোবাইল অপারেটর বাংলালিংক ।

এতে থাকছে আকর্ষণীয় ও নতুন ফিচার। একজন ব্যবহারকারী প্রতিটি চ্যাটে নোটিফিকেশন পাওয়ার জন্যে চাইলেই নিজের মতো করে চ্যাট সেটিংস গুছিয়ে নিতে পারবেন, এছাড়াও থাকছে চ্যাটে নন-রিড অপশন অথবা ম্যাসেজ প্রিভিউ থেকে রিপ্লাই দেয়ার মতো আকর্ষণীয় ফিচার। সেটিংস> চ্যাট এবং কল- এ যেয়ে ব্যবহারকারী হোয়াটসআপ ব্যবহারের সময় ব্যবহৃত ডাটা কমাতে পারবেন।

সিমকার্ড বা ফোন নম্বর সংযোজন ছাড়াই যে কেউ তাদের ইচ্ছেমতো হোয়াটসআপ ব্যবহারও এর মাধ্যমে তাদের বন্ধু ও পরিবারের সদস্যদের সঙ্গে নিজের অবস্থান, ফটো, ভিডিও, সাউন্ড ক্লিপ ইত্যাদি শেয়ার করতে পারবেন। ব্যবহারকারীরা চাইলেই হোয়াটসআপে ডিলিট করা ম্যাসেজ পুনরুদ্ধার করতে পারবেন অথবা তাদের গ্রুপে কে, কখন তার ম্যাসেজ পড়লেন- তাও দেখে নিতে পারবেন। খুব সহজেই লুকিয়ে রাখা যাবে নিজের ফটো ও স্ট্যাটাস; চাইলেই দেয়া যাবে প্রতিটি চ্যাটে নোটিফিকেশন, এছাড়াও থাকছে চ্যাটে নন-রিড অপশন অথবা ম্যাসেজ প্রিভিউ থেকে রিপ্লাই দেয়ার মতো আকর্ষণীয় ও নতুন নতুন ফিচার । Ñবিজ্ঞপ্তি

হাইতিগামী কন্টিনজেন্ট সদস্যদের বিমান বাহিনী প্রধানের ব্রিফিং

বাংলাদেশ বিমান বাহিনী জাতিসংঘ শান্তিরক্ষা মিশন, হাইতিতে প্রথমবারের মত ব্যানএয়ার কন্টিনজেন্ট (গওঘটঝঞঅঐ) নিয়োগ করতে যাচ্ছে। বিমান বাহিনী প্রধান এয়ার মার্শাল আবু এসরার, বিবিপি, এনডিসি, এসিএসসি বুধবার বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বাশার-এ হাইতিগামী ব্যানএয়ার এর সদস্যদের উদ্দেশে বক্তব্য প্রদান করেন। এসময় তিনি জাতিসংঘ শাস্তিরক্ষা মিশনে তাদেরকে সততা, পেশাদারিত্ব ও আন্তরিকতার সঙ্গে অর্পিত দায়িত্ব পালন করে বাংলাদেশ বিমান বাহিনী তথা দেশের জন্য সুনাম বয়ে আনার আহবান জানান। কন্টিনজেন্টের ১০ জন সদস্য অগ্রবর্তী দল হিসেবে গত ১৮ আগস্ট হাইতির উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। আইএসপিআর

মামলার জট কমাতে চট্টগ্রামে হাইকোর্টের সার্কিট বেঞ্চ স্থাপনের চিন্তা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ মামলার জট কমাতে চট্টগ্রামে হাইকোর্টের সার্কিট বেঞ্চ স্থাপনের বিষয়টি চিন্তা-ভাবনার পর্যায়ে রয়েছে বলে জানিয়েছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। শুধু চট্টগ্রাম নয়, সিলেট, রাজশাহী, বরিশালসহ বিভিন্ন বিভাগীয় সার্কিট বেঞ্চ স্থাপনের দাবি থাকার কথা উল্লেখ করে তিনি বলেন, সরকার বিষয়টি নিয়ে সিরিয়াসলি চিন্তা করতে অনুরোাধ করেছেন। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বুধবার দুপুরে চট্টগ্রাম আইনজীবী সমিতি মিলনায়তনে আইনজীবীদের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় উঠে আসে সার্কিট বেঞ্চ স্থাপনের প্রসঙ্গটি। বিচার প্রার্থীদের ভোগান্তি কমাতে বেঞ্চ স্থাপনের গুরুত্বের কথা তুলে ধরেন চট্টগ্রামের আইনজীবীরা।

তবে প্রধান বিচারপতি এ বিষয়ে স্পষ্ট করে না বললেও সরকারপ্রধান এবং আইনজীবীদের অনুভূতি বিবেচনা করে সিনিয়র বিচারপতিদের সঙ্গে আলোচনা করে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান। এ ব্যাপারে প্রধান বিচারপতি নিজেও আন্তরিক বলে চট্টগ্রামের আইনজীবীদের আশ্বস্ত করেন।