২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

গ্যাস-বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে শনিবার ২০ দলের বিক্ষোভ


স্টাফ রিপোর্টার ॥ গ্যাস-বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে শনিবার সারাদেশে বিক্ষোভ সমাবেশ ও মিছিল কর্মসূচিী পালন করবে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। বুধবার বিকেলে গণমাধ্যমে পাঠানো বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কর্মসূচী ঘোষণা করা হয়। প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকার কুইক রেন্টাল পাওয়ার প্ল্যান্টের নামে হাজার হাজার কোটি টাকার দায় জনগণের ওপর চাপিয়ে দেয়ার জন্য এই গণবিরোধী, অন্যায় ও অযৌক্তিক সিদ্ধান্ত নিয়েছে। ২০ দল অবিলম্বে এই সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানাচ্ছে। ‘গণবিরোধী’ এই সিদ্ধান্তের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ গড়ে তুলতে হবে, তা না হলে ডিসেম্বর মাসে আবার গ্যাসের মূল্য বৃদ্ধি করবে সরকার।

উল্লেখ্য, ৩০ আগস্ট রাতে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সভাপতিত্বে তার গুলশান কার্যালয়ে অনুষ্ঠিত ২০ দলীয় জোটের বৈঠকে গ্যাস-বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সারাদেশের জেলা, উপজেলা ও মহানগরে বিক্ষোভ সমাবেশ ও মিছিল কর্মসূচী পালনের সিদ্ধান্ত নেয়া হয়। পরদিন ৩১ আগস্ট সংবাদ সম্মেলন করে এ কর্মসূচী ঘোষণার কথা থাকলেও ১ সেপ্টেম্বর বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর কথা বিবেচনায় পরে কর্মসূচী ঘোষণার কৌশল নেয়া হয়।

আওয়ামী লীগ থেকেও পরগাছা নির্মূল করুনÑরিপন ॥ ছাত্রলীগ থেকে আগাছা নির্মূল করতে হবে বলে প্রধানমন্ত্রীর দেয়া বক্তব্যকে স্বাগত জানিয়েছেন বিএনপির মুখপাত্র ও দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন। প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে তিনি বলেন, শুধু ছাত্রলীগ বা যুবলীগ নির্মূল নয়, আওয়ামী লীগ ও মন্ত্রিপরিষদ থেকেও ‘পরগাছা’ নির্মূল করুন। তাহলে দেশের জন্য মঙ্গল হবে। বুধবার বিকেলে নয়া পল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রাজধানীর মতো আওয়ামী লীগও ডুবছে ॥ সরকারের সংশ্লিষ্ট মন্ত্রীদের গাফিলতির কারণে বৃষ্টির পানিতে রাজধানী ঢাকা ক্রমাগত ডুবছে অভিযোগ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব) আ স ম হান্নান শাহ বলেছেন; এভাবে আওয়ামী লীগ সরকারও ডুববে। তিনি বলেন, এ সরকারের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে। সরকার পতনের জন্য কঠোর আন্দোলন করতে দলকে ঢেলে সাজাবে বিএনপি। আর দলের নতুন কমিটিতে শুধু নিবেদিতপ্রাণ নেতাকর্মীরই অবস্থান থাকবে। ফাঁকিবাজদের কোন স্থান হবে না। বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বিএনপির ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘জাতীয়তাবাদী প্রত্যাগত প্রবাসী দল’ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সম্পর্কিত:
পাতা থেকে: