২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

আওয়ামী লীগ থেকে পরগাছা নির্মূলের আহ্বান বিএনপির


স্টাফ রিপোর্টার ॥ ছাত্রলীগ থেকে আগাছা নির্মূল করতে হবে বলে প্রধানমন্ত্রীর দেয়া বক্তব্যকে স্বাগত জানিয়েছেন বিএনপির মুখপাত্র ও দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন। প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে তিনি বলেন, শুধু ছাত্রলীগ বা যুবলীগ নির্মূল নয়, আওয়ামী লীগ ও মন্ত্রিপরিষদ থেকেও ‘পরগাছা’ নির্মূল করুন। তাহলে দেশের জন্য মঙ্গল হবে। বুধবার বিকেলে নয়া পল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিপন বলেন, মেয়র নির্বাচনের আগে বলেন, যারা ঝাড়– হাতে রাস্তায় নেমেছেন, তারা ‘জাল ভোটে’ মেয়র নির্বাচিত হওয়ার পর এখন জলবদ্ধতায় পুরো রাজধানী ডুবে যাচ্ছে সেদিকে তাদের খেয়াল নেই। তারা ব্যার্থতার পরিচয় দিয়েছেন। তাই এখন মাঠে নামলে তারা পানিতে ডুবে যেতে পারেন। তবে মেয়ররা ঢাকার রাজপথে নৌকায় চড়ে টিনের ডিব্বা দিয়ে ঢাকার পানি সেচতে পারেন। তাহলে হয়ত নগরবাসী অসহনীয় যানজট ও জলজট থেকে কিছুটা রক্ষা পেত।

নাটোর জেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় নেতা রুহুল কুদ্দুস তালুকদার দুলুসহ স্থানীয় নেতাদের নামে নতুন করে তিনটি মামলা করার প্রতিবাদ জানিয়ে রিপন অভিযোগ করেন, এ সব মামলার সঙ্গে স্থানীয় সাংসদ আহাদ আলী সরকার জড়িত। তার নির্দেশে স্থানীয় পুলিশ প্রশাসন বিএনপির নেতাকর্মীদের নামে মামলা ও তাদের ওপর বেপরোয়া নির্যাতন ও গ্রেফতার বাণিজ্য চালাচ্ছে।

রিপন বলেন, ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগসহ আওয়ামী লীগের অন্যান্য সংগঠনের নেতাকর্মীরা বিভিন্ন জায়গায় চাঁদাবাজি ও খাই খাই নিয়ে মারামারি করে বিএনপির নেতাকর্মীদের ওপর তা চাপিয়ে দিয়ে মামলা দিয়ে এলাকা ছাড়া করছে। আমরা এর নিন্দা ও প্রতিবাদ জানাই।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ইকবাল হাসান মাহমুদ টুকু, দলের সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, নাটোর জেলা বিএনপির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক কাজী শাহ আলম প্রমুখ।