মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৫ সেপ্টেম্বর ২০১৭, ১০ আশ্বিন ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

আমলাতান্ত্রিক জটিলতায় জলাবদ্ধতা নিরসন সম্ভব হচ্ছে না- সাঈদ খোকন

প্রকাশিত : ২ সেপ্টেম্বর ২০১৫, ০৪:০৫ পি. এম.

স্টাফ রিপোর্টার ॥ ঢাকা দক্ষিণের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন আমলাতান্ত্রিক জটিলতার কারণে নগরীর জলাবদ্ধতা সমস্যা সমাধানে কার্যকর পদক্ষেপ নেয়া সম্ভব হচ্ছে না। বুধবার রাজধানীর শান্তিনগর সহ বিভিন্ন এলঅকায় জলাবদ্ধতা পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের একথা বলেন তিনি।

জলজটসহ বিভিন্ন সমস্যা নিরসনে একটি সমন্বিত কমিটি গঠন অত্যন্ত জরুরী উল্লেখ করে তিনি বলেন, আমরা বসে নেই। প্রতিনিয়তই কাজ করে চলেছি। প্রায় প্রতিদিনই দাপ্তরিক কাজের পাশাপাশি নাগরিকদের নানাবিধ সমস্যা সরেজমিন প্রত্যক্ষ করে প্রকৃত সমস্যা অনুধাবনের চেষ্টা করছি। বিভিন্ন সমস্যায় নগরবাসীর পাশে থাকার চেষ্টা করছি। তবে জলাবদ্ধতা একটি জটিল সমস্যা। এটি নিরসনে সময় লাগবে। আমরা সম্মিলিতভাবে স্বল্প, মধ্যম ও দীর্ঘ মেয়াদী পদক্ষেপ গ্রহনের উদ্যোগ নিয়েছি। আগামী বর্ষা মওসুমের আগেই নগরবাসী এ বিষয়ে দৃশ্যমান অগ্রগতি দেখতে পাবেন বলে আশা করছি।

তিনি বলেন, ড্রেনেজ ব্যবস্থাপনা নিয়ে ১৪টি বিভিন্ন দপ্তর ও অধিদপ্তর রয়েছে। তারা বিচ্ছিন্নভাবে কাজ করছে। কিন্তু এসব কার্যক্রমের মধ্যে কোন সমন্বয় নেই। কার্যকর ও সমন্বিত পদক্ষেপ গ্রহনের লক্ষ্যে যে নামেই হোক একটি সমন্বিত কর্তৃপক্ষ গঠন জরুরী। এর কোন বিকল্প নেই।

শান্তিনগর এলাকা পরিদর্শনকালে তিনি নগরবাসীর সাথে কথা বলে তাদের কি কি সমস্যা সে সম্পর্কে খোঁজখবর নেন। মেয়র সাঈদ বলেন, কর্পোরেশনের সম্পদের সীমাবদ্ধতা থাকা সত্বেও নাগরিক সেবা নিশ্চিত করতে নিরন্তর প্রচেষ্ট অব্যাহত রয়েছে। চলমান এসব কার্যক্রমে নগরবাসীরও আন্তরিক সহায়তা চান। এসময় কর্পোরেশনের প্রকৌশলী, পরিচ্ছন্নতা বিভাগের কর্মকর্তাসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

প্রকাশিত : ২ সেপ্টেম্বর ২০১৫, ০৪:০৫ পি. এম.

০২/০৯/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: