২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৮ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

পুঁজিবাজারে সূচকের উত্থানে লেনদেন চলছে


অর্থনৈতিক রিপোর্টার ॥ টানা পতনের পর আজ বুধবার দেশের উভয় বাজারেই উত্থানে চলছে লেনদেন। এদিন ডিএসইতে লেনদেনের প্রথম ঘণ্টায় ৮২ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। অপর বাজার সিএসইতে ৬ কোটি টাকা লেনদেন হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, আজ বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৮৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৮৩টি কোম্পানির। আর দর কমেছে ৬২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯টির।

সকালে ইতিবাচক প্রবণতা দিয়েঢ শুরুর পরে ডিএসই প্রধান বা ডিএসই এক্স সূচক ২৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৭৫১ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ১৭০ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৮১৮ পয়েন্টে।

ডিএসইর লেনদেনের সের কোম্পানিগুলো হলো : আমান ফিড, খান ব্রাদার্স, স্কয়ার ফার্মা, ইবনেসিনা, সাইফ পাওয়ার, বিডি ওয়েল্ডিং, এমারেল্ড ওয়েল, শাহজিবাজার পাওয়ার, কেয়া কসমেটিকস ও ন্যাশনাল ফিড মিলস লিমিটেড।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসই সার্বিক সূচক ৬৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৫৬৪ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১৫৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১০৫টির, কমেছে ২৯৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টির।