১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

যৌতুকের জন্য দুই গৃহবধূসহ তিন খুন


জনকণ্ঠ ডেস্ক ॥ কেরানীগঞ্জ ও গাজীপুরে যৌতুকের জন্য দুই গৃহবধূকে খুন করেছে স্বামী। আড়াইহাজারে শাবলের আঘাতে খুন হয়েছে এক বৃদ্ধ। এছাড়া রাজশাহীতে ব্যবসায়ী, সাতক্ষীরায় অজ্ঞাত যুবক ও ফরিদপুরের ভাঙ্গায় উদ্ধার হয়েছে শিশুর লাশ। স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতাদের পাঠানো খবর :

কেরানীগঞ্জ ॥ কেরানীগঞ্জে যৌতুকের বলির নির্মম শিকার হয়েছে নয় মাসের অন্তঃসত্ত্বা স্ত্রী। যৌতুকের জন্য পাষ- স্বামীর নির্যাতনে সোমবার রাতে সে নিহত হয়। নিহত স্ত্রীর নাম সুমী আক্তার (২২)। এই ঘটনাটি ঘটেছে দক্ষিণ কেরানীগঞ্জের আগানগর এলাকায় সিকু মিয়ার বাড়ির ছয় তলার ফ্ল্যাটে। পুলিশ ঘটনার সঙ্গে জড়িত অভিযোগে ঘাতক স্বামী আব্দুর রহমান ওরফে সজীব ও তার বন্ধু কবীর হোসেনকে আটক করেছে। পুলিশ ঘটনাস্থল থেকে মঙ্গলবার সকালে নিহত সুমী আক্তারের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করেছে।

নিহত সুমী আক্তারের চাচা সেকান্দার আলী জানান, কুমিল্লা জেলার চান্দিনা থানার বিটমান গ্রামের শিশু মিয়ার ছেলে আব্দুর রহমান ওরফে সজীবের সঙ্গে তার বড় ভাই আব্দুস সালামের মেযে সুমী আক্তারের ১০ মাস পূর্বে বিয়ে হয়। বিয়ের পরেই সজীব সুমী আক্তারকে নিয়ে দক্ষিণ কেরানীগঞ্জের আগানগর এলাকায় সিকু মিয়ার বাড়িতে ভাড়া থাকতে শুরু করে। বিয়ের পর থেকেই সজীব তার ভাতিজী সুমী আক্তারকে যৌতুকের জন্য নির্যাতন করত। যৌতুকের জের ধরেই সোমবার রাতে সজীবের সঙ্গে সুমী আক্তারের ঝগড়া হয়।

গাজীপুর ॥ গাজীপুরের কালীগঞ্জে শ^শুরবাড়ি বেড়াতে এসে দাম্পত্য কলহের জেরে এক ব্যক্তি তার স্ত্রীকে খুন করেছে। এ ঘটনায় মঙ্গলবার দুপুরে স্থানীয়রা নিহতের স্বামীকে আটক করে পুলিশে সোপর্দ করেছে। নিহতের নাম প্রিয়াংকা চন্দ্র রায় (২২)। সে গাজীপুরের কালীগঞ্জ উপজেলার জামালপুর ইউনিয়নের চুপাইর গ্রামের অনিল চন্দ্র রায়ের মেয়ে।

নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জের আড়াইহাজারে বাড়ি থেকে বৃষ্টির পানি সরানোর ঘটনাকে কেন্দ্র করে হিরন মিয়া (৫৮) নামে এক ব্যক্তিকে প্রতিপক্ষের লোকজন শাবল দিয়ে আঘাত করে হত্যা করেছে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সকাল ১০টায়। নিহত হিরন মিয়া উপজেলার বিশনন্দী ইউনিয়নের চৈতনকান্দা উত্তরপাড়া গ্রামের জমির আলীর ছেলে।

রাজশাহী ॥ রাজশাহীর বাগমারা উপজেলার ঝিকড়া ইউনিয়নের ঝাড়গ্রাম উত্তরপাড়ায় ব্রিজের নিচ থেকে আবু বাক্কার (৪০) নামের এক ব্যবসায়ীর হাত-পা বাঁধা গলাকাটা লাশ উদ্ধার করেছে পুলিশ। আবু বাক্কার নওগাঁর আত্রাই উপজেলার পায়কড়া গ্রামের হাবিবুর রহমানের ছেলে।

সাতক্ষীরা ॥ পাটক্ষেত থেকে হাত-পা বাঁধা অর্ধগলিত অজ্ঞাত এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার বেলা ১১টার দিকে সাতক্ষীরার তালা উপজেলার পাটকেলঘাটা থানার যুগিপুকুর গ্রামের পাটক্ষেত থেকে এ লাশ উদ্ধার করা হয়।

ভাঙ্গা, ফরিদপুর ॥ ফরিদপুরের ভাঙ্গা উপজেলার হাজরাহাটি গ্রামে ৯টায় মঙ্গলবার সকালে ডোবার পানি থেকে এক শিশুর লাশ উদ্ধার করেছে তার বাবা রমজান খরাদী।