২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৮ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

বঙ্গোপসাগরে ট্রলার ডুবে দুই জেলে নিখোঁজ


নিজস্ব সংবাদদাতা, উখিয়া, ১ সেপ্টেম্বর ॥ প্রবাল দ্বীপ সেন্টমার্টিন বঙ্গোপসাগরে মাছ ধরার ট্রলারডুবিতে ২ জেলে এখনও নিখোঁজ রয়েছে বলে খবর পাওয়া গেছে। ঘটনার পর সাগরে অভিযান চালিয়ে ৯ জেলেকে জীবিত উদ্ধার করেছে কোস্টগার্ড।

জানা গেছে, মঙ্গলবার ভোরে সেন্টমার্টিন বঙ্গোপসাগরের উত্তর পূর্বে এক কিলোমিটার অদূরে নোঙ্গররত অবস্থায় হঠাৎ করে এফবি শুক্কুর নামক ট্রলারটি ডুবে যায়। পরে মাঝিমাল্লারা ভাসতে থাকে।

এদিকে ট্রলারডুবির খবরে সেন্টমার্টিন কোস্টগার্ড স্টেশন কমান্ডারর লে. ডিক্সন চৌধুরীর নেতৃত্বে কোস্টগার্ড সদস্যরা সাগরে উদ্ধার তৎপরতা চালিয়ে ৯ জেলেকে জীবিত উদ্ধার করে। এ ঘটনায় এখনও ২ জেলের খোঁজ মিলেনি।

এ রির্পোট লেখা পর্যন্ত জেলে নুরুল আলম ও শান মিয়া এবং ফিশিং ট্রলারটি সাগরে নিখোঁজ রয়েছে। উদ্ধার হওয়া ফিশিং ট্রলারের জেলে সৈয়দ হোসেন জানান, সাগরে মাছ শিকার করতে এসে হঠাৎ করে সাগর উত্তাল হয়ে গেলে সেন্টমার্টিনের কাছাকাছি এসে নোঙ্গর করে ঘুমিয়ে পড়ি। হঠাৎ করে ভোরে ট্রলারটি ডুবে যায়।

মাগুরায় যুবতীর শরীর এ্যাসিডে ঝলসে দিয়েছে দুর্বৃত্ত

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ১ সেপ্টেম্বর ॥ সোমবার রাতে মাগুরা জেলা ও দায়রা জজ সাহেবের বাসায় কর্মরত কর্মচারী মহিলা পিওন সেলিনা খাতুনকে (৩৫) এ্যাসিডে ঝলসে দিয়েছে একদল দুর্বৃত্ত। সেলিনার কপাল ও মুখম-লের বাঁ পাশসহ শরীরের বিভিন্ন স্থান ঝলসে গেছে। তাকে মাগুরা সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ অভিযুক্ত শহরের পারলা গ্রামের সেলিম, জাভেদ ও চম্পা খাতুন নামে তিনজনকে গ্রেফতার করেছে। সেলিনা খাতুন মাগুরা শহরতলীর নিজনান্দুয়ালী এলাকার আমিরুল ইসলামের স্ত্রী।

এ্যাসিড দগ্ধ সেলিনা খাতুন জানান, রাত ৯টার দিকে তিনি কাজ সেরে মাগুরার জেলা ও দায়রা জজ মাহফুজা বেগমের শহরের সরকারী বাসভবনের সামনে রাস্তায় বের হওয়ার সঙ্গে সঙ্গে তিন যুবক তার দিকে এ্যাসিড নিক্ষেপ করে পালিয়ে যায়। এদের মধ্যে তিনি সেলিম ও জাভেদ নামে দুই জনকে চিনতে পেরেছেন। বৈবাহিক ঘটনার বিরোধের জের ধরে তার স্বামীর তালাকপ্রাপ্ত প্রথম স্ত্রী চম্পা খাতুনের মামাতো ভাই সেলিম ও জাভেদ দীর্ঘদিন ধরে তাদের দেখে নেয়ার হুমকি দিয়ে আসছিল।

না’গঞ্জে স্কুলছাত্র নিখোঁজ

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ১ সেপ্টেম্বর ॥ নারায়ণগঞ্জের বন্দরের বিএম ইউনিয়ন উচ্চ বিদ্যালয় এ্যান্ড কলেজের ৮ম শ্রেণীর ছাত্র তানভীর ওরফে সানী (১৩) গত ৬ দিন ধরে নিখোঁজ রয়েছে। তার স্বজনরা বিভিন্ন স্থানে তাকে হন্যে হয়ে খুঁজছে। এ বিষয়ে রবিবার ছাত্রের পিতা শহীদুল ইসলাম বন্দর থানায় জিডি করেছে। কিন্তু মঙ্গলবার পর্যন্ত তাকে পাওয়া যায়নি।

জানা গেছে, বন্দরের বাংলাদেশ ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজির কর্মচারী শহীদুল ইসলামের ছেলে বন্দর বিএম ইউনিয়ন উচ্চ বিদ্যালয় এ্যান্ড কলেজের ছাত্র তানভীর ওরফে সানী গত ২৭ আগস্ট স্কুলে যাওয়ার কথা বলে স্টাফ কোয়ার্টার থেকে বের হয়। এরপর সে আর বাসায় ফিরে আসেনি। গত ৬ দিনেও তার কোন খোঁজ না পেয়ে ওই ছাত্রের মা-বাবা ও আত্মীয়স্বজনরা চিন্তায় ব্যাকুল হয়ে আছেন।

চাঁদপুরে ট্রেনে কাটা পড়ে নারীর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, চাঁদপুর, ১ সেপ্টেম্বর ॥ চাঁদপুরের শাহরাস্তি উপজেলার রায়শ্রী এলাকায় ট্রেনে কাটা পড়ে কুলসুমা বেগম (৪০) নামে নারীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার দুপুর দেড়টার দিকে চাঁদপুর-লাকসাম রেলপথের রায়শ্রী বেপারী বাড়ির সামনে লাইনের সঙ্গে ছাগলের রশি খুলতে গিয়ে ওই নারী ডেম্যু ট্রেনের নিছে কাটা পড়েন। কুলসুমা বেগম রায়শ্রী গ্রামের বেপারী বাড়ির জামাল হোসেনের স্ত্রী।

বীকন মডেল কলেজে মেধাবৃত্তি প্রদান

বীকন মডেল কলেজ ফেনী থেকে ২০১৪ সালে গোল্ডেন জিপিএ-৫ প্রাপ্ত ছাত্রী নিশাত তাসমিনকে কলেজের পক্ষ থেকে মেধাবৃত্তি প্রদান করা হয়েছে। সোমবার কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফেনী সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ আবুল কালাম আজাদ। বীকন মডেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ এসএম মাছুম বিল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বীকন গ্রুপের ভাইস চেয়ারম্যান মু আবু ইউছুফ। কৃতি ছাত্রীর হাতে অনুষ্ঠানে মেধাবৃত্তির চেক ও ক্রেস্ট তুলে দেন অতিথিবৃন্দ। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি বীকন মডেল কলেজ ক্যাম্পাসে একটি গাছের চারা রোপণ করে বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন করেন।-বিজ্ঞপ্তি।