২৪ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৮ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

বিএসএমএমইউ’র নয়া কোষাধ্যক্ষ ডাঃ আসগর মোড়ল


স্টাফ রিপোর্টার ॥ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নতুন কোষাধ্যক্ষ হিসেবে মঙ্গলবার দায়িত্ব নিয়েছেন অধ্যাপক ডাঃ মোঃ আলী আসগর মোড়ল। তিনি অত্র বিশ্ববিদ্যালয়ের ডেন্টাল অনুষদের ডিন। গত ৩ আগস্ট বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর ও বাংলাদেশের রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ তাঁকে আগামী ৩ বছরের জন্য এ নিয়োগ দেন। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উপ-সচিব রেহানা ইয়াছমিনের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য বলা হয়েছে।

অধ্যাপক ডাঃ মোঃ আলী আসগর মোড়ল দায়িত্বভার গ্রহণ করায় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বিভিন্ন বিভাগ, অনুষদ, শিক্ষকবৃন্দ, চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ এবং শুভানুধ্যায়ীরা তাঁকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। নবনিযুক্ত কোষাধ্যক্ষ অধ্যাপক ডাঃ আলী আসগর মোড়ল মঙ্গলবার সকালে বি ব্লকের নিচতলায় বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ডাঃ কামরুল হাসান খান, সাবেক সংসদ সদস্য ডাঃ মোস্তফা জালাল মহিউদ্দিন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডাঃ মোঃ রুহুল আমিন মিয়া, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডাঃ মোঃ শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডাঃ মোঃ শারফুদ্দিন আহমেদ, প্রক্টর অধ্যাপক ডাঃ মোঃ হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার অধ্যাপক ডাঃ মোঃ আসাদুল ইসলাম প্রমুখ।

অধ্যাপক ডাঃ আলী আসগর মোড়ল ১৯৬১ সালের ৫ জানুয়ারি মাদারীপুরের শিবচর উপজেলার বাঁশকান্দি ইউনিয়রের সানকির চর গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মরহুম হোসাইন উদ্দিন মোড়ল এবং মাতার নাম মরহুমা নূরজাহান বেগম। অধ্যাপক মোড়ল ১৯৭৬ সালে মাদারীপুরের চরমুগরিয়া মার্চেন্টস উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, ১৯৭৮ সালে সরকারী নাজিম উদ্দিন কলেজ থেকে এইচএসসি এবং ১৯৮৪ সালে ঢাকা ডেন্টাল কলেজ থেকে বিডিএস পাস করেন। তিনি ১৯৮৮ সালে আইপিজিএমএ্যান্ডআর থেকে ডিডিএস এবং ১৯৯৮ সালে জাপানের নিগাতা ইউনিভার্সিটি থেকে পিএইচডি ডিগ্রী লাভ করেন।