২৫ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৮ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

এবার শাহজালালে কোকেন আটক


অনলাইন রিপোর্টার ॥ চট্টগ্রাম বন্দরে তরল কোকেন আটকের পর এবার বিমানবন্দরে এক যাত্রীর কাছে প্রায় দুই কেজি কোকেন পাউডার পাওয়া গেছে।

মঙ্গলবার ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কোকেনসহ গ্রেফতার ওই ব্যক্তি দক্ষিণ আমেরিকার পেরুর নাগরিক। সকাল সাড়ে ৮টায় এমিরেটস এয়ারলাইন্সের একটি বিমানে দুবাই থেকে ঢাকায় আসেন ওই বিদেশি। এক সূত্রে খবর পেয়ে ইমিগ্রেশন এলাকা থেকে তাকে আটক করা হয়।

বিমানবন্দরে সকালে ইমিগ্রেশন পুলিশ ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা যৌথভাবে অভিযান চালিয়ে ইমিগ্রেশন এলাকা থেকে জেইমি বারদানেজরকে আটক করে।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক (গোয়েন্দা) মো. জাফরুল্লাহ কাজল বলেন, পেরুর ওই নাগরিকের কাছ থেকে ১৮শ’ গ্রাম কোকেন উদ্ধার করা হয়েছে।

আটক কোকেনের দাম কত হতে পারে, তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানান মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তা কাজল।

পেরুর কোকেন পাউডারের কালোবাজারে মূল্য প্রতি কেজি ৪ হাজার ৫০০ ডলার বলে তথ্য পাওয়া গেছে। আটক পেরুর নাগরিকের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে।

উল্লেখ্য, চট্টগাম সমুদ্র বন্দরে ভোজ্যতেলের সঙ্গে আনা তরল কোকেনের একটি চালান ধরা পড়ে। ওই চালানটিও এসেছিল দক্ষিণ আমেরিকার দেশ বলিভিয়া থেকে। পেরু ও বলিভিয়া পাশাপাশি রাষ্ট্র।