১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৭ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

নিষেধাজ্ঞার আশঙ্কায় ইশান্ত শর্মা


অনলাইন ডেস্ক ॥ ভারত-শ্রীলঙ্কা তৃতীয় টেস্টে মাঠের ভেতরের চেয়ে বাইরের লড়াইয়ের উত্তাপই যেন বেশি ছড়াল। কলম্বো টেস্টের চতুর্থ দিনে দুই দলের ক্রিকেটারদের কথাকাটাকাটি, ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছে। এমন ন্যক্কারজনক আচরণ মেনে নিচ্ছে না আইসিসি। শ্রীলঙ্কার তিন ক্রিকেটার ও ভারতের পেসার ইশান্ত শর্মার বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনেছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। এর মধ্যে টানা দুই ম্যাচে অশোভন আচরণের কারণে ইশান্তের সামনে নিষেধাজ্ঞার আশঙ্কা।

ঘটনাটা সোমবারের। চতুর্থ দিনের তৃতীয় সেশনে ব্যাট করছিলেন ইশান্ত। তাঁকে টানা তিনটি বাউন্সার দিয়েছিলেন শ্রীলঙ্কান পেসার ধাম্মিকা প্রসাদ। এ নিয়েই দুজনের মধ্যে তর্কাতর্কি বেধে যায়। এ সময় এগিয়ে আসেন দীনেশ চান্দিমাল ও লাহিরু থিরিমান্নে। চান্দিমাল কাঁধ দিয়ে একবার ধাক্কাও দেন ইশান্তকে। পরিস্থিতি এমনই উত্তপ্ত হয়ে পড়েছিল যে বিবদমান খেলোয়াড়দের থামাতে এগিয়ে আসতে হয় দুই আম্পায়ার নাইজেল লং ও রড টাকারকে।

ভারতের দ্বিতীয় ইনিংস শেষে ইশান্ত যখন দ্রুত মাঠ থেকে বেরিয়ে আসছিলেন তখন দেখা যায় আরেকটি দৃশ্য। প্রসাদ দৌড়ে ইশান্তের পাশে গিয়ে দাঁড়ান। ড্রেসিংরুমের বাইরে দুজনের কথা বলার দৃশ্যও ধরা পড়ে টিভি ক্যামেরায়।

দ্বিতীয় টেস্টে অশোভন আচরণের দায়ে ম্যাচ ফির ৬৫ শতাংশ জরিমানা দিতে হয়েছিল ইশান্তকে। টানা দুই ম্যাচে একই অভিযোগ ওঠায় নিষিদ্ধ হতে পারেন ভারতের এই দীর্ঘদেহী পেসার। তৃতীয় টেস্ট শেষে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছে আইসিসি, ‘চান্দিমাল, শর্মা, থিরিমান্নে ও প্রসাদ আইসিসির আচরণবিধি লঙ্ঘন করেছে। এই টেস্ট শেষ হওয়ার পর এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।’