১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৫ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

দামুড়হুদায় অনুমোদনহীন বিস্কুট কারখানা ॥ জনস্বা¯হ্য হুমকির মুখে


দামুড়হুদায় অনুমোদনহীন বিস্কুট কারখানা ॥ জনস্বা¯হ্য হুমকির মুখে

সংবাদদাতা, দামুড়হুদা, চুয়াডাঙ্গা॥ চুয়াডাংগা জেলার দামুড়হুদা উপজেলার কুড়–লগাছি ইউনিয়নের দূর্গাপুর গ্রামের কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে বিস্কুট কারখানা করে দিব্যি চালিয়ে যাচেছন। বিগত বিশ বছর ধরে শেরআলী তার বসত বাড়ীতে এই ফ্যাক্টরী থেকে উৎপাদিত অত্যান্ত নি¤œ মানের পাউরুটি বিস্কুট এলাকার হাট বাজার ও চা দোকান গুলিতে সরবরাহ করে চলেছেন। যার নেই কোন সরকারী অনুমোদন, খোদ বিএসটিআই অনুমোদন তো নেই। এমনকি স্থানীয় ইউনিয়ন পরিষদের ট্রেড লাইসেন্সও নেই।

সরেজমিন পরিদর্শনে যেয়ে দেখা যায়,উপজেলার দূর্গাপুর গ্রামের শেরআলি তার নিজবসত বাড়ীতে দুই দশক পূর্বে প্রতিষ্টা করেন উক্ত বিস্কুট ফ্যাক্টরী। যার কারিগর সে, তার স্ত্রী ও দুই ছেলে। পোকাযুক্ত ময়দা, বেকিং পাউডার, খাবার সোডা এবং অন্যান্য ক্ষতিকর রাসায়নিক উপাদানের সমন্বয়ে সেখানে নি¤œমানের পাউরুটি বিস্কুট তৈরী করার গুরুতর অভিযোগ পাওয়া যায়। এ সমস্ত খাদ্য দ্রব্য অভিযুক্ত শেরআলী তার নিজস্ব লোক দিয়ে এলাকার হাটবাজার ও চা দোকানগুলিতে সরবরাহ করে আসছেন সেই প্রতিষ্টাকাল থেকেই। যা খেয়ে পেটের পীড়া সহ জটিল রোগে আক্রান্ত হচেছ সাধারন জনগন ।

এ ব্যাপারে অভিযুক্ত শেরআলীর কাছে জানতে চাইলে তিনি বলেন তারফ্যাক্টরীর কোন অনুমোদন নেই, তবে তিনি অঙ্গীকার করেনশীঘ্রই তিনি তার এ অবৈধ ফ্যাক্টরী বন্ধ করে দেবেন।