২৪ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

প্রতিবন্ধীদের ক্রিকেট টুর্নামেন্ট


প্রতিবন্ধীদের ক্রিকেট টুর্নামেন্ট

অনলাইন ডেস্ক॥ বাংলাদেশে প্রশারীরিক প্রতিবন্ধীদের নিয়ে এই ধরনের টুর্নামেন্ট এবারই প্রথম হচ্ছে। আগামীকাল বুধবার থেকে এই টুর্নামেন্ট শুরু হবে। ইন্টারন্যাশনাল কমিটি অব দ্য রেড ক্রসের (আইসিআরসি) সঙ্গে এই আয়োজনে রয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, বিসিবি এবং বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি)।

২ তারিখে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে ইংল্যান্ড।

প্রতিযোগিতার বাকি তিন দল হল ভারত, পাকিস্তান ও আফগানিস্তান। এই টুর্নামেন্টের বিষয়ে জানাতে আজ মঙ্গলবার একটি সংবাদ সম্মেলন করার কথা রয়েছে আয়োজকদের। তার আগে ইন্টারন্যাশনাল কমিটি অব দ্য রেড ক্রসের একজন কর্মকর্তা মাহফুজুর রহমান বিবিসির সাথে আলাপকালে বলেছেন "শারীরিক প্রতিবন্ধীদের নিয়ে বিশ্বব্যাপী প্রায় ৩০ বছর ধরে কাজ করছে আইসিআরসি।

তাদের খেলা-ধুলায় অংশগ্রহণ করা উচিত করা উচিত বলে মনে করি। শারীরিক প্রতিবন্ধীদের পুনর্বাসনের কাজ করতে যেয়ে আমরা দেখেছি তাদের খেলাধুলার প্রতি আগ্রহী রয়েছে।সেখান থেকেই ধারণাটা আসে। আমরা আস্তে আস্তে একটি ক্রিকেট টিম গঠন করার চেষ্টা শুরু করলাম।

ভারতে এর আগে ছোট আকারে টুর্নামেন্ট হয়েছে। সেখানে ভারত ক্রিকেট বোর্ড বা সরকার যুক্ত ছিল না। কিন্তু এখানে যারা খেলতে আসছে সেই সব দলকে তাদের নিজ দেশের ক্রিকেট বোর্ড স্বীকৃত দিয়েছে।

সূত্র : বিবিসি বাংলা