মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ আগস্ট ২০১৭, ৮ ভাদ্র ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

যবিপ্রবিতে হল ভাংচুর ॥ তদন্তে ৫ সদস্যের কমিটি গঠন

প্রকাশিত : ১ সেপ্টেম্বর ২০১৫

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শেখ হাসিনা হলে বিক্ষোভ ও ভাংচুরের ঘটনা তদন্তে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। রবিবার সন্ধ্যায় এ তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এর আগে শনিবার মধ্যরাতে ওই হলের ছাত্রীরা বিক্ষোভ ও ভাংচুর চালায়। শনিবার রাত ৯টা থেকে এ বিক্ষোভ শুরুর পর রাত ১টার পর শিক্ষার্থীরা হলে ফিরেছে। ‘কোন যৌক্তিক কারণ ছাড়াই’ এ বিক্ষোভ ভাংচুর উল্লেখ করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, এ ঘটনায় অন্তত ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। যবিপ্রবির জনসংযোগ দফতরের সহকারী পরিচালক হায়াতুজ্জামান মুকুল জানান, ঘটনা তদন্তে ৫ সদস্যের একটি কমিটি করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আইটি বিভাগের চেয়ারম্যান ড. এএসএম মুজাহিদুল হককে প্রধান করে কমিটি গঠন করা হয়েছে। কমিটির অপর ৪ সদস্য হলেন, কম্পিউটার সায়েন্স বিভাগের সহকারী অধ্যাপক কামরুল ইসলাম, পরিবেশ বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক নাজমীন নাহার, গণিত বিভাগের প্রভাষক রাজু রায় ও ফার্মেসি বিভাগের প্রভাষক রশিদুর রহমান। কমিটিকে ৭দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

বঙ্গবন্ধু ও আগামীর বাংলাদেশ শীর্ষক আলোচনা

নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ৩১ আগস্ট ॥ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এই প্রথমবারের মতো মাসব্যাপী কর্মসূচী পালন করা হয়েছে। কর্মসূচীর সমাপনী দিবসে সোমবার বিকেলে বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও আগামীর বাংলাদেশ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট বিজ্ঞানী ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন। উপাচার্য অধ্যাপক ড. এম অহিদুজ্জামানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট সমাজবিজ্ঞানী অধ্যাপক ড. গাজী সালেহ উদ্দিন। উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ আবুল হোসেন, রেজিস্ট্রার মোঃ মমিনুল হক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জিনাহ হুদা অহিদ, শিক্ষক সমিতির সভাপতি ড. মোঃ জাহাঙ্গীর সরকার, সাধারণ সম্পাদক মুহাম্মদ মুশফিকুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

কক্সবাজারে চিংড়ি ঘের নিয়ে সংঘর্ষ নিহত ১

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ মহেশখালীতে দুই সন্ত্রাসী গ্রুপের মধ্যে চিংড়ি ঘের দখলকে কেন্দ্র করে একপক্ষের গুলিতে মোজাম্মেল হক প্রকাশ কালামিয়া নামে এক সন্ত্রাসী নিহত হয়েছে। এ ঘটনায় উভয়পক্ষের আরও দশজন আহত হয়েছে। সোমবার মহেশখালীর উমখালী হেতালিয়াঘোনা স্লুইচ গেট এলাকায় এ ঘটনা ঘটে। চিংড়ি ঘের দখল-বেদখলের বিষয় নিয়ে দুটি সন্ত্রাসী গ্রুপের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করেছে।

প্রকাশিত : ১ সেপ্টেম্বর ২০১৫

০১/০৯/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: