মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৫ সেপ্টেম্বর ২০১৭, ১০ আশ্বিন ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

এক শ’ জনকে আসামি করে দুটি মামলা

প্রকাশিত : ১ সেপ্টেম্বর ২০১৫
  • নাটোরের যুবলীগের মিছিলে হামলা

সংবাদদাতা, নাটোর, ৩১ আগস্ট ॥ নাটোরের তেবাড়িয়ায় যুবলীগের শোক মিছিলে হামলায় দুই যুবলীগ কর্মী গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় দুটি পৃথক মামলা দায়ের করা হয়েছে। রবিবার রাতে সদর থানায় মামলা দুটি দায়ের করা হয়। দুটি মামলায় ৫৫ জনের নামসহ মোট ১০০ জনকে অভিযুক্ত করা হয়েছে। এছাড়া বিএনপি নেতা ও নাটোর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবুল হোসেন বেপারীর বাবা বিএনপি নেতা দুলাল বেপারীসহ ১৮ বিএনপি নেতা কর্মীকে আটক দেখানো হয়েছে।

পুলিশ জানায়, শনিবার সন্ধ্যায় শহরের তেবাড়িয়া এলাকা থেকে স্টেশন বাজারের দিকে শোক সভায় যোগ দিতে যাওয়ার সময় যুবলীগের মিছিলে গুলি ও দুই যুবলীগ কর্মী গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় দুটি মামলা করা হয়েছে। এর মধ্যে একটি মামলায় ২২ জনের নাম ও অজ্ঞাত ২৫ জনসহ মোট ৪৭ জন ও অপর মামলায় ৩৩ জনের নাম ও অজ্ঞাত ২০ জনের নামসহ মোট ৫৩ জনের নামে মামলা দায়ের করা হয়েছে। এছাড়া বিএনপি নেতা আবুল বেপারীর বাবা দুলাল বেপারীসহ আরও ৯ জনকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়েছে। এর আগে শনিবার রাতে জেলা যুবদলের সভাপতি সাইফুল ইসলাম আফতাবসহ নয় বিএনপি নেতাকর্মীকে আটক করা হয়।

রাজশাহীতে জামায়াত শিবিরের ৬১ নেতাকর্মী জেলহাজতে

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীর বাঘায় মসজিদে গোপন বৈঠকের সময় গ্রেফতার জামায়াত-শিবিরের ৬১ নেতাকর্মীকে ৫৪ ধারায় আদালতে হাজির করে জেলহাজতে পাঠানো হয়েছে। উপজেলায় নাশকতার মামলায় তাদের গ্রেফতার দেখানো হতে পারে বলে পুলিশ জানিয়েছে। তবে সোমবার দুপুরে ৬১ জনকেই হাজতে পাঠানো হয়েছে।

বাঘা থানা পুলিশ জানায়, রবিবার রাতে পৌর এলাকার চকছাতারি মধ্যপাড়া জামে মসজিদে উপজেলা জামায়াতের আমির জিন্নাত আলীর নেতৃত্বে বৈঠক করছিল জামায়াত। সেখানে বাঘা পৌর জামায়াতের আমির সাইফুল ইসলামসহ জামায়াত-শিবিরের নেতাকর্মী উপস্থিত ছিলেন। নাশকতার উদ্দেশ্যে ওই গোপন বৈঠক করছিলেন তারাÑ এমন খবর পেয়ে পুলিশ সেখানে হানা দিয়ে ৬১ জনকে গ্রেফতার করে।

গাজীপুরে মাদ্রাসাছাত্র অপহরণ অভিযোগে আটক দুই

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৩১ আগস্ট ॥ গাজীপুর মহানগরের বোর্ড বাজার কুনিয়া এলাকায় এক মাদ্রাসা শিক্ষার্থীকে অপহরণের অভিযোগে সোমবার দুই কিশোরকে আটক করে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী। আটককৃতরা হলো জামালপুর জেলা সদরের ইকবালপুর এলাকার মেহেদী হাসান রফিকের ছেলে ওমর ফারুক (১৪) ও ব্রাহ্মণবাড়িয়ার বাদল মিয়ার ছেলে রাব্বি (১৫)।

কেয়া কম্পোজিট কারখানা বন্ধ

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৩১ আগস্ট ॥ শ্রমিকদের আন্দোলনের মুখে অনির্দিষ্টকালের জন্য এক কারখানা বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। সোমবার কোনাবাড়ি জরুন এলাকার কেয়া কম্পোজিট কারখানাটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণার নোটিশ কারখানার গেটে টানিয়ে দিয়েছে। কারখানা কর্তৃপক্ষ জানায়, গাজীপুরের কোনাবাড়ি জরুন এলাকার কেয়া কম্পোজিট কারখানার ৫০-৬০ জন শ্রমিককে প্রায় দেড় মাস আগে কারণ দর্শানোর নোটিস দেয় কর্তৃপক্ষ।

প্রকাশিত : ১ সেপ্টেম্বর ২০১৫

০১/০৯/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: