২৫ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

মা-মেয়েসহ পাঁচ খুন


জনকণ্ঠ ডেস্ক ॥ সিরাজগঞ্জে দুধের সঙ্গে বিষ মিশিয়ে মা ও দুই মেয়েকে খুন করা হয়েছে। নওগাঁয় বড় ভাইয়ের লাঠির আঘাতে খুন হয়েছে ছোটভাই। বগুড়ায় মাদকাসক্ত বাবা কুপিয়ে হত্যা করেছে ছেলেকে। এছাড়া খুলনা, ঝালকাঠি, সাভার ও গাজীপুরে উদ্ধার হয়েছে পাঁচ লাশ। স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো খবর-

সিরাজগঞ্জ ॥ রবিবার রাতে জেলার সলঙ্গা থানার পাঁচিলিয়া দক্ষিণপাড়ায় পারিবারিক কলহের জের ধরে মা ও দুই শিশু মেয়েকে বিষপান করিয়ে হত্যার অভিযোগ উঠেছে। তবে পরিবারের অন্য সদস্যরা বলেছেন- দুই শিশু কন্যাকে বিষপান করিয়ে হত্যার পর মা নিজেই বিষপান করে আত্মহত্যা করেছেন। নিহতরা হলো-সলঙ্গা থানার পাঁচিলিয়া দক্ষিণপাড়া গ্রাামে মৃত মাসুদ রানার স্ত্রী আমেনা বেগম (২৬), তার মেয়ে ফাতেমা (৬) ও নূপুর (৩)। সিরাজগঞ্জ সদর থানার উপ-পরিদর্শক আনিসুর রহমান জানান, সন্ধ্যায় সলঙ্গা থানার পাঁচিলিয়া দক্ষিণপাড়া গ্রামে আমেনা বেগম দুই শিশু কন্যাকে দুধ পান করান। এরপর নিজেও দুধ পান করেন। দুধ পান করার পর তাদের অবস্থা খারাপ হলে সন্ধ্যা সোয়া ৭টার দিকে শিশুদের সিরাজগঞ্জ আভিসিনা হসপিটালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়।

নওগাঁ ॥ সোমবার সকালে নওগাঁর মান্দায় পারিবারিক বিরোধের জের ধরে বড় ভাইয়ের লাঠির আঘাতে খুন হয়েছে ছোটভাই এরশারতুল্লা ওরফে ইচা (৪৫)। নিহত ইচা উপজেলার দোডাঙ্গী গ্রামের মৃত লছিমুদ্দীন ম-লের পুত্র। এদিন সকাল ৭টার দিকে নিহত ইচার বাড়ির পিছনের রাস্তায় এ ঘটনা ঘটে। ঘটনায় বড়ভাই জয়েন উদ্দিন ও তিন নারীসহ পাঁচ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

মামলার এজাহার ও স্থানীয় সূত্রে জানা গেছে, বড়ভাই জয়েন উদ্দিনের টিনের ছাউনির পানি পড়ে নিহত ইচার মাটির বাড়ির ঘর ধসে পড়ার উপক্রম হয়েছে। সোমবার সকালে বড়ভাই ও তার পরিবারের সদস্যদের সঙ্গে ছোট ভাই ইচার বাকবিত-া শুরু হয়। এক পর্যায়ে তারা লাঠিসোঁটা নিয়ে ইচার ওপর হামলা চালিয়ে মারপিট করে। এতে ঘটনাস্থলেই ইচার মৃত্যু ঘটে। এ সময় স্বামী ইচাকে বাঁচাতে স্ত্রী লতিফুন খাতুন (৩৭) এগিয়ে গেলে তাকেও পিটিয়ে জখম করা হয়।

বগুড়া ॥ বগুড়ার শেরপুরে সোমবার সকালে মাদকাসক্ত বাবার হাতে দুর্জয় (১১) খুন হয়েছে। পুলিশ ছেলেকে হত্যার অভিযোগে বাবা বিধান চন্দ্রকে গ্রেফতার করেছে।

পুলিশ জানায়, উপজেলার কুশম্বি ইউনিয়নের দারুশাহ গ্রামের বাসিন্দা বিধান চন্দ্র সরকার মাদকাসক্ত। এ নিয়ে রাতে স্ত্রীর সঙ্গে পারিবারিক কলহ হয়। তার স্ত্রী আগমনী সরকার অন্যের বাড়িতে কাজ করার জন্য সকালে বাড়ি থেকে বের হয়। বাড়িতে বিধান ও তার শিশুপুত্র ছাড়া অন্য কেউ ছিল না। সকাল ৭টার দিকে সে শিশু দুর্জয়কে কুপিয়ে হত্যা করে। সে পালানোর চেষ্টা করলে স্থানীয় লোকজন তাকে পুলিশের কাছে সোপর্দ করে।

খুলনা ॥ খুলনার ডুমুরিয়ায় রেশমা (২২) নামে গৃহবধূ ও তার দেড় বছরের মেয়ে শিশু মারিয়ার মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। সোমবার দুপুর ১টার দিকে ডুমুরিয়া উপজেলার মঠবাড়িয়া এলাকার সিরাজ মোড়লের বাড়ি থেকে তাদের লাশ উদ্ধার করা হয়। ঘটনার পর থেকে নিহত রেশমার স্বামী মাহবুবুর রহমান পলাতক রয়েছে বলে জানা গেছে।

ঝালকাঠি ॥ তিন দিন ধরে নিখোঁজ থাকা ঝালকাঠির কাঁঠালিয়ার জোরখালী গ্রামের শাহীন জমাদ্দারের পুত্র ৩য় শ্রেণীর ছাত্র মেহেদি হাসানের (৮) ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করেছে পুলিশ। কাঁঠালিয়া থানা পুলিশ রবিবার রাত ১২টায় জোরখালী গ্রামের বাড়ানি খাল থেকে মেহেদি হাসানের ভাসমান লাশ উদ্ধার করেছে। শুক্রবার বিকেল থেকে শিশুটি নিখোঁজ ছিল।

সাভার ॥ সাভারে মনোয়ারা নামের গৃহবধূর মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। সোমবার দুপুরে সাভারের রাজফুলবাড়ীয়ার পানপাড়া এলাকার ভাড়া বাসার একটি কক্ষ থেকে ওই গৃহবধূর মৃতদেহ উদ্ধার করা হয়। সে পাবনার সদর থানার বড়াইগ্রাম এলাকার জাবেল আলীর মেয়ে।

গাজীপুর ॥ গাজীপুরে সড়কের পাশের ডোবা থেকে সোমবার অর্ধগলিত এক স্কুল ছাত্রীর লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহতের নাম নার্গিস আক্তার (১৪)।

সে গাজীপুর সিটি কর্পোরেশনের কাশিমপুরের লতিফপুর এলাকার আব্বাস উদ্দিনের মেয়ে এবং স্থানীয় কফিল উদ্দিন উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণীর ছাত্রী।