মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
১৬ আগস্ট ২০১৭, ১ ভাদ্র ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

হেরেই চলেছে জুভেন্টাস

প্রকাশিত : ১ সেপ্টেম্বর ২০১৫
  • ইতালিয়ান সিরি এ, ইন্টারের জয়, নেপোলির ড্র

স্পোর্টস রিপোর্টার ॥ হারের বৃত্ত থেকে বেরিয়া আসতে পারেনি জুভেন্টাস। গত মৌসুমে ডাবল জয়ী দলটি এবার নতুন মৌসুমে ইতালিয়ান সিরি এ লীগে এখনও জয়ের দেখা পায়নি। হার দিয়ে মৌসুম শুরু করা বর্তমান চ্যাম্পিয়নরা দ্বিতীয় ম্যাচেও মাথা নিচু করে মাঠ ছেড়েছে। ফলে অগৌরবের রেকর্ডও গড়েছে দলটি। সিরি এ লীগের ইতিহাসে মৌসুমের প্রথম দুই ম্যাচে এই প্রথম হারলো জুভেন্টাস।

রবিবার রাতে স্বাগতিক রোমার কাছে ২-১ গোলে হার মানে অতিথি জুভেন্টাস। বিজয়ী দলের হয়ে গোল করেন মিরালেম পিয়ানিচ ও এডিন জেকো। বিজীত দলের সান্ত¡নাসূচক গোল করেন পাওলো ডাইবালা। টানা দুই হারে এখনও পয়েন্ট শূন্য বর্তমান চ্যাম্পিয়নরা! ২০ দলের মধ্যে অবস্থান ১৭ নম্বরে। দুটি করে ম্যাচেই জয় পেয়ে পূর্ণ ৬ পয়েন্ট ভা-ারে জমা করেছে পাঁচ দল। দলগুলো হলো চিয়েভো, টরিনো, ইন্টার মিলান, সাসসোউলো ও পালের্মো। তবে গোল গড়ে সবার উপরে আছে চিয়েভো। পরশুর অন্য ম্যাচে আটালান্টা ২-০ গোলে ফ্রোসিনোকে, ইন্টার মিলান ২-১ গোলে কার্পিকে, চিয়েভো ৪-০ গোলে ল্যাজিওকে, জেনোয়া ২-০ গোলে ভেরোনাকে, টোরিনো ৩-১ গোলে ফিওরেন্টিনাকে ও পালের্মো ১-০ গোলে পরাজিত করে উদিনেসকে। নেপোলি ও স্যাম্পডোরিয়ার মধ্যকার ম্যাচটি অমীমাংসিত থাকে ২-২ গোলে। নিজেদের প্রথম ম্যাচে উদিনেসের কাছে হেরেছিল জুভেন্টাস। সেই ধাক্কা সামলে ওঠার আগেই আরেকটি হারের লজ্জায় নীল চ্যাম্পিয়নরা। ঘরের মাঠ অলিম্পিক স্টেডিয়ামে প্রথমে গোল করে রোমা। গোলশূন্য প্রথমার্ধের পর ৬১ মিনিটে স্বাগতিকদের এগিয়ে দেন বসনিয়ান মিডফিল্ডার মিরালেম পিয়ানিচ। এর পাঁচ মিনিট পর বেঞ্চে বসেই তর্কে জড়িয়ে লালকার্ড দেখেন জুভেন্টাসের ব্রাজিলিয়ান গোলরক্ষক রুবিনহো। ৭৮ মিনিটে অবশ্য মাঠের বাইরে নয়, ভেতর থেকেই বেরিয়ে যেতে হয় জুভেন্টাসের প্যাট্টিক এভরাকে। দ্বিতীয় হলুদ কার্ড দেখে ইতালিয়ান চ্যাম্পিয়নদের ১০ জনের দলে পরিণত করেন এই ফরাসী ডিফেন্ডার। পরের মিনিটেই রোমাকে ২-০ গোলে এগিয়ে দেন বসনিয়ান স্ট্রাইকার এডিন জেকো। ৮৭ মিনিটে আর্জেন্টাইন স্ট্রাইকার পাওলো ডাইবলা ব্যবধান কমালেও সমতা ফেরাতে পারেনি জুভেন্টাস। ম্যাচে শ্রেয়তর দল হিসেবেই জয় পেয়েছে রোমা। ২৫ মিনিটে পিয়ানিচের শট বারে লেগে না ফিরলে প্রথমার্ধেই এগিয়ে যেতে পারত স্বাগতিকরা। বিরতির পর গতবারের রানার্সআপ রোমার আক্রমণের ধার আরও বাড়ে। ৬০ মিনিটে নিশ্চিত গোল থেকে দলকে বাঁচান অতিথি গোলরক্ষক জিয়ানলুইজি বুফন। তবে এরপর আর দলকে রক্ষা করতে পারেননি ইতালি জাতীয় দলের গোলরক্ষক। ফলে লজ্জার হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে জুভেন্টাসকে। আর প্রথম ম্যাচ ড্র করা রোমা মৌসুমে প্রথম জয়ের স্বাদ পেয়েছে।

টাইব্রেকারে জিতে ফাইনালে ফেনী

সেইলর ফুটবল

স্পোর্টস রিপোর্টার ॥ ‘সেইলর বাফুফে জাতীয় অনুর্ধ ১৫ ফুটবল চ্যাম্পিয়নশিপ’-এর ফাইনালে নাম লিখিয়েছে ফেনী জেলা দল। সোমবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকেলে অনুষ্ঠিত দ্বিতীয় সেমিফাইনালে ফেনী টাইব্রেকারে ৫-৪ (০-০) গোলে হারায় ঢাকা জেলা দলকে। আগামী বুধবার বিকেল ৫টায় একই ভেন্যুতে ফাইনাল ম্যাচে ফেনী মুখোমুখি হবে নারায়ণগঞ্জ জেলা দলের। খেলাটি সরাসরি সম্প্রচারিত হবে বিটিভি ও বাংলাদেশ বেতারে। ফাইনাল খেলা উপলক্ষে ‘ফাইনাল-পূর্ব’ এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে মঙ্গলবার বেলা ৩টায় বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনের কনফারেন্স রুমে।

প্রকাশিত : ১ সেপ্টেম্বর ২০১৫

০১/০৯/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



শীর্ষ সংবাদ: