মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২২ আগস্ট ২০১৭, ৭ ভাদ্র ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

রাজধানীতে বাস চাপায় দুই বাইক আরোহী ও ট্রাক চাপায় নিহত ২

প্রকাশিত : ১ সেপ্টেম্বর ২০১৫
  • কুড়িলে বাস খাদে

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর যাত্রাবাড়ীতে হানিফ ফ্লাইওভারে বাস চাপায় দুই মোটরসাইকেল আরোহী আরামবাগের বাসিন্দা জহুরুল ও নারিন্দার আমজাদ হোসেন পাশা এবং তুরাগে ট্রাক চাপায় কুরিয়ার সার্ভিসের দুই কর্মচারী নিহত হয়েছেন। খিলক্ষেত কুড়িল ফ্লাইওভার থেকে নামার সময় উল্টো দিক থেকে আসা প্রাইভেটকারকে সাইড দিতে গিয়ে একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে পার্শ্ববর্তী খাদে পড়ে যায়। এতে চার যাত্রী আহত হয়েছেন। এদিকে পৃথক স্থানে দুই শিক্ষার্থীসহ তিনজন আত্মহত্যা করেছে। অন্যদিকে বিমানবন্দর রেল স্টেশন থেকে বিদেশী মুদ্রাসহ মাসুদ (৪২) নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া খিলগাঁওয়ে অবৈধ অস্ত্রসহ দুই অপরাধীকে আটক করেছে র‌্যাব। সোমবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে জানা গেছে, তুরাগ থানাধীন ঋষিপাড়া নামক স্থানে ট্রাকচাপায় মতিয়ার ম-ল (৩৫) ও আব্দুল মান্নান (২৭) নামে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহত দুইজনের গ্রামের বাড়ি রংপুরের পীরগাছায়। পুলিশ সোমবার সকালে তাদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যালে পাঠায়। তুরাগ থানার ওসি মাহবুবে খোদা জানান, নিহত দুজন ঋষিপাড়ায় সুন্দরবন কুরিয়ার সার্ভিসের গাড়িতে মাল লোড-আনলোডের কাজ করতেন। প্রতিদিনের মতো সোমবার সকাল সাড়ে সাতটার দিকে কুরিয়ার সার্ভিস অফিসে যাচ্ছিলেন। অফিসের সামনের রাস্তায় একটি বেপরোয়া গতির ট্রাক তাদের চাপা দেয়। এতে ঘটনাস্থলেই দু’জনের মৃত্যু হয়। ওসি জানান, ঘাতক ট্রাকটি আটক করা হয়েছে। দুই যানবাহনের সংঘর্ষে বাস খাদে পড়ে চার যাত্রী আহত ॥ সোমবার সকালে রাজধানীর খিলক্ষেত থানাধীন কুড়িল ফ্লাইওভার থেকে নামার সময় একটি যাত্রীবাহী বাসের সঙ্গে বিপরীত দিক থেকে আসা একটি প্রাইভেটকারের সংঘর্ষ হয়। এতে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে পার্শ্ববর্তী খাদে পড়ে যায়। এ সময় চারজন বাস যাত্রী আহত হয়। পরে আহতদের উদ্ধার করে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার সকাল সোয়া ১০টার দিকে টঙ্গী-যাত্রাবাড়ী রুটের তুরাগ পরিবহনের (ঢাকা মেট্রো জ-১১-২৩১০) বাসটি খিলক্ষেত ফ্লাইওভার থেকে দ্রুতগতিতে নামার সময় বিপরীত দিক থেকে ট্রাফিক আইন অমান্য করে একটি প্রাইভেটকার দ্রুতগতিতে আসছিল। এ সময় ওই যাত্রীবাহী বাসের সঙ্গে প্রাইভেটকারটি মুখোমুখি সংঘর্ষ হয়। এতে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে পার্শ্ববর্তী খাদে পড়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মী ও পুলিশ ঘটনাস্থলে উদ্ধার অভিযানে নামে। এ সময় ফায়ার সার্ভিস কর্মীরা ক্রেনের মাধ্যমে খাদে পড়ে যাওয়া বাসটিকে উদ্ধার করেন।

এদিকে ফ্লাইওভার থেকে দুর্ঘটনাকবলিত বাসটি দেখার সময় এক নারী পথচারীকে চাপা দিয়েছে আরেকটি যাত্রীবাহী বাস। বাসের চাপায় ফ্লাইওভারের রেলিং ধরে হাঁটতে থাকা ওই নারী কোমরে ও পায়ে আঘাত পেয়েছেন। পরে গুরুতর আহত মহিলা পথচারীকে উদ্ধার করে চিকিৎসা দেন স্থানীয়রা। এ সময় আটক করা হয়েছে নারীকে চাপা দেয়া বাসটিও।

তিনজন আত্মহত্যা ॥ ফার্মগেটে ফরহাদ হোসেন (২১) নামে বেসরকারী বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র আত্মহত্যা করেছেন। নিহতের বাবার নাম মফিজুল ইসলাম। বাড়ি চাঁদপুরের শাহরাস্তিতে। তিনি রাজধানীর ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের ১ম বর্ষের ছাত্র ছিলেন।

এদিকে কদমতলীর মিরাজনগরে মোস্তফা কামাল বিশাল (১৬) নামে এক স্কুলছাত্র গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। নিহতের বাবার নাম ফেরদৌস কামাল। গ্রামের বাড়ি বিক্রমপুর-মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখান থানার সৈয়দপুর গ্রামে। সে কদমতলী মিরাজনগরে বর্ণমালা উচ্চবিদ্যালয়ের দশম শ্রেণীর শিক্ষার্থী ছিল।

অন্যদিকে সোমবার দুপুরে পুলিশ মতিঝিলের আরামবাগ এলাকার ১০৪ নম্বর বাড়ির দ্বিতীয় তলার একটি কক্ষ থেকে সৌরভ হোসেন (২২) নামে এক যুবকের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে পাঠায়। নিহতের বাবার নাম নজরুল ইসলাম। বাড়ি ফেনীর ছাগলনাইয়ার উত্তর জশপুর গ্রামে। তিনি আরামবাগের ১০৪ নম্বর বাড়ির নিচতলায় ফাহাদ প্রিন্টার্স নামে একটি ছাপাখানায় কাজ করতেন।

বৈদেশিক মুদ্রাসহ বিমানবন্দর রেলস্টেশন থেকে একজন গ্রেফতার ॥ সোমবার সকালে বিমানবন্দর রেলওয়ে স্টেশন থেকে বৈদেশিক মুদ্রাসহ মাসুদ (৪২) নামে একজনকে গ্রেফতার করেছে ঢাকা রেলওয়ে থানা পুলিশ। ঢাকা রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল মজিদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রাম থেকে ঢাকাগামী চট্টগ্রাম মেইল এক্সপ্রেসে তল্লাশি চালিয়ে মাসুদের কাছ থেকে ৬০ হাজার মালয়েশিয়ান রিঙ্গিত উদ্ধার করা হয়। বাংলাদেশী মুদ্রায় এর মূল্য ১৭ লাখ টাকা। মাসুদকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

অস্ত্রসহ দুই অপরাধী গ্রেফতার ॥ রাজধানীর খিলগাঁওয়ে অভিযান চালিয়ে অবৈধ অস্ত্রসহ তানভির আলম তালুকদার ওরফে তানজিল (৩০) এবং তার সহযোগী মোঃ মুরাদ হোসেন (২৭) নামে দুইজনকে আটক করেছে র‌্যাব-৩। এ সময় তাদের কাছ থেকে একটি বিদেশী পিস্তল ও চার রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। তারা অস্ত্র ব্যবসার সঙ্গে জড়িত বলে দাবি করেছে র‌্যাব। র‌্যাব সদর দফতরে লিগ্যাল এ্যান্ড মিডিয়া শাখার সহকারী পরিচালক মেজর মাকসুদুল আলম জানান, রবিবার গভীর রাতে র‌্যাব-৩ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে রবিবার বেলা সাড়ে ১২টার দিকে খিলগাঁও মডেল কলেজের সামনে অভিযান চালিয়ে তানজিল ও মুরাদকে আটক করে। এ সময় তাদের কাছ থেকে একটি বিদেশী পিস্তল ও চার রাউন্ড গুলি উদ্ধার করা হয়। আটকরা অবৈধ অস্ত্র ব্যবসায়ী। অস্ত্র ক্রয়-বিক্রয়ের উদ্দেশে তারা ওই স্থানে অবস্থান করছিল। তিনি আরও জানান, তানজিল শীর্ষ সন্ত্রাসী জিসান গ্রুপের একজন সক্রিয় সদস্য। বিভিন্ন সময় ফোনের মাধ্যমে মতিঝিল ও শাহজাহানপুর এলাকায় ব্যবসায়ীদের নিকট চাঁদা দাবি করত সে। মাকসুদ জানান, তানজিলের বাবার নাম মোঃ শাহ আলম তালুকদার। গ্রামের বাড়ি ঝালকাঠির রাজাপুরে। মুরাদের বাবার নাম মোঃ সেলিম হোসেন জুম্মন। তার গ্রামের বাড়ি নীলফামারীর সৈয়দপুরে।

গণধর্ষণের হুমকি- দুই ভার্সিটি ছাত্র গ্রেফতার ॥ গত ১৬ আগস্ট সোহ্রাওয়ার্দী উদ্যানে বান্ধবীকে গণধর্ষণের হুমকি দিয়ে ছিনতাইয়ের ঘটনায় ২ বিশ্ববিদ্যালয় ছাত্রকে গ্রেফতার করেছে পুলিশ।

বান্ধবীকে ধর্ষণের ভয় দেখিয়ে দু’জনের কাছ থেকেই টাকা-পয়সা, স্বর্ণালঙ্কার, দামী মালামাল ও এটিএম কার্ড ছিনিয়ে নিয়ে এটিএম বুথ থেকে টাকা তুলে নেয়ার ঘটনায় ২ জনকে গ্রেফতার করেছে শাহবাগ থানা পুলিশ। সেদিন লিমন বান্ধবীকে নিয়ে রাত ৮টার দিকে সোহ্রাওয়ার্দী উদ্যানের ভেতর দিয়ে শিল্পকলা একাডেমিতে যাচ্ছিলেন। এ সময় কয়েক যুবক চাপাতি নিয়ে তাদের গতিরোধ করে। বান্ধবীকে গণধর্ষণের ভয় দেখিয়ে তাদের সঙ্গে থাকা মালামাল, টাকা-পয়সা ও এটিএম কার্ড নিয়ে যায়। পরে এটিএম কার্ড দিয়ে বুথ থেকে ৫০ হাজার টাকা তুলে নেয়। শাহবাগ মডেল থানার ওসি আবু বক্কর সিদ্দিক জানান, এটিএম বুথের সিসি ক্যামেরার ফুটেজ দেখে ঘটনার সঙ্গে জড়িতদের মধ্যে ঢাবি ছাত্র রাজীব বাড়ৈ ও জগন্নাথের ছাত্র অমিত দাসকে গ্রেফতার করা হয়েছে। দুজনই নিজেদের ছাত্রলীগ কর্মী বলে দাবি করেছে। অন্যদের গ্রেফতারে অভিযান চলছে।

প্রকাশিত : ১ সেপ্টেম্বর ২০১৫

০১/০৯/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



শীর্ষ সংবাদ: