২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ভারি বর্ষণে রাজশাহী নগরজুড়ে ব্যাপক জলাবদ্ধতা


স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ ভাদ্রের সকালে এক ঘন্টার ভারি বর্ষণে রাজশাহী নগরজুড়ে ব্যাপক জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। নগরীর গুরুত্বপূর্ণ রাস্তা থেকে শুরু করে অলিগলির রাস্তা ডুবে জলমগ্ন হয়ে পড়েছে। অনেক বাড়িতে পানি উঠে গেছে। বৃষ্টির পানি ও ময়লাযুক্ত ড্রেনের পানিতে একাকার হয়ে গেছে নগরীর ঘরবাড়ি।

রাজশাহী আবহাওয়া অফিসের সিনিয়র পর্যবেক্ষক শহিদুল ইসলাম জানান, রাতভর ঝিরঝিরে বৃষ্টি হয়েছে। সকালের বৃষ্টি হয়ে ভারি। সকাল সাতটা থেকে সোয়া ৮ টা পর্যন্ত বৃষ্টিপাত হয়েছে ৩১ দশমিক ৪ মিলিমিটার। দিনভর কখনো ভারি এবং কখনো গুড়িগুড়ি বৃষ্টিপাত হচ্ছে রাজশাহীতে।

নগরী ঘুরে দেখা যায় সর্বত্র জলাবদ্ধতা। নগরীর উপশহর ক্যান্টমেন্ট রাস্তাটিও বৃষ্টিতে ডুবে যায়। জলবাদ্ধতার কারণে যানবাহণ চলাচল করতেও ব্যাপক বেগ পেতে হয়। আরপায়ে হেঁটে পথচলার দুর্ভোগের শেষ নেই দিনভর। এলাকার বাসিন্দা জুলহাস আলী ক্ষোভ প্রকাশ করে বলেন, বারবার বৃষ্টিপাতে নগরজুড়ে জলাবদ্ধতা সৃষ্টি হচ্ছে। আর বছর বছর ড্রেন নির্মাণ এবং সংস্কারের নামে কোটি কোটি টাকা সরকারের লোপাট করা হচ্ছে।রাস্তাগুলোর ড্রেনেজ ব্যবস্থা এতোই খারাপ যে একঘন্টা টানা বৃষ্টি হলে হাটু পানি জমে যায় সবসড়কে।

রাজশাহী সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী আশরাফুল আলম বলেন, ‘অনেক এলাকায় এখনো ড্রেনের কাজ চলছে। এ কারণে কিছু কিছু এলাকায় এ সমস্যার সৃষ্টি হয়েছে। তবে জলবাদ্ধতা নিরসনে কাজ চলছে।