২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

নীলফামারীতে তিনদিন ধরে কলেজ অধ্যক্ষের কক্ষে তালা


স্টাফ রিপোর্টার, নীলফামারী॥ একাদশ শ্রেনীতে ভর্তির তিন মাস অতিবাহিত হলেও একদিনও ক্লাশ না হওয়ায় নীলফামারীর জলঢাকা উপজেলার বগুলাগাড়ী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের কক্ষে তালা ঝুলিয়ে দিয়েছে কলেজ পর্যায়ের বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা। গত শনিবার থেকে এই তালা ঝুলছে। যা সোমবার দুপুর ১২টা পর্যন্ত তালা ঝুলতে দেখা যায়। শিক্ষার্থীরা ঘোষনা দিয়েছে কলেজ শাখায় যতদিন ক্লাশ শুরু হবেনা ততদিন অধ্যক্ষের কক্ষে তালা ঝুলতেই থাকবে।

অভিযোগে জানা গেছে বগুলাগাড়ী উচ্চ বিদ্যালয়টি স্কুলের পাশাপাশি কলেজ শাখা চালু করে। ২০১৩ সালে কলেজ শাখা চালু হলেও এবারই প্রথম একাদশ শ্রেনীতে ছাত্র/ছাত্রী ভর্তি করা হয় অভিনব পদ্ধতিতে। ওই কলেজের এইচ.এস.সি প্রথম বর্ষের ছাত্র আব্দুল হাকিম, ফিরোজ, আনোয়ার হোসেন সহ শতাধিক ছাত্রছাত্রী অভিযোগ করে বলেন এবার শিক্ষা প্রতিষ্ঠানটি থেকে আমরা এসএসসি পাশ করি। আমাদের ভাল কোন কলেজে ভর্তির সুযোগ না দিয়ে প্রতিষ্ঠানের অধ্যক্ষ ও ম্যানেজিং কমিটির সভাপতি আমাদের সাথে প্রতারনা করে আমাদের অজান্তেই ওই প্রতিষ্ঠানে অনলাইনের মাধ্যমে কলেজের একাদশ শ্রেনীতে ভর্তি করিয়ে নেয়। ফলে আমরা ভাল কোন কলেজে ভর্তি হওয়ার সুযোগ থেকে বঞ্চিত হই।এছাড়া তিনমাস পেরিয়ে গেলেও একদিনও কলেজ শাখায় ক্লাস নিতে পারেনি কলেজ কর্তৃপক্ষ। বার বার তাগিদ দেয়ার পর কলেজ কর্তৃপক্ষ কোন ব্যবস্থা না নেওয়ায় আমরা অধ্যক্ষের কক্ষে তালা ঝুলিয়েছি এবং যতদিন ক্লাশ শুরু হবেনা , ততদিন পর্যন্ত তালা ঝুলবে।

বগুলাগাড়ী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ গোপীনাথ রায় সাংবাদিকদের বলেন , কলেজ শাখায় শিক্ষক নিয়োগ প্রক্রিয়া বিলম্বিত হয়েছে। বিষয়টি নিষ্পক্তি করেই দ্রুত কলেজ শাখার ক্লাশ শুরু করা হবে।

প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি এ.কে আজাদ সাংবাদিকদের বলেন খুব তাড়াতাড়ি ছাত্রছাত্রীদের ক্লাস নেওয়ার ব্যবস্থা করা হচ্ছে।