২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

নাশকতার দুই মামলায় আব্বাসের বিরুদ্ধে ওয়ারেন্ট


কোর্ট রিপোর্টার ॥ বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ ২০ জনের বিরুদ্ধে মিরপুর থানার নাশকতার দুই মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করেছে ঢাকা সিএমএম আদালত। ঢাকা মহনগর ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান রবিবার আসামিদের বিরুদ্ধে চার্জগঠন করে এই গ্রেফতারি পরোয়ানা জারি করেন। একই সঙ্গে আগামী ২৫ নবেম্বর সাক্ষ্য গ্রহণের দিন ঠিক করেন।

মিরপুর থানার ৩৮(৬)২০১৫ নম্বর মামলায় মির্জা আব্বাসসহ ৪৮ জন এবং ৩৯(৬)২০১৫ নম্বর মামলায় মির্জা আব্বাসসহ ৩৯ জন চার্জশিটভুক্ত আসামি। উভয় মামলায় রবিবার ২৮ জন্য আসামি আদালতে উপস্থিত ছিলেন।

ওই আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর হেমায়েত উদ্দিন খান হিরণ সাংবাদিকদের জানান, মামলা দুইটিতে রবিবার পর্যন্ত ৩৮টি ধার্য তারিখ আদালত চার্জ শুনানির জন্য আসামিপক্ষকে সময় দিয়েছেন। রবিবারও মির্জা আব্বাস আদালতে হাজির না হয়ে সময় প্রার্থনা করেন। কিন্তু আদালত সময় আবেদন নামঞ্জুর করে চার্জ গঠন করেন। একই সঙ্গে মির্জা আব্বাসসহ ২০ জন আদালতে না আসায় আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন।

মিরপুর থানাধীন টেকনিক্যাল ও স্বাধীন মামলা মার্কেটের সামনে রাস্তা অবরোধ করে ভাংচুর ও দিশারী পরিবহনের দুইটি গাড়িতে অগ্নিসংযোগের অভিযোগে ২০১০ সালের ২৬ জুন মিরপুর থানায় মামলা দুইটি দায়ের করা হয়।