১৩ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সংক্ষিপ্ত সংবাদ


স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ চিকিৎসাধীন অবস্থায় সিরাজগঞ্জ কারাগারের এক হাজতির মৃত্যু হয়েছে। মৃত শফিকুল মণ্ডল (৩৬) উল্লাপাড়া উপজেলার রামকান্তপুর গ্রামের আহম্মেদ আলীর ছেলে।

সিরাজগঞ্জ সদর হাসপাতালের জরুরী বিভাগের মেডিক্যাল অফিসার ডাঃ ফয়সাল আহম্মেদ জানান, শনিবার রাতে বুকে ব্যথা, শ্বাসকষ্ট ও প্রেসার কম থাকা অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় রাতেই সে মারা যায়।

সিরাজগঞ্জ কারাগারের সুপার মোকাম্মেল হোসেন জানান, সন্ধ্যার পর হঠাৎ বুকে ব্যথা ও বমি করলে শফিকুলকে কারা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। সেখানে তার অবস্থা অবনতি হলে তাকে দ্রুত জেনারেল হাসপাতালে পাঠানো হয়।

তিরনই নদীর ওপর

সেতুর ভিত্তি

স্থাপন

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ৩০ আগস্ট ॥ ২ কোটি ৭৪ লাখ টাকা ব্যয়ে বালিয়াডাঙ্গি উপজেলার বড়বাড়ি ইউনিয়নের ডাঙ্গি নয়ারহাট ভায়া জোরকালি মধুপুর রাস্তার তিরনই নদীর ওপর ৭২ মিটার আরসিসি ব্রিজ নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। রবিবার সকালে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও এমপি দবিরুল ইসলাম প্রধান অতিথি হিসেবে এর উদ্বোধন করেন।

ব্রিজটি নির্মিত হলে ওই এলাকার প্রায় ৫০ হাজার মানুষের সহজে চলাচলের ও উৎপাদিত কৃষিপণ্য সরবরাহের সুযোগ সৃষ্টি হবে।

প্রতিবন্ধীদের ছাগল প্রদান

নিজস্ব সংবাদদাতা, নড়াইল, ৩০ আগস্ট ॥ নড়াইলে প্রতিবন্ধীদের ছাগল পালন প্রশিক্ষণ দেয়া হয়েছে। রবিবার স্বাবলম্বীর প্রধান কার্যালয়ে দিনব্যাপী এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণে ২৫ প্রতিবন্ধী অংশগ্রহণ করেন। প্রশিক্ষণ শেষে স্বাবলম্বীর প্রতিষ্ঠাতা সভাপতি চন্ডিবরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ আজিজুর রহমান ভুঁইয়ার সভাপতিত্বে প্রতিবন্ধীদের মাঝে ছাগল বিতরণ করা হয়। এ সময় প্রত্যেকে ১টি করে মোট ২৫টি ছাগল বিতরণ করা হয়।

মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ৩০ আগস্ট ॥ গরিব অথচ মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান করা হয়েছে। রবিবার সকালে সদর উপজেলা পরিষদের পক্ষ থেকে উপজেলা মিলনায়তনে এ বৃত্তি প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। সদর উপজেলা চেয়ারম্যান আব্দুল আলিমের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদার, জুলকার নায়ন ও তহুরা খাতুন। অনুষ্ঠানটি পরিচালনা করেন সমাজসেবা কর্মকর্তা মমিনুর রহমান। অনুষ্ঠানে ৪৫ শিক্ষার্থীকে ৪ হাজার টাকা করে ১ লাখ ৮০ হাজার টাকা বৃত্তি প্রদান করা হয়।

রাঙ্গামাটিতে চাঁদা না পেয়ে পণ্যবাহী

ট্রাকে আগুন

নিজস্ব সংবাদদাতা, রাঙ্গামাটি, ৩০ আগস্ট ॥ জেলার বাঘাইছড়ি উপজেলার ১০ মাইল নামক স্থানে সন্ত্রাসীরা একটি পণ্যবাহী ট্রাকে আগুন ধরিয়ে দেয়। রবিবার চট্টগ্রাম থেকে পণ্যবাহী একটি ট্রাক বাঘাইছড়ি খাগড়াছড়ি সড়কের ১০মাইল নামক স্থানে এলে ইউপিডিএফের কিছু সন্ত্রাসী চাঁদার দাবি করে ট্রাকে আগুন দেয় বলে বাঘাইছড়ির ব্যবসায়ীরা জানান। এই ঘটনার প্রতিবাদে ব্যবসায়ীরা উপজেলার চৌমুহনীতে মানববন্ধন করে। তারা অবিলম্বে সন্ত্রাসীদের গ্রেফতার করার দাবি জানান।

কালিয়াকৈরে যুবলীগ

নেতা রফিক হত্যার

প্রতিবাদে বিক্ষোভ

সমাবেশ

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৩০ আগস্ট ॥ কালিয়াকৈরে উপজেলা যুবলীগের সাবেক সভাপতি রফিকুল ইসলাম হত্যার প্রতিবাদে এবং হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে রবিবার বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে স্থানীয় ছাত্রলীগ।

এলাকাবাসী ও পুলিশ জানায়, ২১ আগস্টে গ্রেনেড হামালায় নিহতদের স্মরণে গত ২১ আগস্ট কালিয়াকৈর উপজেলার চন্দ্রায় বঙ্গবন্ধু কলেজ মাঠে আয়োজিত আলোচনাসভাস্থলের পাশে দুর্বৃত্তদের হাতে খুন হন কালিয়াকৈর উপজেলা যুবলীগের সাবেক সভাপতি মোঃ রফিকুল ইসলাম। খুনের ওই ঘটনার প্রতিবাদে এবং হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে কালিয়াকৈর উপজেলা ছাত্রলীগের উদ্যোগে রবিবার কালিয়াকৈর বাসস্ট্যান্ড এলাকায় প্রতিবাদ সমাবেশে অনুষ্ঠিত হয়।

সমাবেশে কালিয়াকৈর উপজেলা ছাত্রলীগের সভাপতি আসাদুজ্জামান ও স্াধারণ সম্পাদক মাসুদ পারভেজ, যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ রেজাউল করিমসহ বিভিন্ন নেতাকর্মী বক্তব্য রাখেন। সমাবেশে বক্তারা যুবলীগ নেতা রফিক হত্যার ঘটনায় জড়িতদের গ্রেফতার ও শাস্তির দাবি জানান এবং আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দেন।

চাঁদা না পেয়ে সন্ত্রাসী হামলা ॥ শ্রমিক

গুলিবিদ্ধ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ রবিবার সকালে নগরীর চান্দগাঁও আবাসিক এলাকায় চাঁদা না পেয়ে সশস্ত্র সন্ত্রাসীরা নির্মাণ শ্রমিকদের ওপর হামলা চালিয়েছে। এ ঘটনায় গুলিবিদ্ধ হয়েছে এক শ্রমিক। গুলিবিদ্ধ মোঃ মাহফুজকে (২২) চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, চান্দমিয়া আবাসিক এলাকায় মোঃ নাছির নামের এক ব্যক্তি ভবন নির্মাণ করছেন।

নির্মাণ শুরুর পর থেকে এলাকার চাঁদাবাজরা চাঁদা দাবি করে আসছিল। চাঁদা না পেয়ে কিছুদিন আগেও নির্মাণস্থল থেকে আড়াই লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। অভিযোগ করা হয়েছে, সন্ত্রাসী আরমান বাহিনী এ ঘটনার সঙ্গে জড়িত। রবিবার এগারটার দিকে এ বাহিনীর সদস্যরা ফের চাঁদা দাবি করে। চাঁদা না পেয়ে তারা শ্রমিকদের ওপর হামলা চালায়। এতে নির্মাণ শ্রমিক মাহফুজ গুলিবিদ্ধ হন।

কলেজ ভবন নির্মাণ উদ্বোধন

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ রবিবার সকালে ছলিমপুর কলেজে তিনতলা ভবন নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এমপি প্রধান অতিথি হিসেবে এ কাজের উদ্বোধন করেন। এ সময় আওয়ামী লীগ নেতা আনিসুন্নবী বিশ্বাস, মোকলেছুর রহমান, ইউএনও রফিকুল ইসলাম সেলিম, আঃ কাদের, জুলমতসহ কলেজের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

মাছের পোনা অবমুক্ত

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ গজারিয়া উপজেলার পুরাচক বাউশিয়া পুকুরে রবিবার বিলুপ্তপ্রায় প্রজাতির মাছের পোনা অবমুক্ত করা হয়েছে। কেন্দ্রীয় আওয়ামী লীগের মহিলা স¤পাদিকা ফজিলাতুন্নেসা ইন্দিরা এমপি বিপুল পরিমাণ মাছের এই পোনা অবমুক্ত কর্মসূচীর উদ্বোধন করেন। অনুষ্ঠানে ইউএনও মাহবুবা বিলকিস, উপজেলা মৎস্য অফিসার, ওসি, উপজেলার বিভিন্ন কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক ও মৎস্যজীবীরা উপস্থিত ছিলেন। মেঘনা তীরের গজারিয়া উপজেলার মৎস্য সম্পদ বৃদ্ধিতে রুই, কই, সিং ও মাগুরসহ বিলুপ্তপ্রায় নানা প্রজাতির মাছের এই পোনা অবমুক্ত করা হয়।

অগ্নিকাণ্ডে ট্রান্সফরমার

বিস্ফোরণে বন্ধ

শিকলবাহা

বিদ্যুত কেন্দ্র

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ কর্ণফুলী নদীর দক্ষিণ পাড়ে অবস্থিত শিকলবাহা তাপ বিদ্যুত কেন্দ্রের একটি ট্রান্সফরমার আগুনে বিস্ফোরিত হয়েছে। এতে ক্ষতির পরিমাণ ৪ থেকে ৫ কোটি টাকা বলে জানা গেছে। বিস্ফোরণের পর থেকে এ তাপ বিদ্যুত কেন্দ্র থেকে বিদ্যুত উৎপাদন ও সরবরাহ সম্পূর্ণরূপে বন্ধ রয়েছে। রবিবার বিকেল সাড়ে ৩টার দিকে আকস্মিকভাবে অগ্নিকা-ের এ ঘটনা ঘটে। আগুন লেগে যাওয়ার পর টি-১০ নামের এ ট্রান্সফরমারটি বিকট শব্দে বিস্ফোরিত হয়। বিদ্যুত কেন্দ্রটি গ্যাসনির্ভর। গ্যাসকে স্টিম করে উৎপাদিত হয় বিদ্যুত। এ বিদ্যুত কেন্দ্রে ৬০ ও ১৫০ মেগাওয়াটের ক্ষমতার দুটি ইউনিট রয়েছে। দুর্ঘটনা ঘটেছে ৬০ মেগাওয়াট ইউনিটে।

ডায়াবেটিসের

নতুন ওষুধ

উন্মোচন হলো ডায়াবেটিস চিকিৎসার নতুন দিগন্ত! যোগ হলো ডায়াবেটিসের নতুন ওষুধ, কনকর্ড ফার্মাসিউটিক্যালস লিঃ এর ডাপাজিন। যা হয়ত ভবিষ্যতে অবসান ঘটাবে লাখ লাখ ডায়াবেটিস রোগীর ইনসুলিন নির্ভরতা। ডায়াবেটিসের সর্বাধুনিক ওষুধ, ইউএসএফডিএ কর্তৃক অনুমোদিত ডাপাগ্লিফ্লোজিন, ডাপাজিন (৫ মি. গ্রা. ট্যাবলেট) নামে প্রথমবারের মতো বাংলাদেশে নিয়ে এলো কনকর্ড ফার্মাসিউটিক্যালস্ লিঃ।

সম্প্রতি রাজধানীর অভিজাত এক হোটেলে এ ওষুধটির মোড়ক উন্মোচন করেন বাংলাদেশ ডায়াবেটিস এ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট অধ্যাপক ডাঃ এ কে আজাদ খান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঔষধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল মোঃ মোস্তাফিজুর রহমান। -বিজ্ঞপ্তি

কুড়িগ্রামের ধরলা সেতুতে নতুন

করে টোল

আরোপ ॥

বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ কুড়িগ্রামের ধরলা সেতুতে চলাচলকারী বাইসাইকেল, মোটরসাইকেল, ভ্যান ও অটোরিক্সার ওপর নতুন করে অবৈধ টোল আরোপের প্রতিবাদে কুড়িগ্রামের নাগেশ্বরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

রবিবার দুপুরে ধরলা সেতুতে অবৈধ টোল উত্তোলন প্রতিরোধ কমিটি নাগেশ্বরীর ব্যানারে মুক্তমঞ্চ থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে বাসস্ট্যান্ডের জিরো পয়েন্টে ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ রেখে সমাবেশ করে।

এখানে বক্তব্য রাখেন কচাকাটা ইউপি চেয়ারম্যান ওয়াজিদুল কবীর রাশেদ, শফিকুল ইসলাম মানিক, জাহেদুল আলম ব্যাপারী, আল আমিন, সোলজার হোসেন, আরিফুল ইসলাম কিং প্রমুখ।

তিস্তার চরে ডাকাতি ॥ ৩০

গরু লুট

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ৩০ আগস্ট ॥ সুন্দরগঞ্জ উপজেলার তিস্তা নদীর দুর্গম চর থেকে ৩০টি গরু লুট করে নিয়ে গেছে সশস্ত্র ডাকাত দল। এ সময় ডাকাতদের ছোড়া গুলিতে দুইজন আহত হয়েছেন।

সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজ্জাম্মেল হক জানান, শনিবার রাত ১টায় উপজেলার কাপাসিয়া ইউনিয়নের কাজিয়ার চরে এ ঘটনা ঘটে। আহত দুইজনকে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। কাপাসিয়া ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মনজু মিয়া বলেন, রাতে একদল সশস্ত্র ডাকাত তিস্তা নদীতে নৌকাযোগে কাজিয়ার চর গ্রামে ঢুকে বন্দুক ধরে বাড়ি মালিককে জিম্মি করে গোয়াল থেকে ৩০টি গরু লুট করে। এ সময় আশপাশের গ্রামবাসীরা বাধা দেয়ার চেষ্টা করলে ডাকাতরা ৪ রাউন্ড বন্দুকের গুলি ছুঁড়ে নৌকায় গরু নিয়ে পালিয়ে যায়। এতে দুইজন আহত হয়। আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে।

পাবনায় ৩ ব্যবসায়ী

হত্যা মামলায়

গ্রেফতার ছয়

নিজস্ব সংবাদদাতা, পাবনা, ৩০ আগস্ট ॥ সাঁথিয়া উপজেলার করমজায় অপহরণের গুজব রটিয়ে তিন ব্যবসায়ী হত্যা মামলায় ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার ভোরে তাদের গ্রেফতার করা হয়েছে। এরা হলো উপজেলার করমজা সরদার পাড়ার কালু সরদারের ছেলে খোকন, আনছার মোল্লার ছেলে আহসান হাবিব, দত্তকান্দি গ্রামের রাজু প্রামাণিকের ছেলে আবু বক্কার সিদ্দিক, করমজা নিশিপাড়া গ্রামের অঞ্জন দাসের ছেলে সুজন দাস, নয়ন দাসের ছেলে বিষ্ণু দাস, ক্ষিতীশ চন্দ্র দাসের ছেলে লিটন দাস।

হিলিতে জুট মিলে

মেশিনে পেঁচিয়ে

নারী শ্রমিক

নিহত

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ হিলিতে আরনু জুট মিলে টেজার কাটার মেশিনে মাথার কাপড় ও চুল পেঁচিয়ে বিউটি বেগম (৩৫) নামে এক নারী শ্রমিক নিহত হয়েছেন। রবিবার সকাল ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত বিউটি বেগম হাকিমপুর উপজেলার বোয়ালদাড় গ্রামের আব্দুল খায়ের আলীর স্ত্রী।

প্রত্যক্ষদর্শীরা জানান, জুট মিলের ১নং টেজার কাটার মেশিনে কাজ করতে যায় বিউটি বেগম। এ সময় চলন্ত মেশিনের নিচে বস্তা টানতে গেলে মাথার কাপড় ও চুল মেশিনে পেঁচিয়ে তার দেহ চূর্ণবিচূর্ণ হয়ে যায়। এতে ঘটনাস্থলেই তিনি নিহত হন। খবর পেয়ে জুট মিল সংলগ্ন ফায়ার সার্ভিসের কর্মীরা এসে মেশিনের সুইচ বন্ধ করেন। পরে পুলিশ এসে জুট মিলের কক্ষটি বন্ধ করে দেন এবং নিহতের লাশ উদ্ধার করেন।