২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

স্বর্ণমতি নদীর সেতু ভেঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন


নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ৩০ আগস্ট ॥ রবিবার ভোরে জেলা শহরের অদূরে লালমনিরহাট বুড়িমারী আন্তর্জাতিক মহাসড়কে স্বর্ণমতি ঝুঁকিপূর্ণ সেতুর পাটাতন ভেঙ্গে গেছে। এতে বুড়িমারী স্থলবন্দর, ৫টি উপজেলার সঙ্গে সারাদেশের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। গুরুত্বপূর্ণ সেতুটি ঝুঁকিপূর্ণ বিবেচনায় ছিল সড়ক জনপথ বিভাগের। তাই সেতুটি বিকল্প হিসেবে সেতুর পাশে প্রায় অর্ধকোটি টাকা ব্যয়ে দ্বিতীয় লোহার সেতু নির্মাণ করেছিল এক মাস আগে। নিম্নমানের কাজ হওয়ায় সেই সেতুটির গাইড বাঁধ ভেঙ্গে গেছে। তাই জেলার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। দুই ধারে শত শত ট্রাকসহ যানবাহন আটকা পড়ে আছে।

সড়ক ও জনপথ বিভাগ সূত্রে জানা যায়, লালমনিরহাট ও বুড়িমারী মহাসড়কে জেলার আদিতমারীতে স্বর্ণমতি সড়ক সেতুটি রবিবার ভোরে লোহার পাটাতন ভেঙ্গে যায়। এ সময় অল্পের জন্য বুড়িমারী স্থলবন্দর হতে ছেড়ে আসা পণ্যবোঝাই ট্রাকটি নদীতে পড়ে যাওয়া হতে রক্ষা পায়। কিন্তু ট্রাকটির পিছনে আসা ট্রাকগুলো আটকা পড়ে। সারাদিন গুঁড়ি গুঁড়ি বৃষ্টি থাকার কারণে ভেঙ্গে পড়া সেতুটি মেরামতের কাজ ধীরগতিতে চলছে।

এ ব্যাপারে লালমনিরহাট সড়ক ও জনপদ বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী শহিদুল ইসলাম জানান, রাতের মধ্যে সেতুটির মেরামত কাজ শেষ করা হবে। সেখানে সড়ক জনপথের কর্মকর্তা ও কর্মীরা কাজ করছেন। গুঁড়ি গুঁড়ি বৃষ্টি কাজে ছন্দপতন করছে।