মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ আগস্ট ২০১৭, ৮ ভাদ্র ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

২১ আগস্ট গ্রেনেড হামলার দ্রুত বিচার দাবিতে চট্টগ্রামে ১৪ দলের মানববন্ধন

প্রকাশিত : ৩১ আগস্ট ২০১৫

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ ২১ আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলার ঘটনায় হত্যাকা- সম্পর্কিত মামলার দ্রুত বিচারের দাবিতে রবিবার চট্টগ্রামে ১৪ দলের উদ্যোগে সম্প্রতি বৃহত্তম মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে মানববন্ধন অনুষ্ঠানে ১৪ দল চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়ক ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ এবিএম মহিউদ্দিন চৌধুরী বলেন, ২১ আগস্টের নারকীয় গ্রেনেড হামলা ও হত্যাকা- মামলার বিচার নিয়ে আমাদের ধৈর্য্যরে বাঁধ ভেঙ্গে যাওয়ার আগেই বিচার নিশ্চিত করতে হবে। বিচারে অপরাধে জড়িতদের সর্বোচ্চ শাস্তির রায় কার্যকর করে জাতিকে দায়মুক্ত করতে হবে।

মহিউদ্দিন চৌধুরী বলেন, আমরা উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি নারকীয় এই হত্যাকা-ের বিচার প্রক্রিয়া বিলম্বিত হচ্ছে এবং বিদেশে এই মামলার পলাতক আসামিদের ফেরত আনতে এখনও কার্যকর কোন উদ্যোগ নেয়া হয়নি। বর্বরতম এ হত্যাকা-ের ঘটনার ১১ বছর পর বিচারকে ত্বরান্বিত করার জন্য চট্টগ্রাম ১৪ দল রাজপথে নামতে বাধ্য হয়েছে এবং এখন থেকেই এই আন্দোলন অবশ্যই যৌক্তিক পরিণতির দিকে এগিয়ে যাবে। মানববন্ধনটি চট্টগ্রাম প্রেসক্লাব চত্বর থেকে শুরু হয়ে লালদীঘি চত্বর পর্যন্ত বিস্তৃত ছিল।

তিনি ঘোষণা করেন পবিত্র ঈদ-উল-আযাহার পর বিচার প্রক্রিয়া দ্রুত নিষ্পত্তির দাবিনামায় চট্টগ্রাম থেকে ১ লাখ মানুষের গণস্বাক্ষর সংগ্রহ করা হবে এবং এরপর ঢাকায় জাতীয় প্রেসক্লাব থেকে হাইকোর্ট ভবন পর্যন্ত মানববন্ধন কর্মসূচী পালিত হবে। পরে বাংলাদেশ জাতীয় সংসদ অভিমুখী গণমিছিলের মাধ্যমে জাতীয় সংসদে এই বিষয়ে সুনির্দিষ্ট আলোচনার জন্য পিটিশন কমিটিতে আবেদন দাখিল করা হবে।

মানববন্ধন কর্মসূচী শুরু হওয়ার আগে থেকেই চট্টগ্রামে বিরূপ আবহাওয়া অব্যাহত থাকে। এ পরিস্থিতিকে উপেক্ষা করে প্রেসক্লাব থেকে লালদীঘি ময়দান চত্বর পর্যন্ত ৭টি পয়েন্টে হাজার হাজার নারী-পুরুষ, শিশু-কিশোরসহ সর্বস্তরের মানুষ অংশগ্রহণ করে। উল্লেখযোগ্য দিক হচ্ছে রাজনৈতিক দল, শ্রমিক, ছাত্র ও মহিলা সংগঠন ছাড়াও এই মানববন্ধন কর্মসূচীতে ৫২টি সাংস্কৃতিক, নাট্য, আবৃত্তি, নৃত্য ও সংগীত শিল্পী সংগঠন নিজেদের ব্যানার-ফেস্টুন নিয়ে অংশগ্রহণ করে। তারা উদ্দীপনামূলক সাংস্কৃতিক কর্মকা- পরিবেশনার মাধ্যমে পুরো মানববন্ধন কর্মসূচীকে মুখ করে তোলে।

প্রকাশিত : ৩১ আগস্ট ২০১৫

৩১/০৮/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



শীর্ষ সংবাদ: