১২ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৪ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

সীমান্তে গোলাগুলির ঘটনায় আটক তিনজন ৫ দিনের রিমান্ডে


নিজস্ব সংবাদদাতা, রাঙ্গামাটি, ৩০ আগস্ট ॥ রাঙ্গামাটির রাজস্থলীতে আরাকান আর্মির সদস্যের সহযোগী হিসেবে আটক বাড়ির ২ কেয়ারটেকার ও আটক বিদেশী নাগরিক অংক্রাউ রাখাইনের বিরুদ্ধে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

রবিবার রাজস্থলী পুলিশ রাঙ্গামাটির রাজস্থলীর সেই ‘রহস্যময়’ ডাক্তারবাড়ি থেকে আটক আরাকান আর্মির সদস্য অংক্রাউ রাখাইন ওরফে অংনুইয়াং (২৫)সহ বাড়ির দুই কেয়ারটেকার মং চু ওয়াং (৩৯) এবং চসুইং অং মারমাকে (৪২) সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ রোকন উদ্দিন কবিরের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চাইলে আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করে। এই মামলায় বাড়ির প্রবাসী মালিক ডাঃ রেন নিনজু মারমাকে আসামি করা হলেও তাকে পুলিশ আটক করতে পারেনি। এদের বিরুদ্ধে জিআর মামলা নং-২৯৫/১৫ইং করা হয়েছে। তাকের বিরুদ্ধে সন্ত্রাসদমন আইনের মামলায়ও রিমান্ড চাওয়া হবে বলে পুলিশ জানায়।

বুধবার আরাকান আর্মির সদস্য অংনুকে তাইদংপাড়া কলেজ রোডে সুরম্য একটি বাড়ি থেকে দুইটি ঘোড়া, তিনটি মোটরসাইকেল, তিনটি ল্যাপটপ, ডিজিটাল ক্যামেরা, হ্যান্ডিক্যাম, আরাকান আর্মির পোশাকসহ আটক করে যৌথবাহিনী।

এরপর একই উপজেলার মগব্বই পুনর্বাসন পাড়া থেকে শুক্রবার সন্ধ্যায় আটক করা হয় বাড়িটির দুই কেয়ারটেকার মং চু ওয়াং (৩১) পিতা- মৃত অংক ছাই মারমা সাং-পোয়াতু পাড়া রাজস্থলী এবং চু সুইং অং মারমা (৪২), পিতা-হলাপাই অং মারমা, মগব্বই পুর্নবাসন পাড়া রাজস্থলী।

এছাড়া গত বুধবার আরাকান বিচ্ছিন্নতাবাদী সদস্য সন্দেহে আটক অংনু ইয়ং রাখাইনের নামে বিদেশী নাগরিক অনুপ্রবেশ আইনের ১৯৪৬ সালের ১৪ ধারায় আরও একটি মামলা হয়। গত শুক্রবার তাকে আদালতে হাজির করলে আদালত তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেয়। পুলিশ রোববার তাকেসহ অপর ২ জনকে ৫ দিনের রিমান্ডে নিয়েছেন।

সম্পর্কিত:
পাতা থেকে: