২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

পাথরঘাটা জাতীয়করণের দাবিতে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি পেশ


পাথরঘাটা জাতীয়করণের দাবিতে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি পেশ

সংবাদদাতা, পাথরঘাটা, বরগুনা॥ পাথরঘাটা মহাবিদ্যালয় জাতীয়করণের দাবিতে গতকাল রোববার বেলা ১১টার দিকে মানববন্ধন করা হয়েছে। পাথরঘাটা পৌর শহরের শেখ রাসেল স্কয়ারে পাথরঘাটা মহাবিদ্যালয়ের শিক্ষক,বর্তমান ও প্রবীন শিক্ষার্থী, অভিভাবকবৃন্দ, আইনজীবী, স্থানীয় সাংবাদিক, ব্যবসায়ীবৃন্দ, স্থানীসুশীল সমাজের প্রতিনিধিসহ সর্বস্তরের মানুষ অংশগ্রহণ করেন।

পরে পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনওর) মোহাম্মদ শাখাওয়াত হোসেন সরকারের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবর উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম রিপনের স¦াক্ষরিত একটি স¥ারকলিপি প্রদান করা হয়।

মানববন্ধনে শিক্ষক,শিক্ষার্থী, অভিভাবক ও মহাবিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সদস্যরা বক্তব্য রাখেন। মানববন্ধনে বক্তারা বলেন,পাথরঘাটা মহাবিদ্যালয়টি একটি ঐতিহ্যবাহি শিক্ষা প্রতিষ্ঠান, এটি জাতীয় করনে দক্ষিনাঞ্চল তথা পাথরঘাটাবাসীর প্রাণের দাবি। শিক্ষাবোর্ড ও শিক্ষা মন্ত্রনালয়ের সকল শর্ত পুরণ করেছে এ কলেজটি।

পাথরঘাটা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মো.খলিলুর রহমান বলেন দীর্ঘ প্রতীক্ষার পর জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভূক্তি কমিটির ৭০তম সভায় বরগুনার পাথরঘাটা উপজেলা সদরে অবস্থিত পাথরঘাটা মহাবিদ্যালয়ে দুটি বিষয়ে অনার্স কোর্স চালুর সিদ্ধান্ত হয়েছে। ইতোমধ্যে ওই দুটি বিষয়ে পাঠদানের জন্য ৫ জন করে মোট ১০ জন শিক্ষক নিয়োগ দেয়া হয়েছে। বর্তমানে কলেজটিতে ১হাজার ৫শত ১৩ জন শিক্ষার্থী, ৫৩ জন শিক্ষক মন্ডলী এবং ১২ জন কর্মচারী রয়েছে। তিনি আরও বলেন,চলতি ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষ থেকে কলেজটিতে স্নাতক (সম্মান) কোর্সে বাংলা ও সমাজবিজ্ঞান বিষয়ে ছাত্র-ছাত্রী ভর্তি করা হবে।

পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও)মোহাম্মদ শাখাওয়াত হোসেন সরকার কলেজ কর্তৃপক্ষকে আশ্বস্ত করে বলেন, দ্রুত স¥ারকলিপি যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবর পাঠানো হবে।