মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ সেপ্টেম্বর ২০১৭, ৬ আশ্বিন ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

রাবির হলে ছাত্রলীগ-শিবির মুখোমুখি জিহাদী বইসহ আটক ৩

প্রকাশিত : ৩০ আগস্ট ২০১৫, ০৩:৩৯ পি. এম.

রাবি সংবাদদাতা ॥ আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) রাতভর মুখোমুখি অবস্থান নেয় ছাত্রলীগ ও শিবির। এসময় সংঘর্ষের আশঙ্কায় ক্যাম্পাসে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে বিপুল পরিমাণ জিহাদী বইসহ তিন শিবিরকর্মীকে আটক করে পুলিশ। রবিবার মধ্যরাত থেকে সকাল পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের শহীদ জিয়াউর রহমান হলে এসব ঘটনা ঘটে।

আটককৃতরা হলেন, বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী তানজীর আহমেদ, নৃবিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী আপন, আরবী বিভাগের শিক্ষার্থী এনায়েত।

ছাত্রলীগ নেতাকর্মীরা জানান, রাত আড়াইটার দিকে ওই হলে ছাত্রলীগ কর্মী নাহিদ ২য় ব্লকের ২২৬ নম্বর কক্ষের সামনে দিয়ে যাচ্ছিলেন। এসময় বারান্দার লাইট বন্ধ করে দিয়ে শিবির কর্মীরা তার উপর হামলা চালায়। এতে তিনি আহত হন। হলের আবাসিক শিক্ষার্থীরা জানান, রাত ৩টার দিকে ছাত্রলীগ নেতাকর্মীরা ২২৬ নম্বর কক্ষ থেকে তানজীর আহমেদ ও ২১২ নম্বর কক্ষ থেকে আপনকে ধরে এনে আটকে রাখে। এসময় শিবির কর্মীরা তৃতীয় ব্লকের সব আলো নিভিয়ে হামলার প্রস্তুতি নেয়। এসময় ছাত্রলীগও পাল্টা প্রস্তুতি নিলে জিয়া হলসহ আশেপাশের হলগুলোতে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে খবর পেয়ে রাত সাড়ে ৩টার দিকে মাদার বখ্শ হল, হবিবুর রহমান হল এবং জিয়াউর রহমান হলের ছাত্রলীগ নেতাকর্মীরা একত্রিত হয়ে হলে প্রবেশ করে। এসময় শিবির নেতাকর্মীরা পালিয়ে যায়।

পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে শিবিরের আটককৃত দুইকর্মীকে গ্রেফতার করে। পরে অভিযান চালিয়ে ৪১৯ নং কক্ষ থেকে বিপুল পরিমাণ জিহাদী বইসহ শিবির কর্মী এনায়েতকে আটক করে পুলিশ।

এ ব্যাপারে রাবি ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান রানা বলেন, রাবি ক্যাম্পাসে জঙ্গিবাদ ছড়িয়ে দিতে বিভিন্ন মহল সক্রিয়ভাবে কর্মকা- চালাচ্ছে। তারই অংশ হিসেবে জিয়া হলের ছাত্রলীগ কর্মীর উপর বর্বর হামলা চালানো হয়েছে। পরে আমরা সংগঠিত হয়ে প্রতিরোধ করেছি। নগরীর মতিহার থানার অফিসার ইনচার্জ (ওসি) বলেন, খবর পেয়ে অতিরিক্ত পুলিশ দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়েছে। এছাড়া হলে অভিযান চলিয়ে ৩ শিবিরকর্মীকে আটক করা হয়েছে।

প্রকাশিত : ৩০ আগস্ট ২০১৫, ০৩:৩৯ পি. এম.

৩০/০৮/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: